Asianet News BanglaAsianet News Bangla

কেন বিপক্ষকে টসের জন্য অপেক্ষা করাতেন সৌরভ গঙ্গোপাধ্যায়,কারণ জানালেন ইরফান পাঠান

  • নিজের কেরিয়ারে একাধিকবার দাদাগিরি করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়
  • বিপক্ষের অধিনায়ককে বারবার সৌরভ অপেক্ষা করিয়েছেন টসের জন্য
  • যা নিয়ে সম্প্র্রতি মুখ খুলেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন
  • সৌরভ গঙ্গোপাধ্যায়ের টসের জন্য অপেক্ষা করানোর কারণ জানালেন ইরফান পাঠান
     
Irfan Pathan explains why Sourav Ganguly was late to toss bsp
Author
Kolkata, First Published Jul 14, 2020, 2:45 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করাটা ভারতীয় ক্রিকেটকে শিখিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মাঠে সময় মত দাদাগিরি দেখাতেও পিছ পা হতেন না তিনি। তা সে লর্ডসের ব্যালকনিতে টি শার্ট ওরানো হোক বা পিচে ঢুকে পড়া নিয়ে রাসল আর্নল্ডের সঙ্গে মাঠেই তীব্র বাদানুবাদ অথবা অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ ওয়াকে ইডেন গার্ডেন্সে টসের জন্য দাড় করিয়ে রাখা। নাসির হুসেনকেও টসের জন্য অপেক্ষা করিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন প্রবল প্রতিপক্ষকে ম্যাচের আগেই মানসিক ধাক্কা দেওয়ার জন্যই হয়তো এমনটা করতেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃ'সৌরভ শক্তিশালী দল তুলে দিয়েছিল ধোনিকে কিন্তু বিরাটকে তা দিতে পারেনি ধোনি',গম্ভীরের মন্তব্যে বিতর্ক

বিপক্ষের অধিনায়ককে টসের জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাড় করিয়ে রাখার পেছনে কিন্তু এক অন্য কারণ বললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান। সৌরভ গঙ্গোপাধ্যায় ইচ্ছে করেই টসে দেরি করে যেতেন বলে পরোক্ষভাবে জানিয়েছেন ইরফান। সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের অধিনায়কত্বেই অভিষেক হয়েছিল ইরফান পাঠানের। তাই খুব কাছ থেকে দেখেছেন সৌরভকে। ইরফান বলেছেন,'টসের সময় হলে দাদা ঘড়ির দিকে তাকাত। দলের ম্যানেজার এসে বলতেন, টস করতে যাওয়ার সময় হয়ে গিয়েছে।সবাই সৌরভকে টসের সময় স্মরণ করিয়ে দিলেও প্রাক্তন অধিনায়কের মধ্যে কোনও পরিবর্তন দেখা যেত না।'

আরও পড়ুনঃটোকিও অলিম্পিকে যাওয়া হচ্ছে না বাংলার দুই শুটার মেহুলি ও আয়ূষীর

আরও পড়ুনঃক্রিকেটকে বিদায় জানিয়ে বেছে নিয়েছেন অন্য পেশা,জানুন এমন ক্রিকেটারদের গল্প

এমনই এক ঘটনার কথাও শেয়ার করেছেন ইরফান পাঠান। প্রাক্তন বাঁ হাতি পেসার বলেছেন,'সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বেই ২০০৩-০৪ সালে অস্ট্রলিয়া সফরে গিয়েছিলেন ইরফান। সেটিই ছিল আমার প্রথম সফর। সিডনিতে স্টিভ ওয়-র শেষ টেস্টেও টসের সময়ে দাদা ওঁকে অপেক্ষায় রেখেছিল। সচিনও এসে দাদাকে বলেছিল, টসের সময় কিন্তু হয়ে গিয়েছে। দাদা তখন ক্যাপ, সোয়েটার ঠিক করতেই ব্যস্ত ছিল। নির্ধারিত সময়ে পরে টসে গেলেও দাদার মধ্যে কোনও চাপ থাকত না।' ফলে বারবার দেরি করে টসে যাওয়া তা সৌরভের অভ্যায়স না ম্যাচ শুরুর আগে বিপক্ষকে কিছুটা ধাক্কা দেওয়ার জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ট্র্যাটিডি ছিল তা নিয়ে একমাত্র বলতে পারবেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

Follow Us:
Download App:
  • android
  • ios