ইডেন গার্ডেন্সে ২২ নভেম্বর থেকে অনুষ্ঠিত হতে চলা ভারত বাংলাদেশের টেস্ট নিয়ে উন্মাদনার পারদ উঠতে শুরু করেছে শহর কলকাতা। দেশের মাঠে প্রথম দিন রাচের টেস্ট নিয়ে শুধু শহর কলকাতই নয় গোটা দেশেই আছে কৌতুহল। ক্রিকেট অ্যাসোসিয়েশেন অব বেঙ্গল একাধিক পরিকল্পনা করেছে এই ম্যাচকে স্মরণীয় করে রাখতে। এবার পিঙ্ক বল ম্যাচ নিয়ে পরিকল্পনা শুরু করে দিল সম্প্রচারকারি চ্যানেল স্টার স্পোর্টসও। একটা বড় চমক দেওয়ার চেষ্টায় রয়েছে তারা। 

আরও পড়ুন - ‘ধোনি হতে যেও না’ ঋষভকে টিপস প্রাক্তন বিশ্বসেরা উইকেটকিপারের

সব কিছু ঠিক থাকলে আর প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি রাজি হলেই ইডেনে অভিষেক হতে চলেছে মাহির। তবে ব্যাট বল হাতে নয়, বরং খেলার ধারাভাষ্যকার হিসেবে ইডেনে দেখা যেতে পারে প্রাক্তন ভারত অধিনায়ককে। দেশের একটি সংবাদ সংস্থার খবর অনুযায়ী ধোনির কাছে এই নিয়ে প্রস্তাবও দিয়েছে ম্যাচের সম্প্রচারকারী চ্যানেল। তবে লম্বা চুক্তি নয় এই বিশেষ টেস্ট ধোনিকে অতিথি ধারাভাষ্যকার হিসেবে পেতে চায় স্টার স্পোর্টস। তবে শুধু ধোনি নয়, ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়কদের সবাইকেই আমন্ত্রণ জানানো হচ্ছে। এমনকি সব অধিনায়ক বিরাট ও গোটা দলের সঙ্গে মাঠে নেমে জাতীয় সংগীতেও গলা মেলাবেন। ম্যাচের প্রথম দু’দিন প্রাক্তন অধিনায়করা অতিথি ধারাভাষ্যকার হিসেবে ভারতীয় টেস্ট ক্রিকেটের নানান স্মরণীয় ঘটনার কথা শোনাবেন টিভির ওপারে থাকা দর্শদের। ম্যাচের চতুর্থ দিন মাঠে থাকা জায়েন্ট স্ক্রীণে দেখানো হবে সব অধিনায়কের ইন্টারভিউ। 

আরও পড়ুন - ভারতের সিরিজ জয়ের বাঁধা ঘূর্ণিঝড় মাহা, ম্যাচ ঘিরে অশনি সংকেত

একই সঙ্গে ২০০১ সালে অস্ট্রেলিয়ার স্বপ্নের দলকে হারিয়ে দেওয়া ভারতীয় দলের সদস্যদেরও আমন্ত্রণ জানানো হয়েছে ইডেনে। তাঁরাও সেই ম্যাচের নানান গল্প তুলে ধরবেন। পাশাপাশি এই ঐতিহাসিক টেস্টের অনুশীলনও সরাসরিস দেখানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। পাশাপাশি ইডেনের একটি স্ট্যান্ড থেকে সাধারণ দর্শকরা ফ্রিতে দেখতে পারেবন অনুশীলন। ম্যাচের সময় মাঠে উপস্থিত দর্শকরাও লাইভ কমেন্ট্রি যাতে শুনতে পারেন তারও ব্যবস্থা করছে সম্প্রচারকারী চ্যানেল। 

আরও পড়ুন - কোহলির জন্মদিনে ‘বিরাট’ শুভেচ্ছা বার্তা সচিন-শেহওয়াগদের