টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। যা নিয়ে ক্ষুব্ধ বিসিসিআই। তবে বাতিল হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ  তা একপ্রকার নিশ্চিতভাবে বলছে ক্রিকেট বিশেষজ্ঞরা। কিন্তু আবার এশিয়া কাপ নিয়েও উঠে পড়ে লেগেছে পাকিস্তান। তারউপর দেশে চিন বিরোধী আবহে আইপিএল থেকে চিনা স্পনসর বাতিলের দাবিও উঠেছে। এই পরিস্থিতিতে আইপিএল হলেও দেশের মাটি না বিদেশের মাটিতে হবে তা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। তারমধ্যে দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। এই পরিস্থিতিতে আইপিএল হলে তা বিদেশের মাটিতে হওয়ার সম্ভাবনা বেশি বলেই জানালেন এক বিসিসিআই আধিকারিক।

আরও পড়ুনঃকেন্দ্রের নির্দেশিকা ছাড়া আইপিএল থেকে চিনা স্পনসর বাতিলে নারাজ বিসিসিআই

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে ওই বোর্ড কর্তা জানিয়েছেন,দেশে আইপিএল হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের জন্য যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে সংযুক্ত আরব আমিরশাহি বা শ্রীলঙ্কায় আইপিএল নিয়ে যেতে পারে বোর্ড। যদিও ভেন্যু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় দেশেই একটা বা দুটো ভেন্যুতে টুর্নামেন্ট করা কঠিন। সেই কারণেই বিদেশে আইপিএল চলে যাওয়ার সম্ভাবনা দেখা দিচ্ছে। তবে আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কী চুড়ান্ত সিদ্ধান্ত নেয় সেই দিক ও দেশের করোনা ভাইরাস পরিস্থিতি আগামী দিনে কোন দিকে যায় সব দিকের বিচার করেই বোর্ড সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন ওই বোর্ড কর্তা।

আরও পড়ুনঃবিশ্ব ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের এমন কিছু রেকর্ড,যা ভাঙা একপ্রকার অসম্ভব

আরও পড়ুনঃক্রিকেট ইতিহাসে এমন ৫ ক্রিকেটার,যারা কোনও দিন 'নো বল' করেননি

আইপিএল আয়োজন করার জন্য দেশের মাটিই যে প্রথম পছন্দ তা বারবার বলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সম্প্রতি আইপিএল দেশের মাটিতে করতে প্রস্তুত বলেও জানানো হয়েছিল বোর্ডের তরফে। সব রাজ্যের কাছে পৌছে গিয়েছিল নোটিসও। এমনকী দু-একটি ভ্যেনুতে আইপিএল করার বিষয়েও আলোচনা হয়ছিল। তাহলে কী শুধু করোনা ভাইরাসের কারণে বিদশের মাটিতে আইপিএল নিয়ে যেতে চাইছে বোর্ড। নাকি এর পেছনে রয়েছে অন্য কোনও বিষয়। বোর্ড কর্তার বক্তব্যের পর উঠছে সেই প্রশ্নই।