Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 - টি২০ বিশ্বকাপে কি বল করতে পারবেন হার্দিক, ভারতের চিন্তা বাড়ালেন রোহিত শর্মা

আইপিএল ২০২১-এ এক ওভারও বল করেননি মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-এর হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে কি বল করতে পারবেন, কী বললেন রোহিত শর্মা (Rohit Sharma)? 
 

IPL 2021 - Rohit Sharma gives update on Hardik Pandya's bowling ALB
Author
Kolkata, First Published Oct 9, 2021, 9:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার আইপিএল ২০২১-এর (IPL 2021) লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। তাদের এইবারের ব্যর্থতার পিছনে অনেকটাই দায়ী সেরা ফর্মে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) না থাকা। চোট সারিয়ে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বে ফিরে এসে থেকে তিনি একটি ওভারও বল করেননি। ব্যাটেও মাঝারি মানের পারফর্ম করেছেন। আর তাতেই এমআই দলের ভারসাম্য নষ্ট হয়ে গিয়েছে বলে মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা। তবে এমআই-এর দৌড় শেষ হলেও সামনেই রয়েছে টি২০ বিশ্বকাপ। ভারতও কি একই ভারসাম্যগত সমস্যায় পড়বে? কবে থেকে আবার বল করবেন তিনি? এই বিষয়ে কী জানালেন তাঁর এমআই অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)? 

শুক্রবার ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে, রোহিতকে, হার্দিক পাণ্ডিয়ার বোলিং নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। রোহিত জানিয়েছেন, যত দিন যাচ্ছে হার্দিক ততই সুস্থ হয়ে উঠছেন। তবে আগামী সপ্তাহে বা তারও পরে সম্ভবত তিনি বোলিং শুরু করতে পারবেন। এই বিষয়ে একেবারে সঠিক আপডেট, শুধুমাত্র ডাক্তার এবং ফিজিওরাই দিতে পারবেন বলে জানান মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক।

"

রোহিত আরও জানিয়েছেন, এমআই শিবিরে হার্দিক ট্রেইনার, ফিজিও এবং মেডিকেল টিমের কড়া পর্যবেক্ষণে ছিলেন। তবে এমআই নেটেও এখনও পর্যন্ত হার্দিক একবারও হাত ঘোরাননি বলেই জানিয়েছেন রোহিত শর্মা। এমআইয়ের ফিজিও, প্রশিক্ষক এবং মেডিকেল টিম তাঁকে বোলিং করানোর মতো জায়গায় আনার চেষ্টা করছে। রোহিত জানিয়েছেন, হার্দিকের ক্ষেত্রে এক ম্যাচ করে করে দেখা উচিত, তিনি কী অবস্থায় পৌঁছেছেন। 

আইপিএল ২০২১ মরসুমটা হার্দিকের জন্য খুবই হতাশাজনক গিয়েছে। এক ওভারও বল করতে পারেননি। ব্যাটে ১৪.১১ গড়ে মাত্র ১২৭ রান করেছেন। কিন্তু, তারপরও এমআই অধিনায়ক ভারতীয় অলরাউন্ডারের উপর আস্থা হারাতে নারাজ। কারণ, হার্দিকের 'গুণমান' নিয়ে তাঁর মনে কোনও প্রশ্ন নেই। রোহিতের মতে হার্দিক তাঁর পারফরম্যান্স নিয়ে ব্যক্তিগতভাবে অখুশি হতে পারে, কিন্তু, এমআই দলের তাঁর যোগ্যতার উপর আস্থা আছে। তিনি আরও বলেছেন, হার্দিকের মতো ক্রিকেটাররা একি ম্যাচে ভাল খেললেই ফর্মে ফিরে আসতে পারে। অতীতে তিনি সেটা দেখেওছেন।

আরও পড়ুন - India's head coach - ভারতীয় ক্রিকেট দলের পরের কোচ হচ্ছেন টম মুডি, সেই জন্যই কি বাদ ওয়ার্নার

আরও পড়ুন - 'শতাব্দীর সেরা বল'টি করলেন ভারতীয় জোরে বোলার শিখা পান্ডে - তুমুল ভাইরাল ভিডিও, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - লিগ পর্ব শেষ, কেমন খেললেন বিশ্বকাপের ১৫ সদস্যের ভারতীয় দলের ক্রিকেটাররা, দেখুন

আইসিসি টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) ভারতের প্রথম খেলা ২৪ অক্টোবর। অর্থাৎ বহু প্রতীক্ষিত ভার-পাক ম্যাচের আগে তিনি হাতে আরও দুই সপ্তাহ পাচ্ছেন। অবশ্য তারও অনেক আগে চূড়ান্ত দল ঘোষণা করা হবে। বল করতে না পারলে শুধু ব্যাটার হিসাবে হার্দিকের কিন্তু দলে সুযোগ পাওয়া অনিশ্চিত। 

Follow Us:
Download App:
  • android
  • ios