Asianet News BanglaAsianet News Bangla

Match Preview-সিএসকে বনাম রাজস্থান রয়্যালস,আত্মবিশ্বাসে ভরপুর ধোনির দল, প্রস্তত স্টিভ স্মিথ ব্রিগেডও

  • মঙ্গলবার ফের মাঠে নামছে ধোনির সিএসকে
  • প্রতিপক্ষ স্টিভ স্মিথের রাজস্থান রয়্যালস দল
  • প্রথম ম্য়াচ জিতে আত্মবিশ্বাসী চেন্নাই শিবির
  • সীমিত শক্তি নিয়ে লড়তে প্রস্তুত রাজস্থান রয়্যালস
Match Preview of Chennai Super Kings vs Rajasthan Royals in IPL 2020 spb
Author
Kolkata, First Published Sep 21, 2020, 5:57 PM IST

আইপিএলের প্রথম ম্যাচেই মুম্বইকে টানটান ম্যাচে হারিয়ে নিজেদের আইপিএল অভিযান শুরু করেছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। অপরদিকে আইপিএলের ১৩ তম মরসুমে প্রথম ম্যাচে মাঠে নামবে রাজস্থান রয়্যালস। যদিও প্রথম ম্যাচে ওপেনার জস বাটলারকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে রাজস্থানকে। প্রথমে অনিশ্চিত থাকলেও পরে জানানো হয় প্রথম ম্য়াচে খেলবেন স্টিভ স্মিথ। ফলে রাজস্থানের অধিনায়কত্বের দায়িত্ব সামলাতে দেখা যাবে স্টিভ স্মিথকেই। অপরদিকে দ্বিতীয় ম্যাচেও ডোয়েন ব্রাভো ও ইমরান তাহির কে ধোনি পাবেন কিনা তা নিয়েও রয়েছে সন্দেহ। তাই প্রথম ম্যাচের উইনিং কম্বিনেশন নিয়েই সিএসকের রাজস্থানের বিরুদ্ধে মাঠে নামার সম্ভাবনা খুব বেশি। 

Match Preview of Chennai Super Kings vs Rajasthan Royals in IPL 2020 spb

প্রথম ম্যাচে জয় আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দিয়েছে ধোনির দলের। অম্বাতি রায়ডু ও ফাফ ডুপ্লেসির অনবদ্য ব্যাটিং আশ্বস্ত করেছে টিম ম্য়ানেজমেন্টকে। নজর কেড়েছে ধোনির অধিনায়কত্বও। যদিও ওপেনিংয়ে মুরলি বিজয় ও শেন ওয়াটসন ব্যাটে রান না পাওয়ায় কিছুটা চিন্তায় রয়েছে সিএসকে টিম ম্যানেজমেন্ট। যদিও তাদের উপর এখনও আস্থা হারাচ্ছে না দল। বোলিং লাইনআপেও কিছুটা মেরামতি করতে পারলেই দল যে আরও শক্তিশালী হয়ে উঠবে তা ভাল করেই জানেন মহেন্দ্র সিং ধোনি। দ্বিতীয় ম্যাচেও সম্ভবত ওপেনিং করবেন ওয়াটসন ও মুরলি বিজয়। মিডল অর্ডারের দায়িত্ব সামলাবেন দুরন্ত ফর্মে থাকা ডুপ্লেসি ও রায়ডু। তারপর থাকছেন কেদার যাদব। শেষে হার্ড হিটারের দায়িত্ব তাকছে মূলত ধোনি, জাদেজা ও স্যাম কুরানের উপর। পেস বোলিং বিভাগেও এনগিডি ও দীপক চাহারের সঙ্গে সঙ্গত দেবেন কুরান। অপরদিকে স্পিন বিভাগের দায়িত্বে থাকছে পীযুষ চাওলা ও রবীন্দ্র জাদেজা। ফলে প্রথম ম্যাচের দল ধরে রেখেই রাজস্থান বধের ঘুঁটি সাজাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি ও দ্বিতীয় ম্যাচ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী গোটা চেন্নাই সুপার কিংস শিবির।

Match Preview of Chennai Super Kings vs Rajasthan Royals in IPL 2020 spb

অপরদিকে দলে একাধিক তারকা না থাকায় সমস্যায় জর্জরিত রাজস্থান রয়্যালস দল। বেন স্টোকসকে পাচ্ছে না দল। আরবে পৌছলেও কোয়ারেন্টাইনে থাকায় জস বাটলারকেও পাচ্ছে না শিল্পা শেট্টির দল। ফলে এই পরিস্থিতিতে দলের ওপেনিংয়ের দায়িত্ব সামলাবেন সঞ্জু স্যামসন ও ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের তারকা ব্যাটসম্যান যশশ্বী জয়সওয়াল। মিডল অর্ডারে খেলবেন অধিনায়র স্টিভ স্মিথ, অভিজ্ঞ রবিন উথাপ্পা ও প্রোটিয়া তারকা ডেভিড মিলার। প্রয়োজনে সুযোগ হলেও হতে পারে মদন ভোরার। দলের অলাউন্ডারের দায়িত্ব সামলাবেন রিয়ান পরাগ। গতবার আইপিএলের ইতিহাসে সবথেকে তরুণ প্লেয়ার হিসেবে অর্ধশতরান করে নজর কেড়েছিলেন তিনি। বল হাতে তিনি সকলের প্রশংসা আদায় করেছিলেন। ফলে বেন স্টোকসের অনুপস্থিতিতে রিয়ান পরাগই দলের অন্যতম ভরসা। দলের স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন শ্রেয়শ গোপাল, মায়াঙ্ক মার্কান্ডে, পেস বোলিং বিভাগে থাকছে জয়দেব উনাদকাট, অ্যান্ড্র টাই ও অঙ্কিত রাজপুতের মত নাম। ফলে সীমিত শক্তি নিয়েও চেন্নাই বিরুদ্ধে লড়াই দিতে প্র্রস্তুত রাজস্থান রয়্যালস। আর আরও একটি বাল ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Follow Us:
Download App:
  • android
  • ios