Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 - বিরাট রেকর্ড করলেন হর্ষল প্যাটেল, ব্রাভোকে ছুঁলেও টপকানো হল না

আইপিএল ২০২১ বড় রেকর্ড করলেন হর্ষল প্যাটেলের (Harshal Patel)। ডোয়েন ব্রাভোর (Dwayne Bravo) সঙ্গে যৌথভাবে তিনি এক আইপিএলে মরসুমে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হলেন। 
 

IPL 2021, RCB vs KKR - Harshal Patel Equals Dwayne Bravo, Becomes Joint Highest Wicket Taker in IPL ALB
Author
Kolkata, First Published Oct 11, 2021, 11:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আইপিএল ২০২১ ট্রফি জেতার দৌড় থেকে ছিটকে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। তাই শেষ পর্যন্ত ডোয়েন ব্রাভোর (Dwayne Bravo) রেকর্ড ভাঙার সুযোগ হল না হর্ষল প্যাটেলের। তবে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২টি উইকেট শিকার করে ব্রাভোর রেকর্ডের যৌথ ভাগীদার হলেন তিনি। তাঁরা দুজনেই এখন যৌথভাবে আইপিএলে এক মরসুমে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী। 

কেকেআর-এর বিরুদ্ধে ম্যাচের আগে পর্যন্ত  ১৪ ম্য়াচে ৩০ উইকেট নিয়েছিলেন। শেষ পর্যন্ত তাঁর এবারের আইপিএল-এর স্বপ্নের দৌড় শেষ হল ১৫ ম্যাচে ৩২ উইকেট শিকার করে। চিপকে আইপিএল ২০২১-এ তাঁর প্রথম ম্যাচেই ৫ উইকেট পেয়েছিলেন হর্ষল প্যাটেল। গত মরসুমে আইপিএল ২০২১-এর সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের বোলার কাগিসো রাবাডা। তিনি ৩০টি উইকেট নিয়েছিলেন। ২০১৩ সালে চেন্নাই সুপার কিংস-এর হয়ে ডোয়েন ব্রাভো ৩২টি উইকেট নিয়েছিলেন। 

ব্রাভোকে টপকাতে না পারলেও হর্ষাল প্যাটেল এক আইপিএল মরসুমে ভারতীয় বোলার হিসাবে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হয়েছেন। এসআরএইচ-এর বিরুদ্ধে আরসিবির লিগ ম্যাচে ঋদ্ধিমান সাহার উইকেট নেওয়ার পরই এই কৃতিত্ব অর্জন করেন। ৩০ বছর বয়সী এই জোরে বোলার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে লিগ ম্যাচে হ্যাটট্রিকও করেছিলেন। 
 
হর্ষল প্যাটেলকে নেট বোলার হিসেবে টিম ইন্ডিয়ার বায়ো বুদবুদে যোগ দিতে বলা হতে পারে। সেইসঙ্গে ডাক পেতে পারেন, ভেঙ্কটেশ আইয়ার, হর্ষল প্যাটেল এবং শিবম মাভিরাও। এই ক্রিকেটাররা চলতি আইপিএল মরসুমে ইতিমধ্যেই নিজেদের ছাপ রেখেছেন। এলিমিনেটর ম্যাচের পরই এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করা হতে পারে। 

Follow Us:
Download App:
  • android
  • ios