ব্রিসবেন ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের পঞ্চম দিনের খেলা চলছে । সিরিজ নির্ণায়ক ম্যাচে টানটান উত্তে জনায় চলছে খেলা। অস্ট্রেলিয়া দেওয়া ৩২৮ রানের টার্গেট তাড়া করছে ভারতীয় ক্রিকেট দল। দিনের শুরুতেই রোহিত শর্মার উইকেট হারিয়ে টিম ইন্ডিয়া খানিক চাপে পড়ে গেলেও ইনিংসের রাশ ধরেছেন তরুণ এপেনার শুভমান গিল ও মিডল অর্ডারের স্তম্ভ চেতশ্বর পুজারা। মধ্যাহ্ন ভোজন পর্যন্ত অজিঙ্কে রাহানের দলের স্কোর ৮৩ রানে ১ উইকেট। 

এদিন বিনা উইকেটে ৪ রান থেকে খেলা শুরু করে ভারত। শুরুটা ধরে করলেও, বেশিক্ষণ স্থায়ী হয়নি ভারতের ওপেনিং জুটি। ১৮ রানের মাথায় প্রথম উইকেট পড়ে টিম ইন্ডিয়ার। ৭ রান করে প্যাট কামিন্সের শিকার হন রোহিত শর্মা। এরপর অস্ট্রেলিয়ার পেস ব্যাটিরেক সামলে ভারতীয় দলের ইনিংস এগিয়ে নিয়ে যান চেতশ্বর পুজারা ও শুভমান গিল। একদিক থেকে 'রক সলিড' হয়ে দাঁড়িয়ে থাকেন পুজারা। অপরদিক থেকে নিজের স্বাভাবিক ব্যাটিং করতে থাকেন শুভমান গিল। 

প্রথম দিকে স্লথ গতিতে হলেও পরে রানের গতি কিছুটা বাড়ান শুভমান গিল। রান তোলার দায়িত্বটা কার্যত তিনিই নেন। পুজারা এক দিক থেকে উইকেট বাঁচিয়ে দাঁড়িয়ে থাকেন। বেশ কয়েক চোখ ধাঁধানো শটও উপহার দেন গিল। জুটিতে নিজেদের অর্ধশতরান পূরণ করাই নিজেই হাফ সেঞ্চুরিও পূরণ করে ফেলেন শুভমান গিল। লাঞ্চ পর্যন্ট ৬৪ রানে অপরাজিত গিল। ৫ টি চার ও একটি ছয়ে সাজানো তার ইনিংস। পুজারা নট আউট ৮। ভারতের জয়ের জন্য দরকার ২৪৫ রান। হাতে ৮ উইকেট।