Asianet News BanglaAsianet News Bangla

কোচ নির্বাচনে মহা চমক কেকেআরের, চন্দ্রকান্ত পণ্ডিত হলেন নাইটদের নতুন হেডস্যার

২০২৩ আইপিএলের (IPL 2023) আগে নতুন কোচের নাম ঘোষণা করল কলতাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। মধ্যপ্রদশের রঞ্জি জয়ী কোচ চন্দ্রকান্ত পন্ডিতকে কোচ ঘোষণা করল কেকেআর (KKR)। নতুন দায়িত্ব পেয়ে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত চন্দ্রকান্ত পণ্ডিত।
 

Kolkata Knight Riders named Chandrakant Pandit as their new head coach spb
Author
First Published Aug 17, 2022, 6:39 PM IST

আইপিএল ২০২৩-এর আগে কোচ নির্বাচনের ক্ষেত্রে চমক দিল কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের প্রথম মরসুম থেকেই নামী ও আন্তর্জাতিক অভিজ্ঞতা সম্পন্ন কোচ নিযুক্ত করেছিল কেকেআর। সে জন বুকানন থেকে ব্র্যান্ডন ম্যাককালাম পর্যন্ত। গতবার পর্যন্ত নাইটদের কোচের ভূমিকায় ছিলেন ম্যাকালাম। গচ মরসুম শেষে তিনি কেকেআরের সংসার ছাড়েন। বর্তমানে তিনি ইংল্যান্ড দলের কোচ। ফলে নতুন মরসুম শুরু আগে নতুন কোচের সন্ধানে ছিল কেকেআর। আর একাধিক নাম নিয়ে বিবেচনা করার পর  দেশীয় কোচের  উপর আস্থা রাখল নাইটরা। চমক দিয়ে গতবারের রঞ্জি জয়ী মধ্যপ্রদেশের কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে কোচ হিসেবে ঘোষণা করল কলকাতা নাইট রাইডার্স।  চন্দ্রকান্ত পন্ডিতের লড়াকু মানসীকরতার উপরই ভরসা রাখল ২ বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

বুধবার আনুষ্ঠানিকভাবে প্রাক্তন ভারতীয় উইকেট রক্ষক ব্যাটসম্যান চন্দ্রকান্ত পন্ডিতের নাম কোচ হিসসেবে ঘোষণা করের কলকাতা নাইট রাইডার্স। সোশ্যাল মিডিয়ায় তাকে স্বাগত জানানো হয় দলের তরফে। কেকেআর  সিইও বেঙ্কি মাইসোর চন্দ্রকান্ত পণ্ডিতের নাম কোচ হিসেবে ঘোষণা করার পর বলেন,'কলকাতা দলে চন্দ্রকান্তকে পেয়ে আমরা দারুণ খুশি। তাঁর হাত ধরেই আমাদের দলকে এগিয়ে নিয়ে যেতে চাই। ঘরোয়া ক্রিকেটে ওঁর সাফল্য রয়েছে। শ্রেয়স আয়ারের সঙ্গে ওঁর জুটি দেখার জন্য আমরা মুখিয়ে আছি।' এমন সুযোগ পেয়ে খুশি চন্দ্রকান্ত পন্ডিতও। চ্যালেঞ্জ নিতে তিনি বরাবরই পছন্দ করেন।  তার লড়াকু  মানসিকতার জন্য ভারতীয় ক্রিকেটে পরিচিত তিনি। কেকেআরের কোচ হওয়ার পর চন্দ্রকান্ত পন্ডিত বলেন,'আমার কাছে এটা গর্বের দায়িত্ব। নাইটদের দলে থাকা একাধিক ক্রিকেটারের সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। এই দল সম্পর্কে আমি জানি। এই দলের সাপোর্ট স্টাফ এবং ক্রিকেটারদের সঙ্গে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।'

 

 

প্রসঙ্গত, ২০১২ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর আর কেকেআরের ঘরে আইপিএল ট্রফি ঢোকেনি। মাঝে প্লে অফে পৌছেছে কেকেআর, ২০২১ সালে ফাইনালেও পৌছেছে কিন্তু তৃতীয়বার ট্রফি জয়ের স্বাদ মেটেনি। গতবার দলের নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে শ্রেয়স আইয়রকে। এবার চন্দ্রকান্ত পণ্ডিতের মত একজনকে লডাকু কোচ নিয়োগ করল কেকেআর। ঘরোয়া ক্রিকেটে চন্দ্রকান্ত পণ্ডিত যে দলেই হাত দিয়েছেন সেখানেই সোনা ফলিয়েছেন। এবার তার হাত ধরে আগামি ২০২৩ আইপিএলে কেকেআরের ভাগ্য ফেরে কিনা সেটাই দেখার।

Follow Us:
Download App:
  • android
  • ios