বর্তমান ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী মনে করেন করোনা ভাইরাস সংক্রমণের ভ্রুকুটি কাটিয়ে ক্রিকেট যে মূহুর্তে ফিরবে সেই সময় ভারতীয় দলের একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলা উচিত কোনও দেশের সাথে। তারপরে টি-টোয়েন্টি বিশ্বকাপ যেই সময় অনুষ্ঠিত হবে সেই সময় তারা বিশ্বকাপে অংশ নেবেন। এর ফলে বিশ্বকাপ খেলতে মাঠে নামার আগে দীর্ঘদিনের জন্য ম্যাচ প্র্যাকটিস না থাকার অভ্যাসকে কাটিয়ে উঠতে পারবেন তারা। 

আরও পড়ুনঃকরোনা আতঙ্ককে তুড়ি মেরে উড়িয়ে আজ শুরু বুন্দেশলিগা, পড়ুন ৬ ম্যাচের প্রিভিউ

যদিও শাস্ত্রী জানিয়েছেন তিনি নিজে তাড়াহুড়ো করে বিশ্বকাপের মতো বড় প্রতিযোগিতা ঝুঁকিপূর্ণ ভাবে আয়োজিত হতে দেখতে চান না। চটজলদি এই প্রতিযোগিতা গুলি ফিরলে তার যে অনেকগুলি নেতিবাচক দিক বেরিয়ে আসবে সে সম্পর্কেও ওয়াকিবহাল তিনি। ১৫ টি দেশ তাদের ক্রিকেট দলকে আয়োজক দেশে পাঠাবে, সেখানে তাদের যাত্রার সময় কিংবা পরবর্তীকালেও যতই সতর্কভাবে সবকিছু আয়োজিত হোক না কেন একটা ঝুঁকি থেকেই যায় বলে তিনি মনে করেন।

আরও পড়ুনঃভারতের বিরাট থেকে এগিয়ে পাকিস্তানের বাবর, স্বপ্নের একাদশ বাছতে গিয়ে বললেন রশিদ 

আরও পড়ুনঃরাজীব খেলরত্নের জন্য শুটার অঞ্জুম মুদগিলের নাম প্রস্তাব এনআরএআইয়ের

রবি শাস্ত্রী আরও জানিয়েছেন যে তিনি বিশ্বকাপের মতো আন্তর্জাতিক ক্রিকেট ইভেন্ট গুলো ফেরানোর বদলে আগে ঘরোয়া ক্রিকেটকে ফিরতে দেখতে চাইবেন। তার মাধ্যমেই ক্রিকেটাররা আগে মাঠে ফিরে নিজেদের মানিয়ে নিক, তার পরে ধাপে ধাপে ফিরুক আন্তর্জাতিক ক্রিকেট। তার বদলে যদি নির্দিষ্ট কয়েকটি ভেন্যু বেছে নিয়ে আইপিএল আয়োজিত হয়, তবে তাতেও আপত্তি নেই শাস্ত্রীর।