করোনা ভাইরাসের জেরে স্তব্ধ গোটা বিশ্ব। সকলকেই স্টে অ্যাট হোমের পরামর্শ দেওয়া হয়ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে। ভারতেও চলছে ২১ দিনের লকডাউন। খেলার দুনিয়াতেও এখন চলছে লকডাউন। এই আবহে বাড়িতে সময় কাটানোর নিত্যনতুন উপায় খুঁজে বের করতে হচ্ছে ক্রীড়াবিদদের। ভারতীয় দলের ক্রিকেটাররাও বেছে নিচ্ছেন নিত্য নতুন পন্থা। দিন কয়েক আগেই মেয়ের সঙ্গে ক্রিকেট খেলার ভিডিও পোস্ট করেছিলেন রোহিত শর্মা। মজার ছলে ঘরে জামা কাপড় কাঁচা থেকে বাথরুম পরিষ্কারের ভিডিও শেয়ার করেছিলেন শিখর ধাওয়ান। এবার গৃহবন্দি অবস্থায় মালির রূপে ধরা দিলেন ভারতীয় দলের পেস বোলিং অ্যাটাকের অন্যতম অস্ত্র জশপ্রীত বুমরাহ। 

আরও পড়ুনঃকরোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে সামিল হলেন মাস্টার ব্লাস্টার, দিলেন ৫০ লক্ষ টাকা

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় নিজের একমাসের বেতন দিলেন হিমা দাস

ভারতীয় দলের ইয়র্কার স্পেশালিস্টের অনেক দিনেরই শখ ছিল বাড়িতে গার্ডেনিং করার। কিন্তু বিষাক্ত সব ইয়র্কারে বিপক্ষ ব্যাটসম্যানদের বিব্রত করতে গিয়ে এই শখের দিকে বিশেষ নজর দেওয়া হয়নি। অবশেষে হাতে মিলেছে যথেষ্ট অবসর। আর সেই ফাঁকেই নিজের বাড়িতে মন দিয়ে বনসাই করছেন বুমরাহ। সোশাল মিডিয়ায় বাগান করার ছবি পোস্ট করেছেন বুম বুম বুমরাহ। ক্যাপশন হিসেবে লিখেছেন, ‘জীবনের বিভিন্ন ক্ষেত্রগুলোতে নজর ঘুরিয়ে সময়টাকে ব্যবহার করার চেষ্টা করছি, যেটা ভীষণই গুরুত্বপূর্ণ। একইসঙ্গে এই সময়ে নতুন করে কিছু শখ পূরণের বন্দোবস্ত চলছে।’

 

 

চোট সারিয়ে নিউজিল্যান্ড সফরে জাতীয় দলে প্রত্যাবর্তন করলেও সেই অর্থে দাগ কাটতে পারেননি এই ইয়র্কার স্পেশালিষ্ট। ব্যর্থ হয়েছেন ওয়ান-ডে সিরিজের পাশাপাশি টেস্ট সিরিজেও। এরপর ঘরের মাঠে দক্ষিণ-আফ্রিকার বিরুদ্ধে ওয়ান-ডে সিরিজের দলে নাম থাকলেও বৃষ্টি ও করোনা আতঙ্কে খেলা হয়নি সিরিজের কোনও ম্যাচই। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে পুরনো ছন্দে ফিরতে মরিয়া বুমরাহ। কিন্তু বিশ্ব মহামারী করোনার দাপুটে আস্ফালনে আইপিএল ২০২০’র ভবিষ্যতও সংকটে। এই পরিস্থিতিতে  প্রধানমন্ত্রীর আবেদন মেনে বুমরা তাই এখন ঘরেই সময় কাটাচ্ছেন। কবে বল হাতে ক্রিকেট মাঠে দৌড় শুরু করবেন, তার কোনও ঠিক নেই। আপাতত সব ধরনের ক্রিকেট বন্ধ। বুমরা তাই মন দিয়েছেন নতুন এই শখে।

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় একের পর এক ভিডিও শেয়ার শিখর ধাওয়ানের