Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021- বিরাট কোহলির উপর বেজায় চটেছেন কপিল দেব, বর্তমানকে কী বললেন প্রাক্তন

টি২০ বিশ্বকাপ ২০২১- (T20 World Cup 2021) এ পরপর দুটি ম্যাচে হার ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)। যার ফলে  সেমিফাইনালে (Semi Final) যাওয়ার রাস্তা কার্যত অসম্ভব হয়ে উঠেছে। কিন্তু ম্যাচ হারের বিরাট কোহলির (Virat Kohli)মন্তব্যকে সমর্থন  করতে পারেননি কপিল দেব (Kapil Dev)।
 

Kapil Dev reacts on Virat  Kohli-s comment after  lost New Zealand match in icc t20  world cup 2021 spb
Author
Kolkata, First Published Nov 1, 2021, 7:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2021) দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team)। প্রথম ম্যাচে চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ১০ উইকেটে লজ্জার হার। দ্বিতীয় ম্যাচ ও সেমি ফাইনালে ওঠার লক্ষ্যে সবথেকে গুরুত্বপূর্ণ  ম্যাচে নিউজিল্যান্ডে (New Zealand)বিরুদ্ধে আরও হতাশা জনক পারফরমেন্স ও ৮ উইকেটে হার। প্রথম ম্যাচ হারের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) বলেছিলেন, খেলায় কোথায় ভুল হয়েছে তা তাঁরা বুঝতে পেরেছেন। পরের ম্যাচে সেই ভুল শুধরে নামবেন। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে আরও মুখ থুবড়ে পড়েছে বিরাট কোহলির দল। যার ফলে সেমি  ফাইনালে ওঠার রাস্তা কার্যত অসম্ভব হয়ে গিয়েছে। ম্যাচ হারের পর ভারত অধিনায়ক যে  ব্যাখ্যা দিয়েছেন তাতে বেজায় চটেছেন  ভারতের প্রথম বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব (Kapil Dev)।

Kapil Dev reacts on Virat  Kohli-s comment after  lost New Zealand match in icc t20  world cup 2021 spb

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমে টস ভাগ্য সাথ দেয়নি বিরাট কোহলির। কেন উইলিয়ামসন ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারতীয় দলকে। ব্যাট করতে নেমে ভরাডুবি  ঘটে টিমইন্ডিয়ারর। ব্যর্থ  হন রোহিত-রাহুল-বিরাট-পন্থ-ইশানেদর মতো তারকারা। ২০ ওভারে মাত্র ১১ রান করে টিমইন্ডিয়া। জবাবে রান তাড়া করতে নেমে সহজেই ৩৩ বল  আগে ৮উইকেটে জয় পায় ব্ল্যাক ক্যাপসরা। ম্য়াচ হারের পর বিরাট কোহলি বলেন,'আমরা প্রথম থেকেই কেঁপে গিয়েছিলাম। মাঠের নামার পর থেকেই আমাদের মধ্যে সাহসের অভাব লক্ষ্য করা যাচ্ছিল। নিউজিল্যান্ড সে ব্যাপারে আমাদের থেকে অনেক এগিয়ে ছিল। আমরা যেন শুরু থেকেই চাপে ছিলাম। ব্যাটিংয়ের সময় কেমন যেন দ্বিধাগ্রস্ত ছিলাম।  ব্যাটিং ও বোলিংয়ে আমাদের যতটা সাহসী হওয়ার প্রয়োজন ছিল আমরা হতে পারিনি। এটা খুবই দুঃখজনক।' পাশাপাশি দুটো ম্যাচ হেরে গিয়েও ভারতের সেমি ফাইনালের ওঠার স্বপ্ন এখনও বেঁচে রয়েছে বলে জানিয়েছেন বিরাট কোহলি।

Kapil Dev reacts on Virat  Kohli-s comment after  lost New Zealand match in icc t20  world cup 2021 spb

আরও পড়ুনঃT20 WC2021- এখনও সেমি ফাইনালে উঠতে পারে Team India, জানুন কীভাবে তা সম্ভব

আরও পড়ুনঃT20 WC 2021 - রূপ থেকে যৌন আবেদন, চিনে নিন নিউজিল্যান্ড ক্রিকেটারদের হটেস্ট ওয়্যাগদের

আরও পড়ুনঃব্যাট হাতে একেবারে নগ্ন, এই হট ইংরেজ মহিলা ক্রিকেটারই এবার ক্রিস গেইলদের কোচ, দেখুন

ভারত অধিনায়কের  এহেন বক্তব্যকে একেবারেই সমর্থন করতে পারেননি প্রাক্তন ভারত অধিনায়ক বিশ্বকাপ জয়ী কপিল দেব। কোহলি মন্তব্য ভালোভাবে নেওয়ার পাশাপাশি কার্যত ক্ষোভও উগড়ে দিয়েছেন তিনি। কপিল দেব বলেছেন,'কোহলির মতো এক জন বড় মাপের ক্রিকেটারের কাছে এই ধরনের মন্তব্য খুব দুর্বল। যদি এক জন অধিনায়কের এই ধরনের চিন্তাভাবনা থাকে এবং একটা দলের শরীরী ভাষা এতটা খারাপ হয় তা হলে সেই দলকে তুলে ধরা খুব কঠিন। কোহলীর কথা শুনে আমি খুব অবাক হয়েছি। ও এই ধরনের ক্রিকেটার নয়।' এরই সঙ্গে কপিল যোগ করেছেন, ‘ও একজন যোদ্ধা। আমার মনে হয় সেই মুহূর্তে ও কোনও ভাবে ঘেটে ছিল। বা কী বলতে চেয়েছে, সেটাই বুঝতে পারেনি। একজন অধিনায়কের পক্ষে 'আমরা যথেষ্ট সাহসী নই'- এই ধরনের মন্তব্য করাই উচিত নয়। অধিনায়ক নিজে এবং তাঁর দল দেশের জন্য খেলছে এবং এর আবেগ আলাদা। কিন্তু যদি এ ধরনের কথা বলা হয়, তা হলে আঙুল দিয়ে দেখিয়ে দেওয়া হয় দুর্বলতার জায়গাটা।’ তবে ভারতীয় দলের কাছে এটা একটা খারাপ সময়,দল ঘুড়ে দাঁড়াবে বলেও আশাবাদী কপিল দেব।

Follow Us:
Download App:
  • android
  • ios