ভারতের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন অস্ট্রেলিয়ার কোচ ও প্রাক্তন ক্রিকেটার জাস্টিন ল্যাঙ্গার। এই মুহূর্তে টেস্টে এক নম্বর দল ভারত। আর সেই ভারতের বিরুদ্ধেই টেস্ট ক্রিকেটে ইতিমধ্যে দুরমুশ হয়ে যাচ্ছে বাকি দেশগুলি। অস্ট্রেলিয়ার মাটিতেও সিরিজ জিতে এসেছে বিরাট কোহলির দল। একই সঙ্গে  ওয়েস্ট ইন্ডিজকে তাঁদের মাঠেই হারিয়েছে কোহলি বাহিনী। একই সঙ্গে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইট ওয়াশ করেছে ভারতীয় দল। তবে ২০২২ সালে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতের মাটিতেই জয় পেতে চাইছে অস্ট্রেলিয়া। আর এমনটাই আগে থেকে সতর্ক করলেন অজি কোচ ল্যাঙ্গার।

দেখুন ভিডিও, সচিন জামানার ৩০ বছর, ইডেন গার্ডেন্সে সেলিব্রেশন ভক্তদের

এই বিষয় নিয়ে ল্যাঙ্গার বলেন, ভারতের বিরুদ্ধে ভারতের ঘরের মাঠে জেতাটা সব সময় কঠিন কাজ। দক্ষিণ আফ্রিকাকে নিয়ে গিয়ে তাঁরা দুরমুশ করেছে। এমন অনেক দলের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠে জিতেছে ভারত। তবে আমাদের হাতে ভারত সফরের আগে ২ বছর সময় আছে। ২০২২ সালের আগে অজি দল সেভাবে তৈরি থাকবে। ভারতের মাটিতে ভারতীয় দলকে হারাতে হবে। আর সেখানে আমাদের ছেলেরা লড়াই করবে ভারতের বিরুদ্ধে। আর সেই সঙ্গে শেষ কিছু বছরের মধ্যে যদি আমরা ভারতকে ভারতের মাটিতে সিরিজ হারাতে পারি তাহলে নিজেদের আত্মবিশ্বাস বাড়বে। একই সঙ্গে আমরাই সেরা দল প্রমানিত হবো।

আরও পড়ুন, প্রথম টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত ছন্দে দ্বিশতরান ময়াঙ্ক আগরওয়ালের

মাঝে কিছুটা ঝিমিয়ে পড়তে দেখা গিয়েছিল অস্ট্রেলিয়া দলকে। ভারতের বিরুদ্ধে হারের পাশাপাশি সময় খুব একটা ভালো যাচ্ছিল না অস্ট্রেলিয়া দলের। তবে শেষ কয়েক মাস ধরে বেশ ভালো ফর্মে ফিরেছে এই দল। ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ ড্র করার পাশাপাশি নিজেদের ঘরের মাঠে শ্রীলঙ্কাকে হারিয়েছে অস্ট্রেলিয়া দল। এবার ভারতের বিরুদ্ধে তাঁদের ঘরের মাঠে কোহলিদের হারাতে চান ল্যাঙ্গার। আর টেস্টের এক নম্বর দলের বিরুদ্ধে জয় পেয়ে নিজেদের সেরা প্রমান করতে চান তিনি।