Asianet News BanglaAsianet News Bangla

কেমন হল লেজেন্ডস লিগ ক্রিকেটের চারটি দল, দেখে নিন সম্পূর্ণ স্কোয়াড

আজ কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens) প্রদর্শনী ম্যাচ দিয়ে শুরু হচ্ছে লেজেন্ডস লিগ ক্রিকেট ২০২২ (Legends league cricket 2022) । মুখোমুখি হতে চলেছে  ইন্ডিয়া মহারাজা ও টিম ওয়ার্ল্ড জায়ান্টস (India Maharaja vs World Giants)। এছাড়া এক ঝলকে দেখে নিন প্রতিযোগিতার চারটি দলের সম্পূর্ণ স্কোয়াডয
 

Legends league cricket 2022 India Maharaja vs World Giants match update and know all 4 team full squad spb
Author
First Published Sep 16, 2022, 3:17 PM IST

শুক্রবার থেকে শুরু হতে চলেছে লেজেন্ডস লিগ ক্রিকেট। নানা টালবাহানার পর ইডেনে ‘ইন্ডিয়া মহারাজা’ ও ‘টিম ওয়ার্ল্ড জায়ান্টস’-এর প্রদর্শনী ম্যাচ দিয়ে ঢাকে কাঠি পড়তে চলেছে প্রতিযোগিতার।  লেজেন্ডস লিগ ক্রিকেটের নতুন মরসুম ভারতের মাটিতে আয়োজিত হচ্ছে এই বছর। সেই প্রতিযোগিতা শুরুর আগে ভারতের ৭৫ তম স্বাধীনকা দিবস উপলক্ষে এই প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছে। প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে এই টি২০ লিগের উন্মাদনা যথেষ্ট বেশি ক্রিকেট প্রেমিদের মধ্যে। ইডেনের বি, সি, কে, এল ব্লক এবং ক্লাব হাউস ম্যাচের জন্য খোলা থাকছে আজ।

লেজেন্ডস লিগের প্রথম প্রদর্শনী ম্যাচে ইন্ডিয়া মহারাজাসের অধিনায়কত্ব করবেন বীরেন্দ্র সহবাগ ও  টিম ওয়ার্ল্ড জায়ান্টসকে নেতৃত্ব দেবেন জ্যাক কালিস। শুধু সহবাগ ও কালিস নন, শুক্রবার ইডেন দেখবে ক্রিস গেল, মুথাইয়া মুরলীধরণ, গৌতম গম্ভীর, ইরফান পাঠান, হরভজন সিংহের মতো ক্রিকেটারকে। এই ম্যাচে যে টাকা উঠবে তা দেওয়া হবে কপিল দেবের ‘খুশি ফাউন্ডেশন’কে। এই সংস্থা মেয়েদের শিক্ষা নিয়ে কাজ করে ১৬ সেপ্টেম্বর এই প্রদর্শনী ম্যাচের পর ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে মূল প্রতিযোগিতা।

এই প্রতিযোগিতায় মোট চারটি দল নিয়ে আয়োজন করা হচ্ছে। ইন্ডিয়া ক্যাপিটালস, গুজরাত জায়ান্টস, মনিপাল টাইগার্স  ও ভিলওয়ারা কিংস। মোট ১৬টি ম্যাচ হবে প্রতিযোগিতায়। কলকাতা ছাড়াও  লখনউ, দিল্লি, কটক ও যোধপুরে হবে খেলা। প্রতিযোগগিতায় ইন্ডিয়া ক্যাপিটালসকে দলকে নেতৃত্ব দেবেন গৌতম গম্ভীর। গুজরাত জায়ান্টসের অধিনায়ক বীরেন্দ্র সেওয়াগ। মনিপাল টাইগার্সের দায়িত্বে হরভজন সিং ও ভিলওয়ারা কিংসের অধিনায়ক ইরফান পাঠান। 

এক ঝলকে দেখে নিন প্রতিযোগিতার ৪টি দলের সম্পূর্ণ স্কোয়াড-
ইন্ডিয়া ক্যাপিটালস-
 গৌতম গম্ভীর (ক্যাপ্টেন), ফারভেজ মাহরুফ, জ্যাক কালিস, জন মুনি, রজত ভাটিয়া, রবি বোপারা, মিচেল জনসন, লিয়াম প্লাঙ্কেট, মাশরাফি মোর্তাজা, পঙ্কজ সিং, আসগর আফগান, হ্যামিল্টন মাসাকাদজা, রস টেলর, দীনেশ রামদিন (উইকেটকিপার), প্রসপার উতসেয়া ও প্রবীণ তাম্বে।

গুজরাত জায়ান্টস-
বীরেন্দ্র সেহওয়াগ (ক্যাপ্টেন), ক্রিস গেইল, ড্যানিয়েল ভেত্তোরি, এল্টন চিগুম্বুরা, যোগিন্দর শর্মা, কেভিন ও'ব্রায়েন, স্টুয়ার্ট বিনি, মিচেল ম্যাকক্লেনাঘান, অশোক দিন্দা, ক্রিস ট্রেমলেট, লেন্ডল সিমন্স, রিচার্ড লেভি, মানবিন্দর বিসলা (উইকেটকিপার), পার্থিব প্যাটেল (উইকেটকিপার), অজন্তা মেন্ডিস ও গ্রেম সোয়ান।

মনিপাল টাইগার্স -
হরভজন সিং (ক্যাপ্টেন), দিমিত্রি মাসকারেনহাস, লান্স ক্লুজনার, ভিআরভি সিং, রায়ান সাইডবটম, ব্রেট লি, পরবিন্দর আওয়ানা, মহম্মদ কাইফ, রীতেন্দর সোধি, ফিল মাস্টার্ড (উইকেটকিপার), রমেশ কুলুবিতরানা (উইকেটকিপার), মুথাইয়া মুরলিধরন, ড্যারেন স্যামি, কোরি অ্যান্ডারসন ও ইমরান তাহির।

ভিলওয়ারা কিংস-
 ইরফান পাঠান (ক্যাপ্টেন), সমিত প্যাটেল, শেন ওয়াটসন, টিম ব্রেসনান, ইউসুফ পাঠান, ফিডেল এডওয়ার্ডস, টিনো বেস্ট, সুদীপ ত্যাগী, এস শ্রীসন্ত, নিক কম্পটন, ওয়েস শাহ, উইলিয়াম পটারফিল্ড, ম্যাট প্রায়র (উইকেটকিপার), নমন ওঝা (উইকেটকিপার) ও মন্টি পানেসর।

Follow Us:
Download App:
  • android
  • ios