কেরিয়ারের শেষ পর্যায়ে এসে পৌঁছেছেন। জুলাই মাসে একদিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ২০১১ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। এখন শুধু দেশের জার্সিতে টি২০ খেলেন মালিঙ্গা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচ হেরে সিরিজ খুইয়েছিল শ্রীলঙ্কা। শেষ ম্যাচটা ছিল নিয়ম রক্ষার, ব্যাট হাতে লঙ্কার ব্যাটসম্যানরা মাত্র ১২৫ রান করেছিল ।  ফুল হাউস গ্যালারী যখন ধরে নিয়েছে এই ম্যাচটাও হারের মুখ দেখবে দল, তখনই জ্বলে উঠলেন মালিঙ্গা। পর পর চার বলে প্যাভেলিয়ানের রাস্তা দেখিয়ে দিলেন হামিস রুদারফোর্ড, কলিন ডি গ্র্যান্ডহোম, রস টেলর ও কলিন মুনরোকে। 

এর আগে ২০০৭ সালে ৫০ ওভারের বিশ্বকাপে চার বলে চার উইকেট নিয়েছিলেন লাসিথ। তবে টি২০ ক্রিকেটে এই প্রথম কোনও বোলার এমন নজির গড়লেন। চার ওভারে ছয় রান দিয়ে পাঁচ উইকেট। লাসিথ টোপকে গেলেন পাকিস্তানের শাহিদ আফ্রিদিকে। এতদিন টি২০ তে সব থেকে বেশি আন্তর্জাতিক উইকেটের মালিক ছিলেন আফ্রিদি। তাঁর দখলে ছিল ৯৭টি উইকেট।

৩৬ বছরের বোলার টি২০তে উইকেটের সেঞ্চুরি করে, তিন ফরম্যাটেই ১০০ উইকেটের মালিক হলেন। ৩০টি টেস্ট থেকে মালিঙ্গার দখলে আছে ১০১টি উইকেট। একদিনের ক্রিকেটে ২২৬ টি ম্যাচে ৩৩৮ উইকেট দখল করেছেন লাসিথ।