ইংল্যান্ডে সিরিজের টেস্টে হার বাঁচানোর জন্য লড়াই করছে পাকিস্তান। সাউদাম্পটনে তৃতীয় এবং শেষ টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড ৮ উইকেটে ৫৮৩ রান তুলে ইনিংস ছেড়ে দেয়। জবাবে পাকিস্তান ব্যাটিং করতে নেমে ধসে পড়ে। তাদের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৭৩ রানে। এর পরে ফলো অন করানোর সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনের শেষে পাকিস্তানের রান দুই উইকেটে ১০০।

প্রথম ইনিংসে অধিনায়ক আজহার আলির সেঞ্চুরির সুবাদে আড়াইশো রানের গণ্ডি টপকায় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসেও ২৯ রানে নট আউট থেকে লড়ছেন সেই আজহার। প্রথম ইনিংসে পাকিস্তানকে ভাঙেন ইংল্যান্ডের সবথেকে অভিজ্ঞ জিমি অ্যান্ডারসন। পাঁচ উইকেট নিয়ে পাকিস্তানের ব্যাটিং অর্ডার কে বেসামাল করে দেন তিনি। এই দিনও ১ উইকেট নেন তিনি। ইংল্যান্ডের এই ফাস্ট বোলারের টেস্ট উইকেট সংখ্যা এই মুহূর্তে  ৫৯৯। আর এক উইকেট পেলেই টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ফাস্ট বোলার হিসেবে ৬০০ উইকেট পাওয়ার বিরল কৃতিত্ব অর্জন করবেন জেমস অ্যান্ডারসন।

কিন্তু সেই অর্জনের রাস্তায় বাঁধ সেধেছে বৃষ্টি। বৃষ্টিতে পঞ্চম দিনের খেলা ভেস্তে যাওয়ার পূর্বাভাস রয়েছে। আর সামান্য সময় খেলা হলেও সেই সময়টুকুতে অ্যান্ডারসন উইকেট পাবেন কিনা তা নিয়েও দুশ্চিন্তায় ভুগছেন ক্রিকেট ভক্তরা। অবশ্য চতুর্থ দিন লাঞ্চের আগে জস বাটলার একটি সহজ ক্যাচ না ফেললে সেইদিনই মাইলফলক ছুঁয়ে ফেলতে পারতেন জেমস অ্যান্ডারসন। এখন দেখার বরুণ দেবতা তার উপর সদয় হন কিনা।