ঝুলন গোস্বামীর আবসরে আবেগঘন টুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের, বললেন অনেক মেয়েই অনুসরণ করে তাঁকে

| Sep 24 2022, 11:41 PM IST

ঝুলন গোস্বামীর আবসরে আবেগঘন টুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের, বললেন অনেক মেয়েই অনুসরণ করে তাঁকে

সংক্ষিপ্ত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন বাংলার পেসার ঝুলন গোস্বামী। দেশের অন্যতম সেরা মহিলা ক্রিকেটারের বিদায়ে তাঁকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সোশ্যাল মিডিয়ায় বলেন, ঝুলন গোস্বামী, মহিলা ক্রিকেটে ফাস্ট বোলিংয়ের সমার্থক নাম

২০ বছর পর থামল 'চাকদা এক্সপ্রেস'। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন বাংলার পেসার ঝুলন গোস্বামী। দেশের অন্যতম সেরা মহিলা ক্রিকেটারের বিদায়ে তাঁকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সোশ্যাল মিডিয়ায় বলেন, ঝুলন গোস্বামী, মহিলা ক্রিকেটে ফাস্ট বোলিংয়ের সমার্থক নাম, একটি বর্ণাঢ্য ক্যারিয়ারের পরে আজ অবসর নিচ্ছেন। বাংলার সকলের পক্ষ থেকে আমি আমাদের মেয়েকে ধন্যবাদ জানাই, তাঁর বিশেষ অবদানের জন্য। মমতা বন্দ্যোপাধ্য়ায় ঝুলন গোস্বামীর সংগ্রামের কথাও উল্লেখ করেন। মমতা বলেন অল্পবয়সী মেয়েরা এখনও তাঁকে অনুসরণ করেন। অনেকেই অনুপ্রেরণা ঝুলন গোস্বামী। বলেও জানিয়েছেন তিনি। 

কেরিয়ারে অগণিত মাইলস্টোন গড়ে তুলেছেন বাংলার মেয়ে ঝুলন গোস্বামী। শেষ আন্তর্জাতিক ম্যাচের আগে ঝুলনের হাতে বিশেষ স্মারক তুলে দেওয়া হয় ভারতের মহিলা দলের তরফ থেকে। টিমের পরাজয়ে কেঁদে ফেললেন অধিনায়ক হরমনপ্রীত কৌর। টসের সময় তিনিই মাঠে নিয়ে আসেন ঝুলনকে। ইংল্যান্ডের অধিনায়ক অ্যামি জোনস এবং হরমনের মাঝে দাঁড়িয়েছিলেন ঝুলন। কোনও কথা বলেননি হরমন। ঝুলনই ধারাভাষ্যকারের সঙ্গে কথা বলেন। হরমনের যে কীর্তি মন জিতে নিয়েছে নেটিজেনদের। ম্যাচ শুরু হওয়ার আগে ঝুলনের হাতে বিশেষ স্মারক তুলে দেওয়া হয়। সেইসময় হাজির ছিল পুরো ভারতীয় দল। ঝুলনের পাশেই দাঁড়িয়েছিলেন হরমন। অঝোরে কেঁদে ফেলেন ভারতীয় দলের অধিনায়ক। সেইসময় 'দিদি'-র মতো হরমনের কাঁধ চাপড়ে দেন ঝুলন। তারপর জড়িয়ে ধরে নিজের বুকে টেনে নেন হরমনকে।  সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ঝড়ের বেগে।

'এই মাঠে খেলতে নামলেই চোখের সামনে অনেক স্মৃতি ভিড় করে আসে। সবার আগে ২০১৭ সালে সেই বিশ্বকাপ ফাইনালের কথা মনে পড়ে যায়। লড়াই করেও সেই ফাইনাল আমাদের হারতে হয়েছিল। বিশ্বকাপ না জেতার আক্ষেপ কোনওদিন মিটবে না। তবে সেই লর্ডসে যে শেষ ম্যাচ খেলছি। এটাও তো বড় প্রাপ্তি। সবচেয়ে বড় কথা আমরা চলতি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছি। এখন লক্ষ্য শেষ ম্যাচ জিতে হোয়াইট ওয়াশ করার। সেটা করতে পারলে আমার কেরিয়ার পূর্ণতা পাবে।' ইডেনে শেষ দিনের ম্যাচ খেলতে এসে স্মৃতিবিজড়িত হয়ে পড়লেন পদ্মশ্রীপ্রাপ্ত ঝুলন গোস্বামী। তাঁর বিদায়ের সাথে অশ্রুসজল হয়ে পড়ল গোটা ইন্ডিয়া টিম। 

Read more Articles on