শুধু কর্নাটক প্রিমিয়ার লিগ নয়, এক ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল মুস্তাক আলি টি-২০ ট্রফিতেও। এমন কথাই বললেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। রবিবার ছিল বোর্ডের ৮৮তম বার্ষিক সাধারণ সভা। সেই সভা শেষে সাংবাদিক সম্মলনে বসেছিলেন সৌরভ। সেখানেই কর্নাটক প্রমিয়ির লিগের ফিক্সিং নিয়ে প্রশ্ন করতেই এমনটা বলেন সৌরভ। মহারাজ জানিয়েছেন ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হতে পারে কিন্তু প্রস্তাব পাওয়ার পর সংশ্লিষ্ট ক্রিকেটার কী করছেন সেটার ওপর নির্ভর করছে গোটা প্রক্রিয়া। ভারতীয় ক্রিকেট থেকে ফিক্সিংয়ের অন্ধকার সরিয়ে ফেলতে বোর্ডের দুর্নীতি দমন শাখাকে আরও কঠোর ভাবে কাজ করার নির্দেশ দিতে চলেছে সৌরভের বিসিসিআই। 

আরও পড়ুন - সংবিধান সংশোধনে সিলমোহর দিলেন বোর্ড সদস্যরা, বল এবার সুপ্রিম কোর্টে

এদিনের বৈঠকে একাধিক বিষয়ে আলোচনা হয়েছে। আগামী দিন অনেক কাজ করতে হবে। ধাপে ধাপে সেই দিকে এগিয়ে যেতে চাইছেন সৌরভরা। বর্তমান জাতীয় নির্বাচক কমিটির মেদায় শেষ হয়েছে। আগামী দিনে নতুন নির্বাচক কমিটি গঠন করা হবে বলেও জানিয়েছেন সৌরভ। এমএসকে প্রসাদের টিমকে ধন্যবাদ জানানোর পাশাপাশি কনফ্লিক্ট অব ইন্টারেস্ট নিয়েও এদিন তোপ দাগেন সৌরভ। ভাল নির্বাচক কমিটি তৈরির ক্ষেত্রে কনফ্লিক্ট অব ইন্টারেস্টের নিয়ম যে একটা বড় সমস্যা সেটারও উল্লেখ করেন সৌরভ। মহারাজের মতে বোর্ড কর্তা ছাড়া আর কোনও ব্যক্তিকেই কনফ্লিক্ট অব ইন্টারেস্টর আওতায় রাখা উচিত নয়। সংবিধান সংশোধনের যে তালিকা সুপ্রিম কোর্টের কাছে পাঠানো হচ্ছে তাতে থাকছে এই কনফ্লিক্ট অব ইন্টারেস্টে পরিবর্তেনর কথাও। 

আরও পড়ুন - অনেক সহ্য করেছি আমরা, স্ত্রী অনুষ্কার পাশে দাঁড়িয়ে মন্তব্য বিরাট কোহলি

পাশাপাশি বোর্ড সচিব জয় শাহকে আইসিসিতে বোর্ডের প্রতিনিধি করে পাঠানোর প্রস্তাবেও সিলমোহর দেওয়া হয়েছে। একই সঙ্গে বোর্ডের অন্তর্গত রাজ্য সংস্থাগুলিকে আরও বেশি টাকা দেওয়ার কথাও হয়েছে বৈঠকে। তবে এবার শুধু টাকা দিয়েই কাজ শেষ হচ্ছে না। নির্দিষ্ট খাতে নির্দিষ্ট পরিমাণ টাকা বরাদ্দ করে দেওয়া হবে রাজ্য সংস্থা গুলিকে। যে সব ছোট সংস্থা এখনও অর্থিক ভাবে দুর্বল তাদেরও সাহায্য করবে বিসিসিআই। তবে বোর্ডের থেকে পাওয়া টাকা সঠিক ভাবে ক্রিকেটর উন্নতিতে ব্যবহার করা হচ্ছে কি না সেটা দেখতে সৌরভের নেতৃত্বে তিন সদস্যের কমিটিও গঠন করা হবে। সব মিলিয়ে আগামী দিনে দেশের ক্রিকেটের উন্নতির জন্য যা যা প্রয়োজন হবে সেটা নিশ্চিত করতে তত্পর সৌরভের বিসিসিআই। 

আরও পড়ুন - ইনিংসে হার বাঁচানোর লড়াই, পিঙ্ক বলে স্টার্কের দাপটে কাত পাকিস্তানের ব্যাটিং