Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, SRH vs RR - দুবাইয়ে কেমন হচ্ছে এদিনের পিচ, আবহাওয়াই বা থাকবে কেমন

সোমবার, আইপিএল ২০২১-এর ৪০তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) বনাম রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ম্যাচে পিচ কেমন হতে চলেছে? দুবাইয়ের (Dubai) আবহাওয়াই বা কেমন থাকবে? 
 

IPL 2021, SRH vs RR - Dubai pitch report, weather forecast and venue records ALB
Author
Kolkata, First Published Sep 27, 2021, 5:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার, আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪০তম ম্যাচে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে (Dubai International Stadium) মুখোমুখি হচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) এবং রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। ৯টি ম্যাচ খেলে ৮টিতেই হেরে, প্লে-অফের দৌড়ের বাইরে চলে গিয়েছে এসআরএইচ। তারা বর্তমানে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে রয়েছে। অন্যদিকে, রাজস্থান রয়্যালসের সামনে এখনও প্রথম চারে জায়গা করে নেওয়ার আশা রয়েছে। নয়টি ম্যাচ খেলে তারা চারটি জিতেছে। এদিন জিততে পারলেই কেকেআর এবং পাঞ্জাব কিংসকে পিছনে ফেলে তারা উঠে আসবে প্লেঅফের দৌড়ে। 

কাজেই যতই পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা দুই দল হোক, ম্যাচে উত্তেজনার কোনও অভাব হবে না। বিশেষ করে এই খেলা বদলে দিতে পারে পয়েন্ট তালিকার অনেক অবস্থান। এই জমজমাট ম্যাচের আগে দেখে নেওয়া যাক, এসআরএইচ বনাম আরআর ম্যাচের পিচ কেমন হতে চলেছে? দুবাইয়ের আবহাওয়াই বা কেমন থাকবে? 

"

পিচ রিপোর্ট

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পিচে ব্যাটার এবং বোলার - দুই পক্ষের জন্য়ই কিছু না কিছু সুবিধা থাকে। নতুন বলে শুরুর দিকে পিচ থেকে সহায়তা পেতে পারেন জোরে বোলাররা। এছাড়াও, ম্যাচে কোন জুটি গড়ে উঠলে তা ভাঙতে কাজে আসতে পারেন স্পিনাররাও। চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত দুবাইয়ের পিচ থেকে ভালই সহায়তা পেয়েছেন স্পিনাররা। তবে তাঁদের বলের লাইন ও লেন্থ খুব আঁটোসাটো রাখতে হবে। ইনিংসের গোড়ায় ব্যাটারদের সতর্ক থাকতে হবে। সামান্য হলেও বল স্কিড করে দুবাইয়ের পিচে। তবে একবার উইকেটে জমে যেতে পারলে বড় শট খেলতে অসুবিধা হবে না ব্যাটারদের।  

আবহাওয়া পূর্বাভাস

সানরাইজার্স হায়দরাবাদ বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে, আবহাওয়া বাধ সাধবে না বলেই মনে করা হচ্ছে।  কারণ বৃষ্টিপাতের কোনও পূর্বাভাস নেই। তবে, ক্রিকেটারদের মোকাবিলা করতে হবে প্রচন্ড গরম এবং আর্দ্র আবহাওয়ার।  এদিন দুবাইয়ে তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। তবে সন্ধ্যায় খেলার সময় তাপমাত্রা কিছুটা কম থাকবে। আর বাতাসের আর্দ্রতা থাকবে ৪৮ শতাংশের কাছাকাছি।

আরও পড়ুন - Daughters' Day 2021 - কার সঙ্গে প্রেম করছেন সানা, ১৯ বছরে কতটা বদলে গেলেন সৌরভ-কন্যা, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - পুরো নগ্ন হয়ে সুইমিং পুলে, ঘাম ঝড়াবে জেসন হোল্ডারের নতুন প্রেমিকার হট অবতার, দেখুন

আরও পড়ুন - IPL 2021, RCB vs CSK - উরুর উপর স্কার্ট উঠছে তো উঠছেই, ছোট্ট পোশাকে মাঠে এসে ট্রোলড চাহালের বউ

দুবাই-এর টি-২০ রেকর্ড 

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এখনও পর্যন্ত মোট ৯৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়েছে। এই মাঠে প্রথম ইনিংসের সর্বোচ্চ স্কোর, ২১৯/২, আর সর্বনিম্ন ৫৯ অলআউট। আর রান তাড়া করে জেতার ক্ষেত্রে সর্বোচ্চ রান উঠেছে ২০৩/৮। এই মাঠের প্রথম ইনিংসের গড় স্কোর ১৫৫। ১৫০-১৬০ রানই এই মাঠে লড়ার মতো স্কোর হিসাবে বিবেচনা করা হয়। 

IPL 2021, SRH vs RR - Dubai pitch report, weather forecast and venue records ALB

IPL 2021, SRH vs RR - Dubai pitch report, weather forecast and venue records ALB

Follow Us:
Download App:
  • android
  • ios