Asianet News Bangla

ঋষভের ব্যাটিং ব্যর্থতা, এবার মুখ খুললেন লক্ষ্মণ

  • ভারতীয় দলের ৪ নম্বরে ব্যাট হাতে ব্যর্থ ঋষভ পন্থ
  • এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে নিয়ে সমলোচনা স্যোশাল মিডিয়ায়
  • পন্থের ব্যাটিং অর্ডার পরিবর্তন করা উচিত, পরামর্শ লক্ষ্মণের
  • ৪ নম্বর নয়, ঋষভকে পাঠানো উচিত ৬ নম্বরে দাবি ভিভিএসের
Laxman wants pant to bat at number five or six
Author
Kolkata, First Published Sep 23, 2019, 1:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় দলের চার নম্বর ব্যাটসম্যান ঋষভ পন্থকে নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ। ভারতীয় দলের ৪ নম্বরে ব্যাট হাতে নেমে নিয়মিত খারাপ পারফরম্যান্স করে যাচ্ছেন ঋষভ। শেষ কয়েকটি ম্যাচের পারফরম্যান্স দেখতে গেলে ব্যাট হাতে রান একটি ম্যাচেও অর্ধশতরান নেই এই ক্রিকেটারের। আর সেই সুবাদে সমলোচনার কবলে পরেছেন ঋষভ। প্রতিভা অনুযায়ী তাঁকে দলে নেওয়া হলেও, পর পর কেরিয়ার গ্রাফে অবনতি হচ্ছে পন্থের।  সেই কারণে এবার পন্থকে নিয়ে মুখ খুললেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান লক্ষ্মণ। পন্থের ব্য়াটিং অর্ডার পরিবর্তন করার পরামর্শ দিলেন প্রাক্তন ক্রিকেটার।

আরও পড়ুন, টি২০ বিশ্বকাপের আগে তরুণদের ধারাবাহিক ভাবে দলে দেখতে চান ধাওয়ান

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ও তৃতীয় টি২০ ম্যাচে মাত্র ১৯ রান করে আউট হয়ে যান পন্থ। আর তারপর থেকে আরও বেশি পন্থকে নিয়ে শুরু হয়েছে তর্ক বিতর্ক। তবে আগামী দিনে ভারতীয় দলে পন্থের ভবিষ্যত নিয়ে উঠছে প্রশ্ন। এই বিষয় নিয়ে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান লক্ষ্মণ বলেন, ঋষভ পন্থকে দেখে এখন মনে হচ্ছে যে ও শুধু আগ্রাসী শট খেলতে পচ্ছন্দ করে। আইপিএলে তাই টি২০ ফরম্যাটে ভালো খেলেছিল ও। তবে আন্তর্জাতিক ক্রিকেটে সেই পারফরম্যান্স এখনও দেখা যাচ্ছে না পন্থের। তবে আমার মনে হচ্ছে ব্যাটিং অর্ডার নিয়ে মূল সমস্যাটা হচ্ছে। আমার মনে হয় পন্থের জন্য ৪ নম্বর জায়গাটা সঠিক নয়। তাই হয়তো সেই স্থানে ব্যাট হাতে সফল নন এই ব্য়াটসম্যান।

আরও পড়ুন, আরও বাড়ল ছুটির মেয়াদ, নভেম্বর পর্যন্ত ক্রিকেটে নেই ধোনি, এমনই খবর ক্রিকেট মহলে

একই সঙ্গে পন্থকে এবার মিডল অর্ডারের ৫,৬ নম্বর স্থানে ব্যাট করার পরামর্শ দিলেন লক্ষ্মণ। তিনি পন্থকে নিয়ে আরও বলেন, খারাপ সময় সব ব্যাটসম্যানের কেরিয়ারে আসে। তবে সেটাকে পার করার একটা পদ্ধতি রয়েছে। তাই পন্থের ব্যাটিং অর্ডারে পরিবর্তন করে ৫,৬ নম্বরে তাঁকে নামানো উচিত। পন্থের ব্যাটিং স্টাইল আগ্রাসী। আর সেই অনুযায়ী একটু নিচের দিকে ব্যাট করতে পাঠালে ভালো করতে পারে।

আরও পড়ুন, বেঙ্গালুরুতে হার টিম ইন্ডিয়ার, টি২০ সিরিজ ভাগ করেও বিরাট বললেন পরীক্ষা চলবে

কিছুদিন আগে এক সংখ্যক মানুষ পন্থকে ধোনির উত্তরসূরি হিসাবে দেখছিলেন। তবে তাঁর খারাপ পারফরম্যান্সের পর থেকে শুরু হয়ে গিয়েছে তাঁকে নিয়ে সমলোচনা। স্যোশাল মিডিয়ায় পন্থের ভারতীয় দলে জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন অনেকেই। তবে ধোনির সঙ্গে তুলনা করায় আরও বেশি চাপ নিয়ে ফেলেছন তরুণ প্রতিভা বলে মনে করছেন ভিভিএস।

Follow Us:
Download App:
  • android
  • ios