Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, RCB vs DC - শেষ বলে ছয়, রোমহর্ষক জয় আরসিবির, প্লেঅফের আগে হোঁচট খেল দিল্লি

আইপিএল ২০২১-এর (IPL 2021)-এর ৫৬তম ম্যাচে, দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)-কে ৭ উইকেটে হারালো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। একেবারে শেষ বলে ছয় মেরে জেতালেন কেএস ভরত (KS Bharat)।
 

IPL 2021, RCB vs DC - Royal Challengers Bangalore beats Delhi Capitals by 7 wickets in last ball ALB
Author
Kolkata, First Published Oct 8, 2021, 11:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার আইপিএল ২০২১-এ (IPL 2021) তৈরি হল ইতিহাস। ১৪ বছরের আইপিএল-এ এই প্রথম লিগ পর্বের শেষ দিনে একই সময়ে হল শেষ দুটি ম্যাচ। প্লেঅফের অঙ্ক এবং ইশান কিশানের তাণ্ডবের কারণে সকলের চোখ ছিল আবু ধাবিতে এসআরএইচ বনাম এমআই ম্যাচেই। কিন্তু, তার থেকেও রোমহর্ষক হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) বনাম দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ম্যাচ। শেষ বলে আরসিবির জেতার জন্য প্রয়োজন ছিল ৫ রান। আনরিখ নখিয়ার বলে ছয় মেরে দলকে জেতালেন কেএস ভরত (KS Bharat)।  আর হ্যাঁ, এদিনও অর্ধশতরান করলেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)।

প্রতি বছরই আইপিএল বেশ কয়েকজন তরুণ তারকার জন্ম দেয়। শুক্রবার সেই ধারা মেনেই তারকা ভরা আরসিবি ব্যাটিং লাইনআপে উজ্জ্বল হয়ে উঠলেন কেএস ভরত। ৫২ বলে ৭৮ রান করে দলকে জিতিয়ে তিনি মাঠ ছাড়লেন। শুধু তাই নয়, দুর্দান্ত স্নায়ুর জোরের পরিচয় দিয়ে শেষ বলে ছয় মারলেন আনরিখ নখিয়ার মতো তারকা জোরে বোলারকে। সব মিলিয়ে এদিন ১৫০ স্ট্রাইক রেটে ব্যাট করলেন তিনি, মারলেন ৩টি চার এবং ৪টি ছয়। অথচ, দুই ইনিংসের মাঝে, সুনীল গাভাস্কার, এবিডির আগে ভরতকে নামানো নিয়ে অসন্তোষ প্রকাশ করছিলেন। 

"

আরও পড়ুন - IPL 2021 - কাঁধে চিয়ারলিডার, মহিলার বগলের নাক, আইপিএল-এর 'ব্যাড বয়' ড্যানি মরিসন, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - জনপ্রিয় মডেলের বোন, ছবিতে ছবিতে চিনে নিন দীপক চাহারের প্রেমিকা জয়া ভরদ্বাজকে

আরও পড়ুন - IPL 2021 - যেমন বক্ষ, তেমন নিতম্ব - জ্যাসিম লোরা-ই কি আইপিএল-এর 'হটেস্ট বউ', দেখুন তো

তাঁকে যোগ্য সঙ্গত দিলেন গ্লেন ম্যাক্সওয়েল। এই নিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে ৫টি অর্ধশতরান করলেন তিনি। এদিনও ৩৩ বলে ৫১ রান করলেন তিনি। স্ট্রাইকরেট ১৫৪.৫৪,     মারলেন ৮টি চার। মাঝে ২৬ বলে ২৬ রানের ইনিংস খেললেন এবি ডিভিলিয়ার্সও। যার জন্য এদিন আরসিবির দুই ওপেনার বিরাট কোহলি (৪) এবং দেবদত্ত পড়িক্কল (০) - কেউই রান না পাওয়ার প্রভাব বড়েনি দলের ইনিংসে। 

প্রথম ইনিংসে অবশ্য ছবিটা অন্যরকম ছিল। শিখর ধাওয়ান (৩৫ বলে ৪৩) আর পৃথ্বী শ (৩১ বলে ৪৩), দিল্লি ক্যআপিটালস-এর ওপেনিং জুটিতেই ১০ ওভারে ৮৮ রান তুলে দিয়েছিলেন। কিন্তু, দিল্লির পরের ব্যাটাররা সেই ভাল শুরুর সুবিধাটা নিতে পারেননি। ঋষভ পন্থ (১০), শ্রেয়স আইয়ার (১৮) বড় রান পেলেন না। একমাত্র শিমরন হেতমায়ার (২৯) শেষ পর্যন্ত ব্যাট করে রানটা ১৬০-এর উপরে পৌঁছে দিয়েছিলেন। 

শেষ ম্যাচে হারের ফলে, ১৪ ম্য়াচে ১০টি জয় নিয়ে ২০ পয়েন্টেই শেষ করল ঋষভ পন্থের দল। তারাই লিগ চেবিলের শীর্ষে। আর ১৪ ম্যাচে ৯টি জিতে ১৮ পয়েন্টে থাকল আরসিবি। চেন্নাই সুপার কিংস-এর পয়েন্টও ১৮ হলেও নেট রানরেটে তারা এগিয়ে আছে। ফলে আরসিবি থাকল ৩ নম্বরেই। আর কেকেআর শেষ করল ৪ নম্বরে। রবিবার, ১০ অক্টোবর, প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হচ্ছে সিএসকে এবং ডিসি। তার পরের দিন এলিমিনেটর খেলবে আরসিবি এবং কেকেআর। 

Follow Us:
Download App:
  • android
  • ios