Asianet News BanglaAsianet News Bangla

কলকাতায় ৩৩২ ক্রিকেটারের ভাগ্য পরীক্ষা, আইপিএল নিলামের নির্ঘন্ট প্রকাশ করল বোর্ড

  • আইপিএল নিলামের নির্ঘন্ট প্রকাশ বোর্ডের
  • মোট ৩৩২ জন ক্রিকেটারের ভাগ্য পরীক্ষা হবে কলকাতা
  • এবার সব থেকে বেশি বেশ প্রাইজ ২ কোটি টাকা
  • ১৯ তারিখ দুপুরে শুরু হবে নিলামের আসর
IPL releases the list of 332 cricketers for the auction on 19th December at Kolkata
Author
Kolkata, First Published Dec 13, 2019, 3:23 PM IST

কলকাতায় ১৯ তারিখ হতে চলেছে আইপিএলের মিনি নিলাম। শুক্রবার তারই নির্ঘন্ট প্রকাশ করল ইন্ডিয়ার প্রিমিয়িরা লিগ কতৃপক্ষ ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আইপিএলে অংশ নেওয়ার জন্য মোট ৯৯৭ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করেছিলেন। তাদের মধ্যে থেকে আট দলের কর্তাদের দাবি মত মোট ৩৩২ জন ক্রিকেটারের নাম আনা হচ্ছে নিলামের টেবিলে। এই ৩৩২ জনের মধ্যে থেকেই ৭৩ জন ক্রিকেটার দল পাবেন। বাকিদের এবার আর আইপিএল খেলার স্বপ্ন পূরণ হবে না। 

 

 

আরও পড়ুন - টিম ইন্ডিয়ার সঙ্গে অনুশীলন করবেন বুমরা, নিউজিল্যান্ড সফরে ফেরার ইঙ্গিত

গত কয়েক বছরের মত এবারও সব থেকে বেশি বেস প্রাইজ ধার্য হয়েছে ২ কোটি টাকা। মোট সাত জন ক্রিকেটার আছেন তালিকায়। তবে সেখানে নেই কোনও ভারকতীয় ক্রিকেটারের নাম। দেড় কোটি টাকার বেস প্রাইজে আছেন ১০ জন ক্রিকেটার। এই তালিকায় আছেন একজন ভারতীয় ও ৯ জন বিদেশি ক্রিকেটার। ২কোটি টাকার বেস প্রাইজে আছেন, প্যাট কামিন্স, জস হেডেলউজ, ক্রিস লিন, মেচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেইল স্টেন ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। দেড় কোটি টাকার বেস প্রাইসে এক মাত্র ভারতীয় ক্রিকেটার রবিন উথাপ্পা। এক কোটির তালিকায় আছেন, পীযূষ চাওলা, ইউসুফ পাঠান, জয়দেব উনাটকাট। নিমালে স্থান পাওয়া মোট ৩৩২ জন ক্রিকেটারের মধ্যে আছেন ১৮৬ জন ভারতীয় ক্রিকেটার ও ১৪৩ জন বিদেশি ক্রিকেটার। 

আরও পড়ুন - আইসিসি ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে ফিরলেন বিরাট, অনেকটা এগিয়ে রাহুল

১৯ তারিখ দুপুরে সাড়ে তিনটে নাগাদ শুরু হবে নিলাম। এবারের নিলানকে মিনি নিলাম বলা হচ্ছে। কারণ অনেক দলই তাদের মূল ক্রিকেটারদের ধরে রেখেছে। কয়েকটি জায়গা ভরাট করার জন্য এবারের নিলামে অংশ নেবে তারা। আবার অনেক দলের কাছে এবারের নিলাম খুব গুরুত্বপূর্ণ। কারণ তারা চাইছে কলকাতা থেকেই দলটা নতুন ভাবে সাজিয়ে নিতে। সব থেকে বেশি টাকা নিয়ে নিমালের আসরে বসতে চলেছে কিংস ইলেভেন পাঞ্জাব। ৪২ কোটি টাকা নিয়ে দল গুছিয়ে নিতে নামবে তারা। সব থেকে সুবিধে জনক জায়গায় দাঁড়িয়ে আছে, মুম্বাই ইন্ডিয়ান্স, সান রাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংস। 

আরও পড়ুন - অস্ট্রেলিয়ার মাটিতে পিঙ্ক বল টেস্ট খেলবে বিরাটরা, ধরেই নিচ্ছে ওয়ার্নদের দেশের বোর্ড

Follow Us:
Download App:
  • android
  • ios