Asianet News BanglaAsianet News Bangla

Yuvraj Singh - যুবির বায়োপিক বানাতে চেয়েছিলেন করণ জোহর, কেন শেষ পর্যন্ত হল না জানেন

যুবরাজ সিং-কে (Yuvraj Singh) নিয়ে বায়োপিক বানাতে চেয়েছিলেন করণ জোহর (Karan Johar)। কেন শেষ পর্যন্ত হল না যুবির বায়োপিক, জানেন?
 

Karan Johar planned a biopic on Yuvraj Singh, but later dropped it, Know why ALB
Author
Kolkata, First Published Oct 18, 2021, 10:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার যুবরাজ সিং (Yuvraj Singh)। বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে তিনি একজন কিংবদন্তি। মাঠে ও মাঠের বাইরে অনেক ওঠানামার মধ্য দিয়ে গিয়েছে তাঁর জীবন। একদিকে যেমন ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জিতেছেন তিনি, অন্যদিকে মাঠের বাইরে পরাজিত করতে হয়েছে ক্যানসারের মতো দুরারোগ্য রোগকে। রবিবার, আবার জাতি বিদ্বেষমূলক মন্তব্যের প্রেক্ষিতে গ্রেফতার করা হয় যুবিকে। পরে অন্তবর্তীকালীন জামিনও পেয়ে যান তিনি। ভারতীয় সিনেমায় গত কয়েক বছরে বায়োপিকের ধূম পড়েছে, যুবির এই নাটকীয় জীবন নিয়ে কোনও বায়োপিক হবে না? 

গত কয়েক বছরে মহম্মদ আজহারউদ্দিন, এমএস ধোনি, সচিন তেন্ডুলকর - এমন অনেক ক্রিকেটারের জীবন নিয়েই বায়োপিক তৈরি হয়েছে। ১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপ জয় নিয়েও বলিউডে সিনেমা তৈরি হচ্ছে। সম্প্রতি, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবন অবলম্বনেও বায়োপিকের তৈরির ঘোষণা করা হয়েছে। তবে অনেকেরই জানা নেই, অনেক আগেই যুবরাজ সিং-এর জীবন নিয়েও বায়োপিক তৈরির কথা উঠেছিল। আর সেই সিনেমা বানাতে চেয়েছিলেন আর কেউ নয়, বলিউডের খ্যাতনামা চলচ্চিত্র পরিচালক করণ জোহর (Karan Johar)। 

Karan Johar planned a biopic on Yuvraj Singh, but later dropped it, Know why ALB

"

সৌরভ গঙ্গোপাধ্যায়ই (Saurav Ganguly) আবিষ্কার করেছিলেন যুবরাজ সিং-কে। ২০০০ সালে ভারতের হয়ে অভিষেক হয়েছিল তাঁর। শুরুতেই বুঝিয়ে দিয়েছিলেন তিনি লম্বা রেসের ঘোড়া। তারপর ২০০৭ সালের টি২০ বিশ্বকাপ এবং ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ - দুই টুর্নামেন্ট জেতার পিছনেই দারুণ গুরুত্বপূর্ণ ভূমিতা নিয়েছিলেন তিনি। ওই বছরই ওয়েস্টইন্ডিজ সফরে তাঁর রক্তবমি হতে শুরু করে। ধরা পড়ে ক্যানসার বাসা বেঁধেছে তাঁর শরীরে। দেড় বছরের মধ্যেই ফের ফিরে এসেছিলেন ক্রিকেট মাঠে। শুধু তাই নয়, ২০১২ টি২০ বিশ্বকাপে ব্যাটে সেরকম সাফল্য না পেলেও, বল হাতে ভারতের সর্বোচ্চ উইকেটশিকারী হন। তারপরও বেশ কয়েক বছর চুটিয়ে ক্রিকেট খেলেছেন তিনি। ২০১৯ সালে সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেন তিনি। 

আরও পড়ুন - IPL 2021 - KKR'এর জার্সি ফেটে বেরোচ্ছে যৌবন, নারাইনের নতুন বউ-এর উষ্ণতায় ঘাম ঝরতে বাধ্য

আরও পড়ুন - নাতাশার আগে ফুলে ফুলে মধু খেয়েছেন হার্দিক পাণ্ডিয়া - কলকাতার মডেলের সঙ্গেও জড়িয়েছে নাম, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - যেমন বক্ষ, তেমন নিতম্ব - জ্যাসিম লোরা-ই কি আইপিএল-এর 'হটেস্ট বউ', দেখুন তো

Karan Johar planned a biopic on Yuvraj Singh, but later dropped it, Know why ALB

কাজেই, যুবরাজ সিংয়ের জীবনে মশলার অভাব নেই। তাহলে শেষ পর্যন্ত যুবির বায়োপিক বানালেন না কেন করণ জোহর? ইন্ডিয়া টুডে, বলিউডলাইফ ইত্যাদি বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, করণ জোহর যুবির বায়োপিকে তৈরির জন্য যুবরাজ সিং এবং তাঁর দলের সঙ্গে একাধিক বৈঠকও করেছিলেন। কিন্তু, শেষ পর্যন্ত দুই পক্ষের মতের মিল হয়নি। প্রতিবেদনে বলা হয়েছে, করণ জোহর চেয়েছিলেন বায়োপিকে যুবির ভূমিকায় অভিনয় করবেন সিদ্ধান্ত চতুর্বেদী। তাঁর মুখের গঠন অনেকটাই যুবির সঙ্গে সাদৃশ্যপূর্ণ। কিন্তু, যুবরাজ নিজেই নিজের ভূমিকায় অভিনয় করতে চেয়েছিলেন। তাতে রাজি হননি করণ জোহর। ফলে, যুবির বায়োপিক তৈরি, ধারণাতেই থেকে যায়। শেষ পর্যন্ত দানা বাঁধেনি।

Follow Us:
Download App:
  • android
  • ios