Asianet News BanglaAsianet News Bangla

Kapil Dev: ভারতের নতুন অধিনায়ক থেকে কোচ, কলকাতায় এসে অকপট কপিল দেব

শুক্রবার কলকাতা (Kolkata) এসেছিলেন  প্রাক্তন বিশ্বজয়ী ভারত অধিনায়ক অধিনায়ক কপিল দেব (Kapli Dev)।  রয়্যাল ক্যালকাটা গল্ফ ক্লাব (Royal Calcutte Golf Club) আয়য়োজিত গল্ফ চ্যাম্পিয়নশিপ ২০২১ (Golf Championship 2021) -এ উপস্থিত ছিলেন তিনি। সেখানে ভারতীয় ক্রিকেট দলের (India cricket team) নতুন অধিনায়ক ও কোচ নিয়ে প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক (Former Indian Captain)। 
 

Kapil Dev reaction on India cricket team new captain and coach in  Kolkata spb
Author
Kolkata, First Published Nov 26, 2021, 3:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে টি২০ সিরিজ দিয়ে সাদা বলের ক্রিকেটে পট পরিবরর্তন হয়েছে ভারতীয় ক্রিকেটে (Indian Cricket)। বিরাট কোহলি (Virat Kohli)পরবর্তী  সময়ে অধিনায়কত্বের দায়িত্ব নিয়ে দলকে ৩-০ ব্যবধানে  সাফল্য এনে দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। শোনা যাচ্ছে শুধু ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্যাটই নয়, ৫০ ওভারের ক্রিকেটেও অধিনায়ক হিসেবে দায়িত্বভার দেওয়া হতে পারে 'হিটম্যানের' উপর। একইসঙ্গে পূর্ণ সময়ের ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নিয়ে শুরুটা ভালোই করছেন কিংবদন্তী ভারতীয় ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। রবি শাস্ত্রী (Ravi Shashtri)ছেড়ে যাওয়ার আসনে দায়িত্ব নিয়ে ভারতীয় ক্রিকেটকে সব ধরনের ক্রিকেটেই সাফল্য এনে দেওয়া লক্ষ্য 'দ্যা ওয়াল'-এর। এবার কলকাতায় এক  অনুষ্ঠানে এসে ভারতীয় দলের নতুন অধিনায়ক ও কোচ হিসেবে মুখ খুললেন অপর এক কিংবদন্তী ক্রিকেটার ও ভারতের প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়র কপিল দেব (KapilDev)।

"

রয়্যাল ক্যালকাটা গল্ফ ক্লাব (Royal Calcutte Golf Club) আয়য়োজিত গল্ফ চ্যাম্পিয়নশিপ ২০২১ (Golf Championship 2021)-এ উপস্থিত ছিলেন কিংবদন্তী কপিল দেব।  গল্ফের জনপ্রিয়তা বাড়াতে ও প্রতিযোগিদের উৎসাহ দিতেই এদিন তিলোত্তমার বুকে  উপস্থিত ছিলেন  ৮৩-র বিশ্বজয়ী অধিনায়ক। অবসর সময়ে কপিল দেবকেও গল্ফ খেলতে দেখেছি আমরা  একাধিকবার। এদিন রয়্যাল ক্যালকাটা গল্ফ ক্লাবে স্টিক হাতে দেখা যায় 'হরিয়াণা হ্যারিকেনকে'। অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিক বৈঠকে ভারতীয় ক্রিকেট (India cricket team) নিয়ে আলোচনা উঠে আসলে কপিল দেবের কাছে ভারতীয় দলের নতুন অধিনায়ক ও সাফল্যের বিষয়ে জানতে চাওয়া হয়। কপিল দেব বলেন, 'কে অধিনায়ক হল সেটা বড় কথা নয়, গুরুত্বপূর্ণহল আমরা ম্যাচ জিতছি কিনা। আমি ব্যক্তিগত পারফরমেন্সে খুব একটাবিশ্বাসী নয়, আমি দলগত পারফরমেন্সে বিশ্বাসী। নির্বাচকরা  যাকে দায়িত্ব দিয়েছেন তিনি সাফল্যের সঙ্গে তা সামলাতে পারলেই হল।' এর পাশাপাশি বিরাট কোহলি সহ যে সকল ক্রিকেটাররা যে সকল ক্রিকেটাররা বিশ্রামের জন্য় ক্রিকেটের বাইরে রয়েছেন তাদের মজার ছলে গল্ফ খেলার পরামর্শ দেন বিরাট কোহলি। 

"

"

আরও পড়ুনঃShreyas Iyer: অভিষেক টেস্টে সেঞ্চুরি, একাধিক রেকর্ড শ্রেয়সের ঝুলিতে

আরও পড়ুনঃInd vs Nz: বন্ধুর সঙ্গে লুকিয়ে প্রেম, ধরা পড়েছিলেন শাশুড়ির হাতে, জানুন রাহানের অজানা কাহিনি

সাংবাদিক বৈঠকে রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের কোচ  হওয়া ও তিনি কতটা সাফল্য পেতেপারেন সেই বিষয়ে কপিল দেবের কাছে জানতে চাইলে তিনি জানান, 'রাহুল দ্রাবিড়ি একজন খুব ভালো  ক্রিকেটার। একইসঙ্গে  খুব ভালো মানুষ। ক্রিকেটার হিসেবে তিনি যা অর্জন করেছেন তা অনেকেই পারেননি। ক্রিকেটারের থেকেও কোচ হিসেবে আমি তার বেশি সাফল্য কামনা করছি। আমি ফিঙ্গার ক্রসড করে  রেখেছি।' প্রসঙ্গত, সম্প্রতি অসুস্থ হয়ে হাসাপাতালে ভর্তি হয়েছিলেন  কপিল দেব। তবে বর্তমানে তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন  অনুষ্ঠানে।  

Follow Us:
Download App:
  • android
  • ios