Asianet News BanglaAsianet News Bangla

ICC T20 World Cup 2021, অনুশীলন ম্যাচে জয়ের লক্ষ্যে টিম ইন্ডিয়া, লড়াই দিতে প্রস্তুত ইংল্যান্ডও

আজ আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (ICC T20 World Cup 2021) প্রথম অনুশীলন ম্যাচে নামছে টিম ইন্ডিয়া (team India)। প্রতিপক্ষ ইংল্যান্ড (England) দল। অনুশীলন ম্যাচে জয় পেতে মরিয়া বিরাট কোহলির (Virat Kohli) দল। লড়াই দিতে প্রস্তুত ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) দল।

Match Prediction of India vs England warm up match in ICC T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 18, 2021, 12:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার থেকে ঢাকে কাঠি পড়ে গিয়েছে আউসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (ICC T20 World Cup 2021) । যোগ্যতা অর্জন পর্বে আট দলের লড়াই শুরু হয়ে গিয়েছে। সঙ্গে শুরু হচ্ছে সরাসরি যোগ্যতা অর্জনকারী ৮ দলের টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্য়াচও। আর আজ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে  মাঠে নামছে টিম ইন্ডিয়া (Team India)। প্রথম প্রস্তুতি ম্য়াচে বিরাট-রোহিতদের  (Virat-Rohit) প্রতিপক্ষ ইংল্যান্ড (England) দল। আইপিএলের (IPL) পর সব ভারতীয় তারকারা জাতীয় দলের জার্সি গায়ে ছন্দে ফেরা ও নিজেদের শক্তি ও দুর্বলতা যাচাই করে নেওয়াই প্রাথমিক লক্ষ্য। একইসঙ্গে জয় পেতেও মরিয়া টিম ইন্ডিয়া।

Match Prediction of India vs England warm up match in ICC T20 World Cup 2021 spb

শক্তি যাচাইয়ে বিরাট বাহিনি-

২৪ তারিখ থেকে শুরু হচ্ছে ভারতীয় দলের মূল পর্বের খেলা । প্রথম ম্যাচে চিরপ্রতীদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে বিরাটরা। তার আগে আজ ইংল্যান্ড ও ২০ তারিখ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। মূল পর্বের খেলার আগে দুটো প্রস্তুতি ম্যাচকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ইংল্যান্ডের বিরুদ্ধে আজকের অনুশীলন ম্যাচ ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ বিগত প্রায় বছর খানেক ধরে ভারতীয় ক্রিকেটাররা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পর ইংল্যান্ডের সাথে টেস্ট ক্রিকেট খেলেছে ভারত। যদিও ভারতীয় ক্রিকেটাররা সবাই আইপিএলে খেলেছে। কিন্তু আইপিএল এবং টি টোয়েন্টি বিশ্বকাপ দুটো আলাদা ফরম্যাট। অনুশীলন ম্যাচে নিজেদের মধ্যে বোঝাপড়া, টিম কম্বিনেশন সব কিছু ঠিক করে নিতে চাইছে টিম ম্য়ানেজমেন্ট। ইতিনমধ্যে অনুশীলনে মেন্টর হিসেবে যোগ দিয়েছেন এমএস ধোনিও। ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী ভারতীয় দল। এক নজরে দেখে নিন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের সম্ভাব্য একাদশ।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, ঈশান কিশান, বিরাট কোহলি(অধিনায়ক), সূর্য কুমার যাদব, ঋষভ পন্ত(উইকেট রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, বরুণ চক্রবর্তী, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার এবং জসপ্রীত বুমরাহ।

আত্মবিশ্বাসী মর্গ্যানের ইংল্যান্ড-

অপরদিকে, ২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর ইংল্যান্ড দলের লক্ষ্য টি২০ ক্রিকেটেও বিশ্ব সেরা হওয়া। টি২০ বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য একাধিক ব্রিটিশ তারকা প্লেয়ার আইপিএলেও অংশ নেননি। ভারতের বিরুদ্ধে আজ অনুশীলন ম্যাচকে যথেষ্ট গুরুত্ব সহকারে দেখছে ইংল্যান্ড দলও। অনুশীলন ম্যাচে নিজেদের তৈরি করার পাশাপাশি ভারতকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পেতেও মরিয়া ব্রিটিশ লায়ন্সরা। ২০১০ সালের পর আরও একবার টি২০ বিশ্বকাপ জিততে মরিয়া ইংল্যান্ড। এক নজরে দেখে নিন ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ।

 ইল্যান্ডের সম্ভাব্য একাদশ: জেসন রয়, দাউদ মালান, লিয়াম লিভিংস্টোন, জনি বেয়ারস্টো (উইকেট রক্ষক), ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, ক্রিস ওকস, ডেভিড উইলি, মার্ক উড, আদিল রশিদ এবং স্যাম বিলিংস।

Match Prediction of India vs England warm up match in ICC T20 World Cup 2021 spb

ম্য়াচ প্রেডিকশন-
ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অনবদ্য পারফর্ম করেছিল ভারতীয় দল। আইপিএলেও টি২০ বিশ্বকাপে নির্বাচিত ভারতীয় তারকারা ভালো পারফর্ম করেছে। বিশেষ করে আরব আমিরশাহির স্পিন সহায়ক উইকেটে ইংল্যান্ডের থেকে ভারতীয় দলের স্পিন অ্যাটাক অনেক বেশি শক্তিশালী। ব্যাটিং বিভাগও বিশ্বমানের ভারতীয় দলের। ফলে আজকের অনুশীলন ম্যাচে বিরাট কোহলির দলকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios