Asianet News BanglaAsianet News Bangla

ইডেন পেল মোট তিনটি ম্য়াচ, জেনে নিন লেজেন্ডস ক্রিকেট লিগের সূচি

অবশেষে প্রতীক্ষীর অবসান। লেজেন্ডস লিগ ক্রিকেট (Legends League cricket) টি২০ (T20) প্রতিযোগিতার সম্পূর্ণ সূচি প্রকাশ করল আয়োজকরা। কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens)হবে একটি বিশেষ প্রদর্শনী ম্য়াচ সহ ২টি ম্যাচ।
 

Legends League cricket declared the full schedule and fixtures of the tournament spb
Author
First Published Aug 23, 2022, 7:43 PM IST

লেজেন্ড ক্রিকেট লিগের আসর যে এবার ভারতের মাটিতে বসছে সেই ঘোষণা আগে হয়েই গিয়েছিলয।  ভারতীয় তথা বিশ্বের তাবড় তাবড় ক্রিকেট তারকাদের আরও এক বার ২২ গজে দেখার জন্য এই লিগ যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছে। এবার পাকিস্তানের কোনও ক্রিকেটারকে এই প্রতিযোগিতায় খেলতে দেখা যাবে না। তবে এবারের প্রতিযোগিতা ভারতের কোন কোন শহরে বা সূচি কবে ঘোষণা হবে এই অপেক্ষায় ছিলেন ক্রিকেট প্রেমিরা। প্রতিযোহিতার প্রথম বা বিশেষ প্রদর্শনী ম্যাচ যে কলকাতার ইডেন গার্ডেন্সে  হবে তা আগে থেকেই নিশ্চিৎ ছিলেন। অবশেষে মঙ্গলবার আয়োজকদের তরফে লিগের সূচি ঘোষণা করা হল। যেখানে প্লে অফ ও ফাইনাল কোন শহরে খেলা হবে সেটা বাদে বাকি ৫টি শহরের নাম ঘোষণা করে দেওয়া হয়। পরবর্তীতে প্লে অফ ও ফাইনালের ভেন্যু জানিয়ে দেওয়া হবে  বলে জানানো হয়েছে।

কলকাতায় পরপর তিন দিন ম্য়াচ রয়েছে। যেখানে ১৬ তারিখ বিশেষ প্রদর্শনী ম্য়াচে মুখোমুখি হবে ইন্ডিয়া মহারাজাস ও ওয়ার্লড জায়েন্টস। এই ম্য়াচ ঘরের মাঠে আরও একবার দেশের দলকে নেতৃত্ব দিতে দেখা সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তাছাড়া ১৭ ও ১৮ তারিখ ইডেনে  মূল প্রতিযোগগিতার দুটি ম্য়াচ রয়েছে। এছাড়া নয়াদিল্লি, কটক, লখনউ, যোধপুরে হবে গ্রুপের খেলা। লখনউয়ে ২১ এবং ২২ সেপ্টেম্বর, নয়াদিল্লিতে ২৪ থেকে ২৬ সেপ্টেম্বর, কটকে ২৭ থেকে ৩০ সেপ্টেম্বর, যোধপুরে ১ এবং ৩ অক্টোবর খেলাগুলি হবে। ৫ এবং ৭ অক্টোবর দু’টি প্লে-অফ এবং ৮ অক্টোবর ফাইনালের দিন স্থির হয়েছে। টুর্নামেন্টের সিইও রমন রাহেজা জানিয়েছেন যে,'ফাইনাল ম্যাচটি দেরাদুনে আয়োজন করার চেষ্টা চলছে।' এছাড়াও তিনি বলেছেন,'ক্রিকেটপ্রেমী এবং দর্শকদের অপেক্ষা শেষ হতে চলেছে। টিকিটের দাম কত হবে, কবে থেকে কী ভাবে পাওয়া যাবে সব কিছুই দ্রুত জানিয়ে দেওয়া হবে। ১০টি দেশের প্রাক্তন ক্রিকেটাররা এ বারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।'

এক ঝলকে দেখে নিন ১৬ সেপ্টম্বরে বিশেষ প্রদর্শনী ম্যাচে  ইন্ডিয়া মহারাজাস ও ওয়ার্ল্ড জায়েন্টস দলের প্রথম একাদশ-

ইন্ডিয়া মহারাজাস: সৌরভ গঙ্গোপাধ্যায় (অধিনায়ক), বীরেন্দ্র সেহওয়াগ, মহম্মদ কাইফ, ইউসুফ পাঠান, এস বদ্রিনাথ, ইরফান পাঠান, পার্থিব প্যাটেল, এস শ্রীসন্ত, হরভজন সিং, নমন ওঝা, অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, অজয় জাদেজা, আরপি সিং এবং যোগিন্দর শর্মা। 

ওয়ার্ল্ড জায়েন্টস: ইয়ন মর্গ্যান (অধিনায়ক), লেন্ডন সিমনস, হার্সেল গিবস, জ্যাক কালিস, সনৎ জয়সূর্য, ম্যাট প্রায়র, জন্টি রোডস, মুথাইয়া মুরলীধরন, ডেল স্টেইন, হ্যামিলটন মাসাকদজা, মাশরাফি মোকর্তাজা, আসগর আফগান, মিচেল জনসন, ব্রেট লি, কেভিন ও'ব্রায়েন এবং দীনেশ রামদিন।

আরও পড়ুনঃকোন দেশ কতবারের এশিয়া কাপ ক্রিকেট চ্যাম্পিয়ন, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃকাতারে ফুটবল বিশ্বকাপ জিতবেন লিওলেন মেসি, হয়ে গেল বড় 'ভবিষ্যদ্বাণী'

 

Follow Us:
Download App:
  • android
  • ios