Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, Eng vs SL- জস বাটলারের অনবদ্য সেঞ্চুরি, শ্রীলঙ্কাকে ১৬৪ রানের টার্গেট দিল ইংল্যান্ড

টি ২০ বিশ্বকাপ ২০২১-এ (T20 World Cup 2021)  আজ মুখোমুখি ইংল্যান্ড ও শ্রীলঙ্কা (England vs Sri Lanka)। টানা তিনটি ম্যাচজিতে গ্রুপ শীর্ষে ইয়ন মর্গ্যানের (Eoin Morgan)দল। অপরদিকে ৩ ম্য়াচে একটি জিতে চাপে দাসুন  শানাকার (Dasun Shanaka) দল। আজকের ম্য়াচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। জস বাটলারের (Jos Buttler) সেঞ্চুরির সৌজন্যে ১৬৩ রান করল ইংল্যান্ড (England)।
 

Jos Buttler Scores Century, England gave 164 runs target to Sri Lanka in icc t20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Nov 1, 2021, 9:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) প্রথম  সেঞ্চুরি (Century)। এল ইংল্যান্ডের (England)তারকা ওপেনার জস বাটলারের (Jos Buttler) ব্যাট থেকে। শ্রীলঙ্কার বিরদ্ধে সুপার ১২ (Super 12) -এর ম্য়াচে সেঞ্চুরি করে  ইতিহাসের পাতায় নাম তুললেন ব্রিটিশ ওপেনার। জস বাটলারের ৬৭  বলে ১০১ রানের বিধ্বংসী ইনিংস ও  অধিনায়ক ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) ঠান্ডা মাথার ৪০ রানের ইনিংসের সৌজন্যেই প্রাথমিক ধাক্কা সামলে ১৬৩ রানের ফাইটিং টোটাল করল ইংল্যান্ড। ৩৫ রানে ৩ উইকেটে  পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। সেখান থেকে  ১১২ রানের পার্টনারশিপ গড়েন বাটলার ও মর্গ্যান। দাসুন শানাকার (Dsun Shanaka) শ্রীলঙ্কার (Sri Lanka)হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন হাসারঙ্গা। 

Jos Buttler Scores Century, England gave 164 runs target to Sri Lanka in icc t20 World Cup 2021 spb

এদিন শারজার উইকেটে টস জিতে স্বাভাবিকভাবেই বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীালঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। শুরুটাও ভালোই করেছিলল লঙ্কান লায়ন্সরা। ১৩ রানের মাথায় প্রথম উইকেট পড়ে ইংল্যান্ডের।  ৯ রান করে হাসারঙ্গার বলে বোল্ড হন জেসন রয়। দ্বিতীয় উইকেট পেতেও  বেশি অপেক্ষা করে হয়নি শ্রীলঙ্কাকে। ৩৪ রানে দ্বিতীয় উইকেট পড়ে। দুষমন্ত চামিরার বলে ৬ রান করে বোল্ড হন ডেভিড মালান। ৩৫ রানের মাথায় খাতা না খুলেই হাসারঙ্গার বলে আউট শূন্য রানে।  পরপর তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড দল। অবশ্য একদিক থেকে দাঁড়িয়ে ছিলেন জসবাটলার। তাকে যোগ্য সঙ্গত দেন অধিনায়ক ইয়ন মর্গ্যান। প্রথম দিকে উইকেট বাঁচিয়ে একটু ধীর গতিতে পার্টনারশিপ গড়া শুরু করেন  বাটলার ও মর্গ্যান জুটি। পরের দিকে আক্রমণের মাত্রা বাড়ান।

Jos Buttler Scores Century, England gave 164 runs target to Sri Lanka in icc t20 World Cup 2021 spb

জস বাটলার ও ইয়ন মর্গ্যানের অনবদ্য ইনিংসের সৌজন্যেই ঘুড়ে দাঁড়ায় ইংল্যান্ড দল। একদিক  থেকে ধরে থাকেন মর্গ্যান। অপরদিক থেকে ধীরে ধীরে বিধ্বংসী রূপ নেন জস বাটলার। নিজের অর্ধশতরান পূরণ করে রানের গতিবেগ আরও বাড়িয়ে দেন ব্রিটিশ ওপেনার। ইয়ন মর্গ্যানের সঙ্গে শতরানের পার্টনারশিপও পূরণ করেন বাটালার। ১১২ রানের পার্টনারশিপ গড়ার পর চতুর্থ উইকেট পড়ে ইংল্যান্ডের। হাসরঙ্গার বলে ৪০ রান করে আউট হন ইয়ন মর্গ্যান। শেষে নিজের শতরান পূরণ করেন জস বাটলার। ৬৭ বলে ১০১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ৬টি চার ও ৬টি ছয়েসাজানো তার ইনিংস। হাসারঙ্গার তিনটি  উইকেট ছাড়া অপর একটি উইকেট পান দুষমন্ত চামিরা। শ্রীলঙ্কার জয়ের টার্গেট ১৬৪ রান।

Follow Us:
Download App:
  • android
  • ios