Asianet News Bangla

কলকাতার বুকে মহিলাদের ক্রিকেট অ্যাকাডেমি, ঝুলন গোস্বামীর উদ্যোগে সামিল মন্ত্রী সুজিত বসু

  • কলকাতার বুকে মহিলাদের ক্রিকেট অ্যাকাডেমি
  • জাতীয় ক্রিকেটার ঝুলন গোস্বামীর উদ্যোগ
  • কাজ শুরু প্রাথমিক পর্যায়ের
  • ঝুলনের পাশে থাকার আশ্বাস মন্ত্রী সুজিত বসুর
Jhulan goswami proposed to make her own cricket academy in kolkata
Author
Kolkata, First Published Sep 30, 2019, 3:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কলকাতার বুকে মহিলাদের ক্রিকেট অ্যাকাডেমি খুলতে চলেছেন ঝুলন গোস্বামী। চাকদা থেকে ভারতীয় দল, ঝুলনের সফরটা ছিল অনেক লড়াইয়ের। তিনি যখন ক্রিকেট শুরু করেছেন, তখন মহিলা ক্রিকেটর চলটাও ছিল খুব কম। তাই অনেক প্রতিকুল পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে চাকদা এক্সপ্রেসকে। কিন্তু এখন সময় বদলেছে, অনেক মেয়েই এখন ক্রিকেটে আগ্রহ দেখাচ্ছে। তাদের পাশে থাকছে বাড়ীর লোকেরাও। তাই সেই সব প্রতিভাদের তুলে আনতে এবার শহরেই নিজের একটি ক্রিকেট অ্যাকাডেমি গড়তে চাইছেন ঝুলন। যেখানে মহিলা ক্রিকেটররা নিজেদের আরও এগিয়ে নিয়ে যেতে পারবেন। নিজের অ্যাকাডেমি নিয়ে একদম প্রথমিক স্তরে কাজও শুরু করে দিলেন ঝুলন গোস্বামী। 

আরও পড়ুন, নতুন রূপে বিশ্বের সেরা টেনিস তারকা, নোভাক জোকোভিচ যখন সুমো ফাইটার

সেই সুবাদে উত্তর কলকাতাতেই নিজের অ্যাকাডেমি শুরু করতে চান তিনি। ঝুলনের এই উদ্যোগে সামিল হবেন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুও। শ্রীভূমিতে পুজোর উদ্বোধন করতে এসে ঝুলন বলেন, 'আমার সঙ্গে সুজিত দার কথা হয়েছিল। খুব তারাতারি মেয়েদের একটি অ্যাকাডেমি খোলার ইচ্ছা আছে। সুজিতদাকে এই বিষয়ে জানিয়েছি, উনিও পাশে থাকার কথা বলেছেন। খেলার সুবাদে আমি অনেক দিন থেকেই এই অঞ্চলে থাকি। আশা করি উত্তর কলকাতাতেই একটা ভালো অ্যাকাডেমি তৈরি করতে পারব। আমার মত অসম লড়াই যাতে সবাইকে করতে না হয় আমি সেটাই চাই। তাই এই অ্যাকাডেমির উদ্যোগ নিচ্ছি।'

আরও পড়ুন, সমাজের পিছিয়ে পড়া বাচ্চাদের সঙ্গে পূজোর আনন্দ ভাগ করে নিলেন অভিজিৎ, অর্ণবরা

ঝুলনের অ্যাকাডেমি নিয়ে রাজ্যের মন্ত্রী সুজিত বসু বলেন, 'বিধানগরের মেয়রের সঙ্গে এই বিষয়ে কথা হয়েছে। ঝুলনকে একটা অ্যাকাডেমি খুব তাড়াতাড়ি করে দিতে চাই। কথা চলছে আশা করি কাজ শুরু করতে খুব একটা দেড়ি হবে না।' কলকাতায় একাধিক ক্রিকেট অ্যাকাডেমি থাকলেও মেয়েদের জন্য আলাদা অ্যাকাডেমি এখনও নেই। তাই ঝুলন নিজের উদ্যোগে সফল হলে সেটা শহরের কাছে নতুন প্রাপ্তি হবে। পাশাপাশি এই অ্যাকাডেমি আবাসিক করারও চষ্টা করা হবে বলে জানিয়েছেন ঝুলন। যাতে গ্রাম বাংলা থেকে এই শহরে এসে মেয়েরা ক্রিকেট শিখতে পারে।

Follow Us:
Download App:
  • android
  • ios