Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 - পঞ্জাব বনাম রাজস্থান ম্যাচে কেমন থাকছে পিচ, দুবাইয়ের আবহাওয়ার খবর কী

মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১-র  পাঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালস ম্য়াচে পিচ কতটা প্রভাব ফেলতে পারে? দুবাইয়ের আবহাওয়াই বা এদিন কেমন থাকবে?
 

IPL 2021, PBKS vs RR - Pitch report and weather forecast of Dubai International Cricket Stadium ALB
Author
Kolkata, First Published Sep 21, 2021, 5:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার সংযুক্ত আরব আমিরশাহির দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১ (IPL 2021)-র  দ্বিতীয়ার্ধের তৃতীয় ম্যাচে মুখোমুখি পাঞ্জাব কিংস (Punjab Kings) এবং রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। বর্তমানে, সঞ্জু স্যামসনের (Sanju Samson) নেতৃত্বাধীন আরআর পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে রয়েছে। অন্যদিকে, কেএল রাহুলের (KL Rahul) পাঞ্জাব ভারতে হওয়া লিগের প্রথম লেগে আটটি ম্যাচ খেলে ফেলেছে, কিন্তু মাত্র তিনটি ম্যাচ জিততে পেরেছে। পয়েন্ট টেবিলে পিবিকেএস আছে রাজস্থানেরক ঠিক পরেই। প্লে-অফের জায়গা নিশ্চিত করার জন্য দুই দলের কাছেই এটা ডু-অর-ডাই অবস্থা। ই জমজমাট সংঘর্ষের আগে, দেখে নেওয়া যাক পিচ এই ম্যাচে কতটা প্রভাব ফেলতে পারে? দুবাইয়ের আবহাওয়াই বা েদিন কেমন থাকবে?

পিচ রিপোর্ট: দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের (Dubai International Stadium) পিচ থেকে সাধারণত ব্যাটার-বোলার উভয়ই সাহায্য পায়, তবে খেলা যত এগোয় ততই পিচের গতি কমতে থাকে। ফলে পরে ব্যাট করা একটু কঠিন হয়। প্রথম দিকে পেস বোলাররা সাহায্য পেতে পরে পিচের। মোটামুটিভাবে ১৬০-এর বেশি রানকে এই মাঠে নিরাপদ ধরা হয়। প্রথম গড় রান ১৫৮। আইপিএল ম্যাচে তো আরও কম, ১৪৪। প্রথম ইনিংসে সর্বোচ্চ রান ২ উইকেটে ২১৯, সর্বনিম্ন ৫৯। আর সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড ৮ উইকেট হারিয়ে ২০৩। যিনিই টস জিতবেন, হয়তো প্রথমে ফিল্ডিং করতে চাইবেন। কারণ, ইতিহাস বলছে, এই মাঠে খেলা মোট ৯৪টি টি-টোয়েন্টি খেলার মধ্যে প্রথমে ফিল্ডিং করা দল জিতেছে ৫৪টিতে। আর প্রথমে ব্যাট করা দল জিতেছে  ৩৮টি ম্য়াচ। 

"

আরও পড়ুন - Venkatesh Iyer - 'দাদা'র মতোই বাঁহাতে ব্যাট-ডানহাতে বল, চিনে নিন নয়া KKR তারকাকে

আরও পড়ুন - IPL 2021 - সৌন্দর্য আর গ্ল্যামারে ভরপুর, ৮ দলের অধিনায়কদের স্ত্রী-প্রেমিকাদের উষ্ণতম ছবি, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - ঝড় তুলেছে তাঁর স্নানদৃশ্য, এই মারাঠা নায়িকাই ক্লিন বোল্ড করেছে ঋতুরাজকে, দেখুন ছবি

আবহাওয়া: দুবাইয়ের এদিন সন্ধ্যায় তাপমাত্রা ৩০-৩৪ ডিগ্রির সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে। অ্যাকুওয়েদার ডট কম জানিয়েছে, মরু শহরে এদিন ঝড়-বৃষ্টি হওয়ারও কোনও সম্ভাবনা নেই। তবে ম্য়াচ চলাকালীন ২০ কিলোমিটার প্রচতি ঘন্টা বেগে বাতাস বইবে, যা সুইং বোলারদের সাহায্য করতে পারে। আর আদ্রতা থাকবে ৬১ শতাংশের মতো।  এছাড়া, ম্যাচের দ্বিতীয়ার্ধে শিশির একটি বড় ফ্যাক্টরও হয়ে উঠতে পারে।

IPL 2021, PBKS vs RR - Pitch report and weather forecast of Dubai International Cricket Stadium ALB

IPL 2021, PBKS vs RR - Pitch report and weather forecast of Dubai International Cricket Stadium ALB

Follow Us:
Download App:
  • android
  • ios