ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা আগে কখনও ঘটেছে কিনা তা নিয়ে রয়েছে সন্দেহ। সম্ভবত প্রথমবার এমন ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। এক বলে একই ব্যাটসম্যান দুবার রান আউট হওয়ার মত দৃশ্য পূর্বে কবে হয়েছে তা মনে করতে পারছেন না ক্রিকেট বিশেষজ্ঞরা। শুনতে অবাক লাগলে এটাই সত্যি। যার সাক্ষী থাকল অস্ট্রেলিয়ার ঘোয়া টি২০ প্রতিযোগিতা বিগ ব্যাশ লিগ। এক বলে একই ব্যাটসম্যানের দুবার রান আউট হওয়ার ভিডিও এখন ভাইরাল নেট দুনিয়ায়।

রবিবার বিগ ব্যাশ লিগে মুখোমুখি হয়েছিল অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং সিডনি থান্ডার। সেই ম্যাচেই ঘটে এই আজব কাণ্ড। দশম ওভারে সিডনির ক্রিস গ্রিনের বোলিংয়র সময় নন স্ট্রাইকার এন্ডে ছিলেন অ্যাডিলেডের জেক ওয়েদার‌্যাল্ড। ব্যাট করছিলেন ফিলিপ সল্ট। গ্রিনের বল স্টেড ড্রাইভ মারেন সল্ট। তা গ্রিনের হাতে লেগে উইকেটে লাগে। সেই সময় রান আউটের আপিল করে সিডনি। খুব ক্লোজ হওয়ায় থার্ড আম্পায়ারের কাছে যায় ফিল্ড আম্পায়ার। কিন্তু উইকেটে লেগে বল অন্যদিকে যায়। সেই সময় রান নিতে যান সল্ট ও ওয়েদাব়্যাল্ড ও সিডনির উইকেট কিপার স্যাম বিলিংসের দিকে থ্রো যায়। বিলিংস ফের উইকেটের বেল উড়িয়ে আউটের জন্য আবেদন জানান। 

 

 

থার্ড আম্পায়ার ভিডিও রিপ্লেতে দেখেন নন স্ট্রাইকার এন্ডেই রান আউট হয়েছেন ওয়েদাব়্যাল্ড। উইকেট বল লাগার সংয় হাওয়ায় ছিল তার ব্যাট। তাই আউট দেওয়া হয় তাকেষ ভিডিও রিপ্লেতে দেখা যায় রান নিতে গিয়ে স্ট্রাইকিং এন্ডেও রান আউট হয়েছেন ওয়েদাব়্যাল্ড। ফলে একই বলে এক ব্যাটসম্যান দুবার রাম আউট হওয়ার মত বিরল ঘটনার সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। মার্ক ওয়া থেকে ব্রেট লি সকলেই একবাক্যে বলেছেন এমন ঘটনা কোনওদিন দেখিনি। বর্তমানে নেট দুনিয়া কাপাচ্ছে ওয়েদাব়্যাল্ডের এক বলে দুবার রান আউট হওয়ার ভিডিও।