Asianet News BanglaAsianet News Bangla

IND vs NZ- ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের আগে জোর ধাক্কা নিউজিল্যান্ড দলে

১৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) টি২০ সিরিজ (T20 Sereis)। সিরিজে অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা (Rohit Sharma)। তবে তার আগে জোর ধাক্কা নিউজিল্যান্ড দলে। টি২০ সিরিজে খেলবেন না কেন উইলিয়ামসন (Kane Williamson)।

Kane Williamson not to play in India vs New Zealand T20 series spb
Author
Kolkata, First Published Nov 16, 2021, 2:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আরও একটি বিশ্বকাপের ফাইনালে উঠেও ট্রফি হাতছাড়া  হয়েছে নিউজিল্যান্ড দলের। টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এর ফাইনালে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে হেরে ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটে  বিশ্বজয়ের স্বপ্ন  অধরা থেকে গিয়েছে ব্ল্যাক ক্যাপসদের। তবে ফাইনালে ৮৫ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামন (Kane Williamson)। কার্যত একাই টেনেছিলেন দলকে। কিন্তু ওয়ার্নার-মার্শদের বিধ্বংসী ব্যাটিংয়ে  শেষ রক্ষা হয়নি। টি২০ বিশ্বকাপ শেষে হতে না হতেই ১৭ নভেম্বর থেকে ভারত সফর শুরু হচ্ছে নিউজিল্যান্ডের (India vs New Zealand)। কিন্তু তার আগে অনেকটাই শক্তি কমে গেল তাদের। কারণ টি২০ সিরিজে (T20 Series) খেলবেন না কেন উইলিয়ামসন।

Kane Williamson not to play in India vs New Zealand T20 series spb

একটানা ক্রিকেট খেলে  অনেকটাই ধকল গিয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের। তার মধ্যে টি২০ বিশ্বকাপ শেষ হওয়ার পর ৩ দিনের মাথায় ফের ম্য়াচ। এ দিন অন্তর খেলতে হবে তিনটি ম্যাচ। তাই বিশ্রাম দেওয়া হয়েছে উইলিয়ামসনকে। তার বদলে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে ব্ল্যাক ক্যাপসদের নেতৃত্ব  দেবেন  দলের সহ অধিনায়ক টিম সাউদি। এক মিডিয়া রিলিজে নিউজিল্যান্ড দলের পক্ষ থেকে জানানো হয়েছে,  ‘যেহেতু টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বুধবার খেলা হবে এবং পরের দুই ম্যাচ শুক্রবার ও রবিবার অনুষ্ঠিত হবে, তাই উইলিয়ামসনের সরাসরি টেস্ট বিশেষজ্ঞ গ্রুপে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওরা ইতিমধ্যেই জয়পুরেই অনুশীলন শুরু করে দিয়েছে।’ কাইল জেমিসন, ডারিল মিচেল, মিচেল স্যান্টনার এবং গ্লেন ফিলিপ্স দুই সিরিজেই খেলবেন বলে জানানো হয়েছে। একইসঙ্গে লকি ফার্গুসনও চোট সারিয়ে ভারতের বিরুদ্ধে খেলবেন বলে জানিয়েছে কিউই  টিম ম্য়ানেজমেন্ট।

Kane Williamson not to play in India vs New Zealand T20 series spb

আরও পড়ুনঃT20 WC 2021, Aus vs NZ ফাইনালে হয়েছে একগুচ্ছ রেকর্ড, জানা আছে কী আপনার

আরও পড়ুনঃT20 WC 2021- সর্বাধিক রান স্কোরার থেকে উইকেট শিকারী, এক ঝলকে যাবতীয় রেকর্ডের পরিসংখ্যান

আরো পড়ুনঃSexiest Referee-চাউনি থেকে শরীরি আকবাক, সবেতেই আগুন, এরাই বিশ্বের হটেস্ট রেফারি

প্রসঙ্গত, এর আগে টি২০ বিশ্বকাপের পর নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতীয় দলের একাধিক  তারকা প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হয়ছিল। তালিকায় রয়েছে বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, মহম্মদ শামিদের নাম। ফলে রোহিত শর্মার নেতৃত্বে ও রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলেও একাধিক নতুন মুখ রয়েছে।  টি২০ সিরিজের নতুন অধিনায়ক রোহিত শর্মাকেও প্রথম টেস্টে বিশ্রাম দিয়েছে ম্যানেজমেন্ট।  এবার নিউজিল্য়ান্ড দলে কেনন উইলিয়ামসন না থাকায় তাদেরও শক্তি কমল। সব মিলিয়ে হাড্ডাহাড্ডি সিরিজ হওয়ার আশাই করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ১৭, ১৯, ২১-এ নভেম্বর হবে টি২০ সিরিজের তিনটি  ম্যাচ। খেলা হবে জয়পুর তার পরে রাঁচি ও কলকাতায়। 

Follow Us:
Download App:
  • android
  • ios