Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, MI vs DC - রামধনু-রঙা জার্সি পরে নামলেন ঋষভরা, কেন এই কিট বদল, জানেন কি


আইপিএল ২০২১ (IPL 2021)-এ মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-এর বিরুদ্ধে ম্যাচে একটি বিশেষ রামধনু রঙের প্যাটার্ন যুক্ত জার্সি পরে নামল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। কেন জানেন?

IPL 2021, MI vs DC - Delhi Capitals don a special rainbow colour jersey ALB
Author
Kolkata, First Published Oct 2, 2021, 5:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১ (IPL 2021)-এর দ্বিতীয় লেগে শনিবার মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-এর বিরুদ্ধে নিজেদের নিয়মিত জার্সির বদলে একটি বিশেষ জার্সি পরে নামল। ডিসি দলের জার্সির রঙ এমনিতে গাঢ় নীল। তবে এদিন তাঁরা যে জার্সিটি পরেছে সেই জার্সির রঙ হালকা আকাশী নীল, অনেকটা টিম ইন্ডিয়ার জার্সির রঙের কাছাকাছি। আর জার্সিটির বুকে এবং কলারে রয়েছে রামধনু রঙের প্যাটার্ন।

কেন এই রামধনু রঙের জার্সি পরে নামল দিল্লি ক্যাপিটালস? ডিসি দলের পক্ষ থেকে জানানো হয়েছে এই রামধনু রঙ ভারতের বৈচিত্র্য উদযাপনের জন্য খেলোয়াড়রা পরেছেন। বিভিন্ন রঙের মিলনের মধ্য দিয়ে ভারতের বৈটিত্রের মধ্যে ঐক্যের দর্শনকেই তুলে ধরা হয়েছে।  

"

প্রসঙ্গত, আইপিএল ২০২০-তেও একটি ম্যাচে দিল্লি ক্যআপিটালস ক্রিকেটাররা একই ধরণের রামধনু রঙা জার্সি পরে খেলতে নেমেছিলেন। আরসিবির বিরুদ্ধে সেই ম্যাচে কিন্তু দারুণ জয় পেয়েছিল ডিসি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নতুন জার্সি গতবারের রানার্সদের জয় এনে দিতে পারে কিনা, সেটাই দেখার। 

আরও পড়ুন - IPL 2021 - নিলামে অবিক্রিত থেকে আজ সর্বোচ্চ উইকেট শিকারী, হর্ষল প্যাটেলের চমকে দেওয়া কাহিনি

আরও পড়ুন - প্রেম করছেন কি সচিনের ছেলে - গুঞ্জনে ৮ বছরের বড় ব্রিটিশ ক্রিকেটার, প্রোপোজ করেছিলেন কোহলিকেও

আরও পড়ুন - IPL 2021 - পারলে সারাদিনই কাটে সুইমিংপুলে, এই হট 'দেশি গার্ল'-এর সঙ্গেই ঘর বাঁধছেন ম্যাক্সওয়েল

আইপিএল-এ অবশ্য বিভিন্ন রঙের জার্সি পরে খেলার জন্য পরিচিত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরই (Royal Challenfers Bangalore)।  তাদের সেই জার্সির রঙ পরিবর্তনের পিছনে সবসময়ই কোনও না কোনও সামাজিক বার্তা থাকে। পরিবেশ রক্ষার বার্তা দিতে যেমন বেশ কয়েকটি ম্যাচে তাদের হালকা সবুজ জার্সি পরতে দেখা গিয়েছে। চলতি আইপিএল-এর দ্বিতীয়ার্ধে কেকেআর-এর বিরুদ্ধে বিরাট কোহলিরা হালকা নীল জার্সি পরে খেলতে নেমেছিলেন। সেটা ছিল ভারতের কোভিড-১৯ ফ্রন্টলাইনারদের প্রতি সংহতি জানানোর উদ্যোগ। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios