দেশের প্রথম দিন রাতের টেস্ট। সভাপতিপ পদে বসে সৌরভ গঙ্গোপাধ্যায় নিয়েছিলেন এই উদ্যোগ। মহারাজ জানিয়েছেন বিরাট কোহলিকে এই প্রস্তাবে রাজি করাতে মাত্র তিন সেকেন্ড সময় লেগেছে তাঁর। সৌরভের প্রস্তাবে রাজি হয়েছে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশও। সব পক্ষকে রাজি করে ইডেনে দেশের প্রথম দিন রাতের টেস্ট নিয়ে একাধিক পরিকল্পনা করেছে বিসিসিআই ও সিএবি। সেই পরিকল্পনাতেই আরও একটি সংযোজন। সিএবির দাবি মেনে শহরকে গোলাপী আলোয় সাজাতে রাজি কলকাতা পুরসভা। 

আরও পড়ুন - ১০০ ম্যাচ খেলে রাজস্থান রয়্যালস ছাড়লেন রাহানে, নতুন ঠিকানা দিল্লি

বৃহস্পতিবার কলকাতা পুরসভার মেয়র পারিশদ উদ্যান দেবাশিস কুমার জানিয়েছেন, ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুরোধ মেনে নিয়েছেন তাঁরা। ক্রিকেটের নন্দন কানন এই ঐতিহাসিক টেস্টকে স্মরণীয় করে রাখতে যেমন একাধিক উদ্যোগ নিচ্ছে, তেমনই কলকাতা পুরসভাও শহরের বিভিন্ন পার্ককে সাজিয়ে তুলবে হবে গোলাপী আলোয়।  শহরের মানুষও যাতে গোলাপী সেলিব্রেশনে মেতে উঠতে পারে সেটা মাথায় রেখেই সিএবি’র আবেদনে সিলমোহর দিল কেএমসি। 

আরও পড়ুন - ইন্দোর টেস্টের প্রথম দিনই কোণঠাসা বাংলাদেশ, চালকের আসনে টিম ইন্ডিয়া

এদিকে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও বৃহস্পতিবার উপস্থিত হয়েছিল ইডেনে। তাঁর ইডেন পিঙ্ক বল টেস্টের জন্য কতটা তৈরি সেটা দেখে নিতে ক্রিকেটের নন্দন কাননে এসেছিলেন মহারাজ। গোটা অবস্থা দেখে নেওয়ার পাশাপাশি একাধিক টিপসেও দিয়ে গেলেন সৌরভ। শুক্রবার তিনি আবারও ইডেনে আসবেন বলেই জানিয়ে গিয়েছেন। শুক্রবার সকাল ১০টা থেকে ভারত বাংলাদেশ দিন রাতের টেস্টের অফ লাইন টিকিট বিক্রির কথা থাকলেও সেটা হচ্ছে না। আগামী সোমবার থেকে কাউন্টার সেল শুরু করতে পারে সিএবি। বৃহস্পতিবার দমকল কর্তারাও বৈঠক করেছেন সিএবি কর্তাদের সঙ্গে। 

আরও দেখুন - কতটা কাজ এগিয়েছে, ইডেন পর্যবেক্ষণ করে গেলেন দাদা