Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, SRH vs MI - অসাধ্য সাধনের লক্ষ্যে রোহিতরা, টসে হারলেই অবশ্য সব শেষ

আইপিএল ২০২১-এর (IPL 2021)-এর লিগ পর্বের ৫৫তম ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এমআই শিবিরের সামনে ক্ষীণ আশা থাকলেও তাদের কাজটা প্রায় অসম্ভব। 
 

IPL 2021, SRH vs MI - Preview, stats, predicted eleven ALB
Author
Kolkata, First Published Oct 8, 2021, 1:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একেবারে শেষ দিনে এসে পৌঁছেছে আইপিএল ২০২১-এর (IPL 2021)-এর লিগ পর্ব। শুক্রবার শেষ দিনে চলতি মরসুমের ৫৫তম ম্যাচে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। আইপএল প্লেঅফে কলকাতা নাইট রাইডার্স তাদের জায়গা প্রায় পাকা করে ফেললেও, এখনও একটা ক্ষীণ আশা রয়েছে এমআই শিবিরের জন্য। তবে রোহিতদের জন্য, কাজটা কঠিন বললেও সবটা বোঝা যাবে না, বলা উচিত প্রায় অসম্ভব। অন্যদিকে, সানরাইজার্স হায়দরাবাদ এখন খেলছে নিজেদের সম্মানের জন্য। 

বর্তমান ফর্ম

এবারের লিগে প্লেঅফের দৌড় থেকে সবার প্রথম যে দলটি ছিটতে গিয়েছিল, তারা হল এসআরএইচ। চলতি মরসুমের ভারতীয় পর্ব থেকেই তারা রয়েছে লিগ টেবিলের একেবারে তলানিতে। ১৩ টি ম্যাচ থেকে মাত্র তিনটি জয় পেয়েছে, পয়েন্ট ছয়। 

"

শেষ ৫ ম্যাচের মাত্র ২টিতে জিতলেও, সেই দুই দল কিন্তু ছিল সিএসকে এবং আরসিবি।

 

অন্যদিকে, মুম্বই ইন্ডিয়ান্স সংযুক্ত আরব আমিরশাহিতে এসেছিল টেবিলের চতুর্থ স্থানে থেকে। সেখান থেকে ক্রমেই নেমেছে তাদের অবস্থান। বর্তমানে তারা ১৩ ম্যাচের মধ্যে ৬টি জিতে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে। শেষ ম্যাচে রাজস্থানকে ৭০ বল বাকি থাকতে ৮ উইকেটে হারিয়ে তারা নেট রানরেটের অনেক উন্নতিও করেছে। কিন্তু, এদিনের ম্যাচ জিতলেও রানরেটে কেকেআর-কে টপকানোটা তাদের পক্ষে প্রায় দুঃসাধ্য। কারণ জিততে হবে অন্তত ১৭১ রানে। 

দল গঠন

বরাবরই সানরাইজার্স হায়দরাবাদের বোলিং খুবই শক্তিশালী। ব্যাটিংয়েও তাদের তারকার অভাব নেই, কিন্তু, এই মরসুমে তাদের কেউই ফর্মে নেই। তবে শেষ কয়েকটি ম্যাচে বিশেষ করে প্রথম একাদশে জেসন রয় আসার পর থেকে চাকাটা উল্টো দিকে ঘোরার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। 

অন্যদিকে মুম্বই বর্তমানে একেবারেই বোলিং শক্তির উপর নির্ভরশীল। ব্যাটিং বিভাগেও তারকা শক্তির অভাব নেই। কিন্তু, চলতি মরসুমে তারা পারফর্ম করতে ব্যর্থ। বিশেষ করে মিডল অর্ডার কিছুতেই ক্লিক করছে না। রোহিত শর্মার ব্যাটেও গত কয়েক ম্যাচ ধরে বড় অঙ্কের রান নেই। 

চোট-আঘাত

এমআই দলে চোট-আঘাত জনিত কোনও উদ্বেগ নেই। তবে, এসআরএইচ কোভিড-১৯ সংক্রমণের কারণে পেসার টি নটরাজন এবং অলরাউন্ডার বিজয় শঙ্করকে পাবে না। 

দ্বৈরথের পরিসংখ্যান

মুম্বই এবং হায়দরাবাদের মধ্যে এখনও পর্যন্ত ১৭ টি ম্যাচ হয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স ৯টিতে জিতেছে, সানরাইজার্স ৮টিতে। সংযুক্ত আরব আমিরশাহিতে দুই দলের মধ্যে হওয়া ৩টি ম্যাচেও জয়ের পরিসংখ্যানে মুম্বই ২-১'এ এগিয়ে আছে। আবুধাবিতে অবশ্য এই প্রথম তাদের খেলা হবে। 

আবহাওয়া এবং পিচ রিপোর্ট

মরু শহরে এদিন ম্যাচের সময় তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। বাতাসের আর্দ্রতা থাকবে ৬৩ শতাংশের মতো। পিচ ব্যাটারদেরই সহায়ক হবে বলে আশা করা হচ্ছে। টসে জিতলে মুম্বইয়ের সামনে আগে ব্যাট করা ছাড়া গতি নেই। যদিও বিশেষজ্ঞরা বলছেন, আগে বল করাই এই পিচে ভাল হবে। 

সম্ভাব্য প্রথম একাদশ

এসআরএইচ - জেসন রয়, অভিষেক শর্মা, কেন উইলিয়ামসন (অধিনায়ক), প্রিয়ম গর্গ, আব্দুল সামাদ, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), জেসন হোল্ডার, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কল এবং উমরান মালিক।

মুম্বই ইন্ডিয়ান্স - রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষান (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, জেমস নিশাম, নাথান কুল্টার-নাইল, রাহুল চাহার/জয়ন্ত যাদব, ট্রেন্ট বোল্ট এবং জসপ্রিত বুমরা।

Follow Us:
Download App:
  • android
  • ios