Asianet News BanglaAsianet News Bangla

ব্য়াটে-বলে দুরন্ত পারফরমেন্স, মরুদেশে সম্পূর্ণ অন্য কেকেআর, আরসিবিকে হারাল ৯ উইকেটে

ইউএই-তে আইপিএলের দ্বিতীয় লেগের প্রথম ম্যাচে জয় পেল কেকেআর। আরসিবির বিরুদ্ধে জয় পেল ৯ উইকেটে। প্রথমে ব্যাট করে মাত্র ৯২ রানে অলআউট হয়ে যায় আরসিবি। ১০ ওভার বাকি থাকতেই ম্য়াচে জয় পেল কেকেআর।

KKR beat RCB by 9 wickets in 2nd leg of IPL 2021 at UAE spb
Author
Kolkata, First Published Sep 20, 2021, 10:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতের মাটিতে আইপিএলের প্রথম পর্বের ব্যর্থতা এখন অতীত। মরুদেশে দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে দেখা মিলল সম্পূর্ণ নতুন কলকাতা নাইট রাইডার্সের। বিরাট কোহলির রয়্যাল চ্যালঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারালেন একতরফা ম্য়াচে। প্রথম ব্য়াট করে মাত্র ৯২ রানে অলআউট হয়ে য়ায় আরসিবি। অনবদ্য বোলিং করেন বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল, লকি ফার্গুসনরা। জবাবে রান তাড়া করতে অনবদ্য ব্য়াটিং করেন শুভমান গিল ও ভেঙ্কটেশ আইয়র। শুভমান দিল ৪৮ রান করে আউট হলেও, ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় কেকেআর।

KKR beat RCB by 9 wickets in 2nd leg of IPL 2021 at UAE spb

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু শুরু থেকেই ছন্দে পাওয়ার যায়নি আরসিবি তারকাদের। দ্বিতীয় ওভারেই আউট হয়ে প্যাভেলিয়নে ফেরতে যান বিরাট কোহলি। দেবদূত পাড়িক্কল ও এসকে ভরত কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও সফল হননি তারা। ৩১ রানের পার্টনারশিপ করেন তারা। দেবদূত পাড়িক্কল ২২ রান করে আউট হতেই তাসের ঘরের মত ভেঙে পড়ে আরসিবির ইনিংস। ১৬ রান করে আউট হন কেএস ভরতও। একের পর এক উইকেট হারিয়ে চাপ বাড়তে থাকে আরসিবির ব্যাটং লাইনআপে।বেঙ্গালুরু ভক্তদের শেষ ভরসা ছিলেন ম্যাক্সওেল ও এবি ডিভিলিয়ার্স। কিন্তু রাসেলের অনবদ্য ইয়র্কারে বোল্ড হন এবিডি ও ম্যাক্সওয়েলকে বোল্ড করে দেন বরুণ চক্রবর্তী। তারপর একের পর এক উইকেট নিয়ে আরসিবির ম্য়াচে ঘুড়ে দাঁড়ানোর সব আশায় জল ঢেলে দেন বরুণ চক্রবর্তী, লকি ফার্গুসন, রাসেলরা। ৯২ রানে শেষ হয়ে যায় আরসিবির ইনিংস। বরুণ ও রাসেলের ৩টি করে উইকেট ছাড়াও কেকেআরের হয়ে ২টি উইকেট নেন লকি ফার্গুসন ও প্রসিদ্ধ কৃষ্ণা। 

KKR beat RCB by 9 wickets in 2nd leg of IPL 2021 at UAE spb

মাত্র ৯৩ রানের ছোট টার্গেট চেজ করাটা কেকেআরের পক্ষে যে খুব একটা কঠিন হবে না তা জানাই ছিল। কেকেআরের হয়ে ইনিংসের শুরু করেন শুভমান গিল ও এই ম্যাচে প্রথম খেলা ভেঙ্কটেশ আইয়র। শুরু থেকেই ঝোড়ো ব্য়াটিং শুরু করেন নাইটদের দুই ওপেনার। একের পর এক আক্রমণাত্মক শট খেলতে থাকেন শুভমান ও আইয়র। প্রথম পাওয়ার প্লে-তেই অর্ধশতরানের পার্টনারশিপ করে ফেলেন তারা। প্রথম ম্য়াচেই একের পর এক যেবাবে স্কোয়ার কাট, কবার ড্রাইভ থেকে শুরু স্টে আউট ছয় মেরেছেন ভেঙ্কটেশ আইয়র, তাতে সকলের প্রশংসা কুড়িয়েছেন। শেষে ৪৮ রান করে আউট হন শুভমান গিল। কিন্তু  দশম ওভারে পরপর তিনটি চার মেরে খেলা শেষ করেন আইয়র। এই জয়ের ফলে ৮ ম্য়াচে তিনটি জয়ের সৌজন্য ৬ পয়েন্ট লিগ টেবিলের পঞ্চম স্থানে উঠে আসল কেকেআর।

KKR beat RCB by 9 wickets in 2nd leg of IPL 2021 at UAE spb

Follow Us:
Download App:
  • android
  • ios