Asianet News Bangla

ফের ময়দানে লক্ষ্মী-মনোজ জুটি, ২২ গজে ফিরছেন বাংলার বর্তমান ও প্রাক্তন মন্ত্রী

মন্ত্রীত্বের দায়িত্ব সামলানোর পাশাপাশি ক্রিকেটেও ফিরতে চলেছেন মনোজ তিওয়ারি। বাংলার সিনিয়র দলের ফিটনেস ক্যাম্পে নাম মনোজের। অপরদিকে  ২২ গজে ফিরছেন লক্ষ্মীরতন শুক্লা।
 

Laxmi Ratan Shukla and state minister Manoj Tiwary returned to cricket spb
Author
Kolkata, First Published Jul 20, 2021, 10:44 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একজন প্রথমবার ভোটের ময়দানে নেমেই সেঞ্চুরি হাকিয়েছেন। হাওড়ার শিবপুর থেকে বিশাল ব্য়বধানে জিতে বিধায়ক হয়েছেন ক্রিকেটার মনোজ তিওয়ারি। শুধু তাই নয় রাজনীতির ময়দানে অভিষেকেই যে পারফরমেন্স করেছেন মনোজ তার পুরষ্কার স্বরূপ পেয়েছেন মন্ত্রীত্ব। জীবনের নতুন ইনিংস বেশ সাফল্যের সঙ্গেই চালিয়ে যাচ্ছেন মনোজ। অপরজন,লক্ষ্মীরতন শুক্লা। ক্রিকেটকে বিদায় জানানোর পর বছর ছয়েক আগেই নাম লিখিয়েছিলেন রাজনীতির ময়দানে। হয়েছিলেন বিধায়ক ও  মন্ত্রীও। কিন্তু ২০২১ নির্বাচনের আগে তৃণমূল দল ও মন্ত্রীত্ব ছাড়েন। এখন রাজনীতি থেকে কিছুটা বিরতি। কিন্তু চমক হল বাংলার প্রাক্তন ও বর্তমান দুই মন্ত্রী ফিরছেন তাদের শিকড়ের টানে। ২২ গজে ফের লক্ষ্মী-মনোজ জুটি। তবে দুজনের ভূমিকা ভিন্ন।

আরও পড়ুনঃ কোপা জয়ের পর ফের ইতিহাস তৈরি করলেন মেসি, হারিয়ে দিলেন রোনাল্ডোকে

সরকারি ঘোষণা না করলেও অনেকেই মনে করেছিলেন রাজনীতির ময়দানে আসার পর আর ক্রিকেটে ফিরবেন না মনোজ তিওয়ারি। কিন্তু সোমবার সন্ধায় সিএবি বাংলার সিনিয়র দলের ফিটনেস ক্যাম্পের জন্য যে ৩৯ জনকে বেছে নিয়েছে তার মধ্যে আট নম্বরে রয়েছে মনোজ তিওয়ারির। গত মরসুমে চোট ও করোনার কারণে আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও, এই মরসুমে যে মন্ত্রীত্বের দায়িত্ব পালন করার পাশাপাশি ২২ গজে নিজের খেলাটা চালিয়ে যেতে চান মনোজ, সেই কথা আগেই জানিয়েছিলেন সিএবিকে। এখনও কিছু ম্যাচ খেলতে চান বলে জানিয়েছেন মনোজ। নিজেকে যথেষ্ট ফিটও মনে করথেন তিনি। তবে ২৩ জলাই থেকে শুরু হতে চলা বাংলা দলের ফিটনেস ক্যাম্পে যোগ দিতে হবে  মনোজকে। তারপরই এই মরসুমের সম্ভাব্য় ক্রিকেটারদের নাম জানানো হবে।

আরও পড়ুনঃপৃথ্বীর ব্যাটিং দেখে বিশেষ বার্তা অভিনেত্রী প্রাচী সিংয়ের, বাতাসে প্রেমের গন্ধ পাচ্ছেন নেটিজেনরা

আরও পড়ুনঃভাইয়ের থেকে কম নয় দাদা, ক্রুণালের প্রেম কাহিনি হার মানাবে হার্দিক-নতাসাকেও

অন্যদিকে, ক্রিকেটার নয় তবে ২২ গজে ফিরছেন বাংলা দলের প্রাক্তন অধিনায়ক লক্ষ্মীরতন শুক্লা। কোচের ভূমিকায় দেখা যাবে তাকে। আসন্ন এই মরশুমে লক্ষ্মী বাংলার অনুর্ধ্ব-২৩ দলের কোচের দায়িত্ব পালন করবেন। রাজনীতি থেকে আপাতত সন্যাস নেওয়ার সময়তেই লক্ষ্মী জানিয়ে দিয়েছিলেন তিনি ফের ক্রিকেটেই ফিরতে চলেছেন। এবার নতুন চ্য়ালেঞ্জ নিয়ে কোচ হিসেবে নিজেকে প্রমাণ করার লড়াইয়ে নামছেন প্রাক্তন অলরাউন্ডার তথা বাংলার মন্ত্রী। ফলে বাংলার বর্তমান ও প্রাক্তন দুই মন্ত্রীকে একসঙ্গে দেখা যাবে ক্রিকেটের ময়দানে।


Follow Us:
Download App:
  • android
  • ios