আজ দুবাইতে আইপিএলের তৃতীয় মেগা ফাইট। মুখোমুখি হচ্ছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর ও ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ। সুপারস্টারে ভরপুর দুই টিমের সুপার লড়াই দেখার জন্য মুখিয়ে রয়েছে ক্রিকেট বিশ্ব। একদিকে এখনও আইপিএল ট্রফি অধরা থাকায় ট্রফি জিতে মরিয়া বিরাট কোহলি। অপরদিকে দলকে আরও একবার ট্রফি এনে দিতে বদ্ধ পরিকর ডেভিডও ওয়ার্নার। এদিন ম্য়াচে প্রথমে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ডেভিড ওয়ার্নারের। রাতের দিকে ডিইয়ের কারণে ব্যাট করা কিছুটা সুবিধা হয়। সেই জন্য টসে জিতে ব্যাঙ্গালোরকে ব্যাটিং করে পাঠান হায়দরাবাদ অধিনায়ক। 

দলগত শক্তির বিচারে এবছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের শক্তি অনেক বেড়েছে। ওপেনিংয়ে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা প্লেয়ার অ্যারন ফিঞ্চ। এছড়া বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স তো থাকছেই।  এছাড়াও গুরকিরাত সিং, শিবম দুবেরা রয়েছে। অলরাউন্ডার বিভাগে শক্তি বেড়েছে আরসিবির। যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ক্রিস মরিস।  এছাড়াও বোলিং বিভাগে চাহল, ওয়াশিংটন সুন্দর, নবদীপ সাইনি, ডেল স্টেইন রা তো রয়েইছে।

অপরদিকে সানরাইজার্স হায়দরাবাদ দলও যথেষ্ট শক্তিশালী। ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো জুটি বিধ্বংস ঘটাতে সক্ষম। মিডল অর্ডারে রয়েছে কেন উইলিয়ামসনের অভিজ্ঞতাও। এছাড়াও রয়েছে মণীশ পাণ্ডে ও  বিজয় শংকরের মতো তারকা প্লেয়াররা। বোলিং বিভাগে রয়েছেন আফগানিস্তানের তারকা স্পিনার রাশিদ খান। এছড়াও রয়েছে ভুবনেশ্বর কুমার, খালিল আহমেদ ও সিদ্ধার্থ কলের মত নাম। ফলে আরও একটি রুদ্ধশ্বাস  ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।