Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021- Pak vs NZ- দ্বিতীয় ম্যাচের আগেও হুঙ্কার পাকিস্তানের, লড়াই দিতে পারবে কী কিউইরা

আজ আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এল (ICC T20 World Cup 2021) আরও একটি মেগা ম্যাচ। মুখোমুখি পাকিস্তান ও নিউজিল্যান্ড (Pakistan vs New Zealand) । ভারতকে হারিয়ে আত্মবিশ্বাসী বাবর আজমের (Babar Azam) দল। অপরদিকে, জয় দিয়ে প্রতিযোগিতা শুরু করতে মরিয়া কেন উইলিয়ামসনের (Kane Williamson)দল।

match prediction of pakistan vs new zealand match in super 12 round of icc t20 world cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 26, 2021, 2:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২৯ বছর ধরে যে শাপ বয়ে নিয়ে বেড়াচ্ছিল পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team), তা মোচন হয়েছে ২০২১ টি২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2021) । ভারতের (India)বিরুদ্ধে বিশ্বকাপের মঞ্চে ১৩তম ম্য়াচে জয়ের স্বাদ পেয়েছে বাবর আজমের (Babar Azam)দল। এখনও পাকিস্তান জুড়ে চলছে উৎসব। এই পরিস্থিতিতে আজ সুপার ১২-এর দ্বিতীয় ম্য়াচে মাঠে নামছে বাবর আজম, মহম্মদ রিজওয়ান, শাহিন আফ্রিদিরা। প্রতিপক্ষ নিউজিল্যান্ড (New Zealand)। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে কেন উইলিয়ামসনের (Kane Williamson)দল। একদিকে নিউজিল্যান্জের বিরুদ্ধে জিতে সেমি ফাইনালের দিকে আরও এক পা এগোনের বিষয়ে আত্মবিশ্বাসী পাকিস্তান। অপরদিকে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে মরিয়া কিউইরা।

ভারতকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে পাকিস্তান-
বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল পাকিস্তানের। কিন্তু নিউজিল্যান্ড সরকারের সিদ্ধান্তে নিরাপত্তার কারণে পাকিস্তানে গিয়েও শেষ মুহূর্তে সফর বাতিল করেছিল কিউইরা। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ও বোর্ডের কর্তাদের মতে, আজকের ম্যাচে সেই অপমানের বদলা নেওয়াই লক্ষ্য বাবর আজমের দলের। ভারতের বিরুদ্ধে ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে দুরন্ত পারফরমেন্স করেছে পাকিস্তান। আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে গোটা দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিকে যেমন বল হাতে আরও একবার আগুন ঝরাতে প্রস্তুত শাহিন আফ্রিদি, হাসান আলি, হর্শ রউফরা। স্পিনের ভেলকি নিয়েও প্রস্তুত শাদাব খান ও ইমাদ ওয়াসিমরা। ব্যাট হাতে বাবর আজম ও মহম্মদ রিজওয়ান দুরন্ত ফর্মে রয়েছে। প্রস্তুত ফাকার জামান, মহম্মদ হাফিজ ও শোয়েব মালিকরা। সব মিলিয়ে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী পাক দল।

জয় দিয়ে শুরু করতে মরিয়া নিউজিল্যান্ড-
অপরদিকে, ২০১৫ ও ২০১৯ একদিনের বিশ্বকাপে হারের পর চলতি বছরে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতে আইসিসি ট্রফির খরা কেটেছে নিউজিল্যান্ডের। এবার সাদা বলের ক্রিকেটেও বিশ্বজয়ের স্বপ্ন নিয়ে মরুদেশে পৌছেছে কেন উইলিয়ামসনের দল। তবে মাম্প্রতিক কালে টি২০ ক্রিকেটে নিউজিল্যান্ডের ফর্ম খুব একটা স্বস্তি দিচ্ছে না কিউই অধিনায়ককে। বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজ হার, টি২০ বিশ্বকাপের প্রস্তুতি পর্বে দুটি ম্য়াচেও অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছে নিউজিল্যান্ডকে। পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে অনুশীলনে নিজেদের যাবতীয় ত্রুটি শুধরে নিয়ে ছন্দে ফিরতে মরিয়া মার্টিন গাপটিল, টিম সেইফার্ট, ডেভন কনওয়ে, মিচেল স্যান্টনার, টিম সাউদি, কাইল জেমিসন, লকি ফার্গুসনরা।  সুপার ১২-এর ম্যাচে জয় দিয়ে শুরু করাই লক্ষ্য কেন উইলিয়ামসনের দলের।

আরও পড়ুনঃT20 WC 2021- কার বউ বেশি গ্ল্যামারস ও হট, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের স্ত্রীরা টক্কর দেন একে অপরকে, দেখুন ছবি

আরও পড়ুনঃT20 WC 2021- শামির পাশে সচিন, নেটিজেনদের কদর্য আক্রমণের বিরুদ্ধে স্ট্রেট ব্য়াটে খেললেন মাস্টার ব্লাস্টার

আরও পড়ুনঃT20 WC 2021, Ind vs Pak- পাক ক্রিকেটারের বউয়ের মনে 'বিরাট' রাজ, জানিয়েছিলেন 'মনের কথা'

ম্যাচ প্রেডিকশন-
শারজা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমখি হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড দল সাম্প্রতিক সময়ে সেরা ছন্দে না থাকলেও, ভারতের বিরুদ্ধের পাকিস্তান প্রমাণ করে দিয়েছে বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার তারা। ফলে দুই দলের সাম্প্রতিক ফর্ম ও সব বিভাগের শক্তি বিচার করলে অনেকটাই এগিয়ে রয়েছে বাবার আজমের দল। তাই আজকের ম্য়াচে পাকিস্তানকেই ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios