Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, AUS vs WI- সেমিতে যেতে জিততেই হবে অজিদের, জয় দিয়ে শেষকরাই লক্ষ্য ক্যারেবিয়ানদের

আজ টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এ মুখোমুখি  অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ (Australia vs West  Indies)। শেষ চারে উঠতে হলে এই ম্যাচ জিততেই হবে অ্যারন ফিঞ্চের (Aaron Finch)দলের। অপরদিকে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেও শেষ ম্যাতে জয় পাওয়াই লক্ষ্য কায়রন পোলার্ডের (Kieron Pollard) দলের।

Match prediction of Australia vs West Indies in super 12 round of t20 world cup 2021  spb
Author
Kolkata, First Published Nov 6, 2021, 2:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ টি২০ বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) -এর গ্রুপ ১-এর দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ।  প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ (Australia vs West Indies)। দ্বিতীয় ম্য়াচে লড়াই ইংল্যান্ড বনাম দক্ষিণআফ্রিকার (England vs South Africa)। ইতিমধ্যেই ৪ ম্যাচে ৪টি জয় পেয়ে সেমিফাইনালের টিকিট পাকা করে ফেলেছে ইয়ন  মর্গ্যানের  দল। অপরদিকে ৪টির মধ্যে ৩টি জয় পেয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ  আফ্রিকা। এই গ্রুপ থেকে বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। শেষ চারের টিকিট পাকা করতে হলে আজকের ম্যাচ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে শুধু জিতলেই চলবে না খেয়াল রাখতে হবে রান রেটের দিকেও। তবে রান রেট নিয়ে না ভেবে নিজেদের ম্যাচ জেতাই প্রথম লক্ষ্য অজি ও প্রোটিয়া দলের। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে  হারানোর বিষয়ে আত্মবিশ্বাসী হলেও, ম্যাচ হালকাভাবে নারাজ ব্যাগি গ্রিণরা। অপরদিকে গতবারের চ্যাম্পিয়নরা বিদায় নিলেও শেষ ম্য়াচ জিতে প্রতিযোগিতা শেষ করাই লক্ষ্য ক্যারেবিয়ানদের।

আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়া-
একমাত্র ইংল্য়ান্ডের বিরুদ্ধে হারলেও, দক্ষিণ আফ্রিকা,শ্রীলঙ্কা ও বাংলাদেশকে দাপটের সঙ্গে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল। ব্য়াটিং-বোলিং বিভাগের ভারসাম্য ও দুরন্ত ফর্ম স্বস্তিতে রেখেছে অসি  টিম ম্যানেজমেন্টকে। ব্যাটিং লাইনআপে রানে  ফিরেছে ডেভিড ওয়ার্নার (David Warner)-অ্যারন ফিঞ্চরা (Aaron Finch)। মিডল অর্ডারে দলকে ভরসা দিচ্ছেন স্টিভ স্মিথ, গ্লেন ম্য়াক্সওয়েলরা। শেষে মারকাটারি ব্যাট করছেন মার্কাস স্টয়নিস, মিচেল মার্শ, ম্য়াথিউ ওয়েডরা। এছাড়া বল হাতেও বিধ্বংসী ফর্মে রয়েছেন মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, প্যা কামিন্স,  অ্যাডাম জাম্পারা। ম্যাচের আগে বিপক্ষকে সমীহ করে অজি অধিনায়ক জানিয়েছেন,'ওয়েস্ট ইন্ডিজ খুব বিপজ্জনক দল। যখনই ওদের বিরুদ্ধে আমরা খেলেছি, সেটা দেখেছি। এ বার ওরা প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছে। তাই ওদের হারানোর কিছু নেই। সেটাও কিন্তু ওদের কম বিপজ্জনক করে তুলবে না।' একইসঙ্গে রান  রেট নিয়ে না ভেবে নিজেদে  শক্তির উপর ভর করে বিপক্ষকে ভালোভাবে হারানোই প্রধান লক্ষ্য অস্ট্রেলিয়ার।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ-
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মিচেল মার্শ, স্টিভ  স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস,  ম্য়াথিউ ওয়েড (উইকেট রক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্প, জস হ্যাজেলউড।

শেষ ম্যাচে জয় চাইছে ওয়েস্ট ইন্ডিজ-
গ্রুপ লিগে বাংলাদেশ ছাড়া এখনও পর্যন্ত আর কোনও দলকেই হারাতে পারেনি গতবারের টি২০ বিশ্ব চ্যাম্পিয়নরা। শেষ ম্য়াচে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার রান পেলেও অন্য়ান্যরা রান পায়নি। ধারাবাহিকতার অভাবের কারণেই ডুবততে হয়েছে কায়রন পোলার্ডের (Kieron Pollard)দলকে। বোলিং লাইনআপেও সেরা ছন্দে নেই জেসন হোল্ডার, রবি রামপলরা।  তবে প্রতিযোগিতা থেকে বিদায় নিলে আজকের ম্য়াচে যাবতীয় ভুল ত্রুটি  শুধরে নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় দিয়ে প্রতিযোগিতা শেষ  করাই লক্ষ্য ক্যারেবিয়ানদের। দলেও হতে পারে একাধিক পরিবর্তন।  

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ-
ক্রিস গেইল/ আন্দ্রে ফ্লেচার, ইভিন লিউইস, রস্টন চেজ, নিকোলাস পুরান (উইকেট রক্ষক), শিমরন  হেটমায়ার, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, জেসন হোল্ডার, আকিল হোসেন/হেডেন ওয়ালশ,রবি রামপাল/ ওশেন থমাস।  

ম্য়াচ প্রেডিকশন-
এবারের টি২০ বিশ্বকাপে একেবারেই ছন্দে পাওয়া যায়নি গতবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সব বিভাগেই ব্যর্থতার কারণেই  সুপার ১২ থেকে বিদায়  নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। অপরদিকে, ইংল্যান্ড ম্যাচ দিলে অন্যান্য ম্য়াচে নিজেদের সেরাটা দিয়েছে অস্ট্রেলিয়া। সবদিক বিচার করে আজকের ম্যাচ অস্ট্রেলিয়াকেই এগিয়ে রাখছে ক্রিকেট  বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios