চলতি বছরে করোনা ভাইরাস মহামারীর কারমে স্থগিত হয়ে গিয়েছে রঞ্জি ট্রফি। তার বদলে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফি দিয়ে শুরু হয়েছে করোনা পরবর্তী সময়ে ঘরোয়া ক্রিকেট। এখন চলছে দ্বিতীয় ঘরোয়া প্রতিযোগিতা বিজয় হাজারে ট্রফি। ভারতের ছ’টি কেন্দ্রে জৈব সুরক্ষা বলয়ে বিজয় হজারে ট্রফির খেলা অনুষ্ঠিত হচ্ছে। তবে দিল্লিতে এতদিন শুরু হয়নি ঘরোয়া ক্রিকেটের ম্যাচ। এবার বোর্ডের তরফ থেকে জানিয়ে দেওয়া হল, বিজয় হাজারে ট্রফির নক আউট পর্বের খেলা হবে দিল্লিতে।

বিসিসিআই যে সূচি বানিয়েছে সেই অনুযায়ী, বিজয় হাজারে ট্রফির প্রি কোয়ার্টার ফাইনাল আয়োজিত হতে চলেছে ৭ মার্চ। ৮ ও ৯ মার্চ খেলা হবে কোয়ার্টার ফাইনাল। দুটি সেমিফাইনাল খেলা হবে ১১ মার্চ। এরপর ১৪ মার্চ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে। এই নক আউট পর্বের খেলার জন্য দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম ও পালাম মাঠে জৈব সুরক্ষা বলয় তৈরী করতে বলা হয়েছে। এখন দেশের মোট ৬টি মাঠে জৈব সুরা বলয় তৈরি করে চলছে খেলা। এবার বিজয় হাজারের ট্রফির মধ্য দিয়ে রাজধানীতেও ফিরতে চলেছে ক্রিকেট।

এতদিন পর্যন্ত করোনা ভাইরাস মহামারীর কারণে দিল্লিতে বন্ধ ছিল ক্রিকেট। দেশের যে রাজ্যগুলির মধ্যে সবথেকে বেশি প্রভাব বিস্তার করেছিলল মারণ ভাইরাস তাদের মধ্যে অন্যতম ছিল দিল্লি ও মহারাষ্ট্র। তবে এখন প্রকোপ কিছুটা কমেছে। তাই দিল্লির বুকে ক্রিকেট ফেরার খবরে খুশি স্থানীয় ক্রিকেট প্রসাসনও।