মহেন্দ্র সিং ধোনি মানেই ভারতবর্ষ ও বিশ্বে অন্যতম একটা নাম। ধোনি মানেই ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক। ভারতের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার। ভারতে মাহি হোক বা ধোনি। তাঁর নাম ভারতে কেউ জানেনা সে কথা বললে বিশ্বাস করবে না অনেকেই। পাশাপাশি ক্রিকেটার ধোনির প্রতি সবার শ্রদ্ধা অন্য পর্যায়ে। তবে সবাই চিনলে ধোনির বিষয়ে অবাক করা তথ্য দিয়েছেন তাঁরই রাজ্যের মুখ্যমন্ত্রী রঘুবর দাস। ধোনিকে এক ধাক্কায় টেনে ক্রিকেটার থেকে ফুটবলার বানিয়ে দিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস।

আরও পড়ুন, দিল্লিতে জরুরি অবস্থা, রোহিতের আশ্বাসে চিন্তা মুক্ত মহারাজ

একটি সভায় দাঁড়িয়ে বক্তৃতা দিতে দিতে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী সাফ ভাষায় বলেন, 'ধোনি যে ভাবে রাজ্যের নাম উজ্জ্বল করছে। যে ভাবে ফুটবল খেলে সবার মধ্যে জনপ্রিয় হচ্ছে। ফুটবলের ক্ষেত্রে যে ভাবে গোটা বিশ্বে ঝাড়খণ্ডের নাম উজ্জ্বল করছে। ঠিক তেমনই আমার স্বপ্ন আমার রাজ্যের বাকি বাচ্চারাও ফুটবল খেলে খ্যাতি পাবে ও রাজ্যের নাম উজ্জ্বল করবে।' ধোনি এক সময় স্কুল বয়সে ফুটবল খেললেও, ক্রিকেটার হিসাবেই সারা বিশ্বে জনপ্রিয় ধোনি। তবে সেই জায়গায় তাঁর রাজ্যের মুখ্যমন্ত্রী কি ভাবে এই বিষয় নিয়ে এমন বেফাস মন্তব্য করে ফেললেন সেই নিয়েই উঠছে নানা প্রশ্ন। রাজ্যের একমাত্র জনপ্রিয় ক্রিকেটারের নাম ফুটবলের সঙ্গে জুড়ে দেওয়ায় হাসির খোরাকও হয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, ফুটবলে মিলছে ভারত-জার্মানি, মোদী-মর্কেল বৈঠকের মউ-এ আশার কিরণ

কিছুদিন আগে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই সভাপতি হওয়ার পর তাঁকে নিয়ে মুখ ফোসকে ভুল বলে ফেলেছিলেন পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। সৌরভকে নিয়ে তিনি বলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় আইসিসি-র সভাপতি হয়েছেন সেই কারণে তাঁকে অনেক শুভেচ্ছা। বিসিসিআই-এর প্রেসিডেন্টকে আইসিসি সভাপতি বানিয়ে দিয়েছিলেন দিলীপ ঘোষ। অপরদিকে, এবার ঝাড়খণ্ডের নেতা রাজ্যের মুখ্যমন্ত্রী ধোনিকে রাতারাতি ফুটবলার তৈরি করে দিয়েছেন। আর এই সব ঘটনার পর এবার নেতা-মন্ত্রীদের হোমওয়ার্ক ও সাধারণ জ্ঞান নিয়ে উঠতে শুরু করে দিয়েছে প্রশ্ন।