ফ্রাঞ্চাইজির কথা রাখতে গিয়ে বিপাকে ভারতীয় দলের উইকেট কিপার ব্যাটসম্যান ও কলকাতা নাইট রাইর্ডাস অধিনায়ক দীনেশ কার্তিক। বোর্ডের চুক্তির নিয়ম ভঙ্গ করে অন্য দলের ড্রেসিংরুমে গিয়েছিলেন ডিকে। বৃহস্পতিবার ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনিবাগো নাইট রাইডার্সের প্রথম ম্যাচে, সেই দলের ড্রেসিংরুমে দেখা গেছে দীনেশ কার্তিককে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মতই ক্যারেবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনিবাগো দলের মালিক শাহরুখ খান। তাই সবাই ধরে নিচ্ছেন ফ্রাঞ্চাইজির মান রাখতেই সেখানে গিয়েছিলেন ডিকে। তাঁর সঙ্গে একই ফ্রেমে পাওয়া পাওয়া যায় এবারের নাইটদের কোচ ব্রেন্ডন ম্যাকালামকে। ট্রিনিবাগোর জার্সিতে দেখা গিয়েছে দুজনকেই। 

এই ছবি সামনে আসতেই ক্ষুব্ধ হয়ে ওঠেন বোর্ড কর্তারা। কড়া নোটিশ ধরানো হয় ভারতীয় ক্রিকেটারকে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সিইও রাহুল জহুরি, জানিয়েছেন দীনেশের ছবি সামনে আসতেই তাঁরা পদক্ষেপ করেছেন। শোকজ নোটিশ ধরানো হয়েছে কার্তিককে। জানতে চাওয়া হয়েছে ট্রিনিবাগো নাইট রাইর্ডাসের ড্রেসিং রুমে তিনি ঠিক কি করিলেন? এই কাজের পর কেন ভারতীয় ক্রিকেটের সঙ্গে তার চুক্তি বহাল রাখা হবে সেটাও জানেত চাওয়া হয়েছে বোর্ডের কাছে। সাত দিনের মধ্যে এই শোকজ নোটিশের জবাব দিতে হবে কার্তিককে। 

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, বোর্ডের সঙ্গে চুক্তি বদ্ধ ক্রিকেটাররা, অন্য কোনও দলের সঙ্গে যুক্ত হতে পারেন না।  অন্য কোনও দেশের প্রাইভেট লিগের সঙ্গেও যুক্ত হতে পারেন না। দীনেশ সেই চুক্তিই ভেঙেছেন।  বোর্ডের কাছে ক্ষমা চাওয়া ছাড়া আর কোনও রাস্তা নেই ডিকের সামনে। সেপ্টেম্বরের ২৪ তারিখ থেকে শুরু হচ্ছে বিজয় হাজারে ট্রফি। দীনেশ তামিলনাড়ু দলের অধিনায়ক।