বৃহস্পতিবার ছিল তাঁদের দ্বিতীয় বিবাহ বার্ষিকী। কিন্তু বিরাট এদিন ছিলেন চরম ব্যস্ত। মাঠে নেমেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলকে সিরিজ জেতাতে। অন্যদিকে অনুষ্কা এসেছিলেন ওয়াংখেড়েতে খেলা দেখতে। ম্যাচের শুরু থেকে রোহিত ও রাহুল যে তান্ডব শুরু করেছিলেন তাতে আনেকেরই মনে হয়েছিল বৃহস্পতিবার আর ব্যাট হাতে নামতেই হবে না বিরাটকে। নামতে হয়েছিল। তবে খুব বেশি খেলার সুযোগ তিনি পাননি। কিন্তু ২৯টি বলই বা বিরাটের কাছে কম কী? ২৯ বলে ৭০ রানের ইনিংস খেললেন ভারত অধিনায়ক। মারলেন সাতটি ছয়। ক্রিকেট পন্ডিতরা বলছেন কোহলির কেরিয়ারের অন্যতম সেরা ইনিংস এটা। 

আরও পড়ুন - নাগরিকত্ব বিলের প্রতিবাদে আন্দোলন, গুয়াহাটিতে বাতিল আইএসএল ম্যাচ

বিরাট নিজেও জানেন, তিনি ওয়াংখেড়েতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই ইনিংস কতটা উপভোগ করেছেন। প্রতিপক্ষের দেওয়া একের পর এক চ্যালেঞ্জ যখন বাউন্ডারির ওপারে আছড়ে পরল তখন বিরাটের অভিব্যক্তি ছিল দেখার মত। গ্যালারীতে উপস্থিত ছিলেন অনুষ্কা। তাঁরস্বামী ক্যারিবিয়ান বোলারদের ওপর কী ভাবে রাজত্ব করছেন সেটা গ্যারালীতে বসে দেখছিলেন অনুষ্কা। তাই ব্যাট হাতে অপরাজিত ৭০ রানের ইনিংস খেলে মাঠ থেকে বেড়িয়ে আসার সময় গ্যালারীতে বসে থাকা স্ত্রী অনুষ্কা শর্মার দিকে ফ্লাইং কিস ছুঁড়লেন বিরাট। 

 

 

আরও পড়ুন - ২০১৬ সালের বদলা ২০১৯ সালে, মুম্বইতে ক্যারিবিয়ানদের উড়িয়ে সিরিজ জয় ভারতের

আর ম্যাচ শেষে নিজের অন্যতম সেরা টি-২০ ইনিংসটা স্ত্রী অনুষ্কাকে দ্বিতীয় বিবাহ বার্ষিকীতে উপহার দিলেন কিং কোহলি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘এটা আমার কেরিয়ারে খেলার সেরা ইনিংস গুলোর মধ্যে একটা। আর আজ আমাদের বিবাহ বার্ষিকীও। তাই এটা বিশেষ একটা উপহার। ২০১৭ সালে ইতালিতে একটি পারিবারিক অনুষ্ঠানে বিয়ের করেন ভারতীয় ক্রিকেটের পোস্টার বয় বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা। 

 

 

আরও পড়ুন - জাতীয় দলে ফেরার লড়াই চলছে হার্দিকের, লক্ষ্য নিউজিল্যান্ড সফর