Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, RCB vs DC - নকআউটের মহড়ায় মুখোমুখি দিল্লি-ব্যাঙ্গালোর, দুইয়ে উঠতে কি পারবেন কোহলিরা

আইপিএল ২০২১-এর (IPL 2021)-এর লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। দুই দলেরই প্লেঅফে জায়গা পাকা হলেও এটা নকআউট পর্বের মহড়া।

IPL 2021, RCB vs DC - Preview, stats, predicted eleven ALB
Author
Kolkata, First Published Oct 8, 2021, 12:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার আইপিএল ২০২১-এর (IPL 2021)-এর লিগ পর্বের শেষ দিন। ৬০তম অর্থাৎ লিগের শেষ ম্যাচে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। দুই দলেরই প্লেঅফে জায়গা পাকা, শীর্ষস্থান দখলেরও লড়াই নেই। তবে দিল্লিকে বড় ব্যবধানে হারাতে পারলে চেন্নাই সুপার কিংস-কে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে আসতে পারে আরসিবি। আর এই ম্যাচ নকআউট পর্বের প্রস্তুতিও বটে। 

বর্তমান ফর্ম

১৩ ম্যাচ খেলে ৮টিতে জিতে আরসিবি রয়েছে ১৬ পয়েন্টে। তারা আছে তৃতীয় স্থানে। শেষ ম্যাাচে রাজস্থান রয়্যালস-কে উড়িয়ে দিয়ে পাঞ্জাব কিংস-কে হারিয়ে তারা এখন ভাল ছন্দে রয়েছে। অন্যদিকে, বৃহস্পতিবার পাঞ্জাবের বিরুদ্ধে চেন্নাই হেরে যাওয়ায়, লিগ টেবিলের শীর্ষে শেষ করার বিষয়ে কোনও ভাবনা নেই দিল্লি ক্যাপিটালস-এর। ১৩ ম্যাচ খেলে তারা জিতেছে ১০টিতে। শেষ ৫ ম্যাচের মধ্যে একমাত্র কেকেআর ছাড়া আর কেউ পন্থ বাহিনীকে হারাতে পারেনি। সেই জয়ের ধারা ধরে রাখাই তাদের লক্ষ্য হবে।

"

দল গঠন

আরসিবি দলের বোলিং এই মুহূর্তে একটু বেশি ভারি। হর্ষল প্যাটেল তো জীবনের সেরা ফর্মে আছেন। আর চাহাল এখন প্রায় সব দলের মিডল অর্জারের দুঃস্বপ্ন হয়ে উঠেছেন। ইউনিট হিসাবেই ভাল পারফর্ম করছে তারা। ব্যাটিং-এ তারকার অভাব না থাকলেও, এই মুহূর্তে দল অনেকটাই অধিনায়ক বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, দেবদত্ত পড়িক্কল এবং অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের উপর নির্ভরশীল।

অন্যদিকে, দিল্লি ক্যাপিটালস এই মরসুমের সব থেকে ভারসাম্যপূর্ণ দল। সব বিভাগেই বিদেশি তারকা এবং ভারতীয় তরুণ প্রতিভার সমান বন্টন রয়েছে। আর দলের প্রত্যেকেই বর্তমানে ফর্মেও আছেন।

চোট-আঘাত

কোনও দলেরই চোট-আঘাত নিয়ে কোনও উদ্বেগ নেই।

দ্বৈরথের পরিসংখ্যান 

এখনও পর্যন্ত আরসিবি এবং ডিসির মধ্যে ২৭টি ম্যাচ খেলা হয়েছে। আরসিবি জিতেছে ১৬টিতে, দিল্লি ১০টিতে। সংযুক্ত আরব আমিরশাহিতে দুই দলের মধ্যে যে তিনটি ম্যাচ খেলা হয়েছে, তাতে অবশ্য জয়ের পরিসংখ্য়ানে ২-১'এ এগিয়ে দিল্লি ক্যাপিটালস-ই। দুবাইয়ে এর আগে একটিই খেলা হয়েছে, তাতেও জয়ী হয়েছিল ডিসি।

আরও পড়ুন - আইপিএল 2021 - কোন অঙ্কে KKR'কে পিছনে ফেলে প্লে অফে উঠতে পারে মুম্বই, দেখুন রানরেটের হিসাব

আরও পড়ুন - IPL 2021, KKR vs RR - নাইটদের তেজে ঝলসে গেল রয়্যালস, প্লেঅফের আগে ভয়ঙ্কর মর্গান বাহিনী

আরও পড়ুন - IPL 2021 - জনপ্রিয় মডেলের বোন, ছবিতে ছবিতে চিনে নিন দীপক চাহারের প্রেমিকা জয়া ভরদ্বাজকে

আবহাওয়া এবং পিচ রিপোর্ট

দুবাইয়ের এদিন বৃ্ষ্টির কোনও সম্ভবনা নেই। ম্যাচের সময় তাপমাত্রা থাকবে প্রায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর বাতাসের আর্দ্রতা ৫৮ শতাংশ। পরের দিকে শিশিরের ফ্যাক্টর হয়ে উঠতে পারে। তবে এদিনের পিচ কিছুটা ধীর গতির হবে। টস জিতলে আগে বল করতে চাইতে পারে দুই পক্ষই। 

দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ

আরসিবি - বিরাট কোহলি (অধিনায়ক), দেবদত্ত পড়িক্কল, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডিভিলিয়ার্স, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, শাহবাজ আহমেদ, জর্জ গার্টন, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ এবং যুজবেন্দ্র চাহাল।

দিল্লি ক্যাপিটালস - পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (অধিনায়ক এবং উইকেটরক্ষক), রিপল প্যাটেল, শিমরন হেতমায়ার, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডা, আবেশ খান এবং আনরিখ নখিয়া।

Follow Us:
Download App:
  • android
  • ios