Asianet News BanglaAsianet News Bangla

কেকেআরে বিশ্বকাপ জয়ী অধিনায়ক, কার্তিকের অধিনায়ক পদ নিয়ে সংশয়

  • আইপিএল নিলামের মঞ্চে চমক দিল কলকাতা নাইট রাইডার্স
  • ১৫.৫০ কোটি টাকায় কলকাতায় প্যাট কামিন্স
  • বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়ককে দলে নিল কেকেআর
  • দীনেশ কার্তিকের অধিনায়ক পদ নিয়ে জল্পনা
KKR set the IPL Auction stage on fire with big buys
Author
Kolkata, First Published Dec 19, 2019, 8:52 PM IST

কলকাতায় এবারই প্রথম বসেছিল আইপিএল নিলামের আসার। বৃহস্পতিবার বিকেল থেকে আইপিএলের সব ফ্রাঞ্চাজির মতই উন্মাদনা ছিল কলকাতা নাইট রাইডার্স সমর্থদের মধ্যেও। কলকাতা সব থেকে বড় চমক দিয়েছে অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার প্যাট কামিন্সকে দলে নিয়ে। কিন্তু এই নির্বাচন নিয়ে প্রশ্ন থাকছে অনেক সমর্থকের মনেই। কারণ টি-২০ ক্রিকেট একজন বিদেশি পেস বোলারার জন্য এত টাকা খরচ করার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। কেকেআরের দাপটে প্যাট আইপিএলের ইতিহাসে সব থেকে দামি বিদেশি ক্রিকেটারের তকমা পেলেন। কয়েক বছর আগেই মিচেল স্টার্ককে দলে নিয়েছিল কলকাতা। কিন্তু সেই পরিকল্পনা চুড়ান্ত ব্যর্থ হয়। চোটের জন্য একটাও ম্যাচ খেলতে পারেননি স্টার্ক। সেই কথাই বারবার মনে পরছে নাইট সমর্থদের।  একঝলকে দেখে নেওয়া যাক বৃহস্পতিবারের আইপিএল নিলামে কেকেআরের সেরা ক্রিকেটারদের। 

KKR set the IPL Auction stage on fire with big buys

 

আরও পড়ুন - ফুচকাওয়ালা থেকে কোটিপতি, ক্রিকেট বদলে দিল যশস্বীর জীবন

প্যাট কামিন্সের পাশাপাশি বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যানকেও দলে নিয়েছে কলকাতা। ইয়ন ২০১২ সালে আইপিএল চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন। তাই তার কাছে এটা ঘরে ফেরা। কিন্তু ইংল্যান্ড অধিনায়কের দলে আসান নিয়ে একটা প্রশ্ন উঠছে। দীনেশ কার্তিকের অধিয়াকত্ব থাকবে তো? কারণ গত মরসুমের আইপিএল শেষে অনেকেই দীনেশের অধিনায়কত্ব নিয়ে খুশি ছিলেন না। দলের অন্দরের পরিবেশ নিয়েও উঠেছিল প্রশ্ন। তবে এই আশঙ্কার কথা উড়িয়ে দিচ্ছেন দলের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। আইপিএল নিলামের মঞ্চেই তিনি বলেন কার্তিকই দলের অধিনায়ক থাকবেন। 

 

 

আরও পড়ুন - কলকাতায় আইপিএল নিলাম, বাজার কাঁপালেন বোলাররা

মোটের ওপর টিম কলকাতা তাদের আইপিএল নিলাম নিয়ে খুশি। গত বছরের মতই ছোট দল গঠন করেছে তারা। ভেঙ্কি মাইসোল জানিয়েছেন, যেমন পরিকল্পনা করে আইপিএল নিলামের মঞ্চে নেমেছিলেন তারা সেই লক্ষ্য পূরণ হয়েছে। এবার দল নিয়ে চ্যাম্পিয়নশিপের দিকে তাকাতে চাইছে শাহরুখের দল। কামিন্স, মর্গ্যানরা টুইট বার্তা দিয়ে নিজেদের আন্দের কথা জানিয়েছেন। এখন দেখার মাঠে নেমে কতটা ভাল পারফর্ম করতে পারে টিম কলকাতা। 

 

 

 

 

‍আরও পড়ুন - আইপিএল ২০২০-তে আর কার কত দর, দেখে নিন একনজরে

Follow Us:
Download App:
  • android
  • ios