Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021, KKR vs MI- শক্ত গাঁট মুম্বইকে হারাতে তৈরি কেকেআর, জয়ে ফিরতে মরিয়া রোহিত ব্রিগেড

আজ আইপিএলে আরএ একটি মেগা ফাইট। দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও  মুম্বই ইন্ডিয়ান্স। ম্য়াচ জিততে মরিয়ে দুই দলের অধিনায়র ইয়ন মর্গ্যান ও রোহিত শর্মা।

Match Preview of Eoin Morgan KKR vs Rohit Sharma MI match in 2nd leg of IPL 2021 at UAE spb
Author
Kolkata, First Published Sep 23, 2021, 1:11 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আজ আইপিএল ২০২১-এর (IPL 2021) মহারণ। একদিকে ভারতের মাটিতে প্রথম পর্বের ব্যর্থতা ভুলে মরুদেশে দুরন্ত কামব্যাক করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। প্রথম ম্যাচে বিরাট কোহলির আরসিবিকে একতরফা ম্যাচে হারিয়েছে ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) দল। অপরদিকে, চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হেরে মরুদেশের আইপিএলেরল দ্বিতীয় পর্ব শুরু করেছে গতাবারের ও মোট ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। প্লে অফের রাস্তা মসৃণ করতে গেলে এই ম্য়াচে থেকে জয় দরকার দুই দলের। ফলে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টানটান লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Match Preview of Eoin Morgan KKR vs Rohit Sharma MI match in 2nd leg of IPL 2021 at UAE spb

কেকেআরের শক্ত গাঁট মুম্বই-
আরসিবির বিরুদ্ধে ব্যাটে-বলে দুরন্ত পারফরমেন্স করেছে কেকেআর। বিরাটের দলকে হারিয়ে আত্মবিশ্বাসী অনেকটাই ফিরে পেয়েছে নাইটরা। কিন্তু এটা মনে রাখতে মুম্বই ইন্ডিয়ান্স বরাবরই শক্ত গাঁট কেকেআরের কাছে। কারণ দুই দলের শেষ ১৩টি সাক্ষাতে ১২ বারই জয়ের হাসি হেসেছে রোহিত শর্মার দল। সার্বিক পরিসংখ্যানে ২৮টি ম্যাচের মধ্যে ২৮-৬ ব্যবধানে এগিয়ে মুম্বই। ফলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে নামার আগে যথেষ্ট সাবধানী নাইট শিবির। অনুশীলনে এমআইয়ের প্রতিটি প্লেয়ারের জন্য আলাদা ছক প্রস্তুত করেছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। তবে বলে বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল, লকি ফার্গুসন, প্রসিদ্ধ কৃষ্ণা ও সুনীল নারিনদের বোলিং ভরসা জুগিয়েছে। ওপেনিংয়ে শুভমান গিল ও ভেঙ্কটেশ আইয়র অনবদ্য ব্যাটিং করেছিলেন। অন্যান্যরাও মুখিয়ে রয়েছে নিজেদের সেরাটা দেওয়ার জন্য। সব মিলিয়ে দলগত শক্তিতে মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ জিততে মরিয় কেকআর।

Match Preview of Eoin Morgan KKR vs Rohit Sharma MI match in 2nd leg of IPL 2021 at UAE spb

জয়ে ফিরতে মরিয়া মুম্বই-
প্রথম ম্যাচে সিএসকের বিরুদ্ধে খেলেননি মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। তবে কেকেআরের বিরুদ্ধে হিটম্যান দলে ফিরছেন এটা নিশ্চিৎ। ফলে ব্যাটিং লাইনআপে মুম্বইয়ের শক্তি বাড়বে এবিষয়ে কোনও সন্দেহ নেই। চেন্নাইয়ের বিরুদ্ধে খেলেননি হার্দিক পান্ডিয়াও। কিন্তু কেকেআরের বিকরুদ্ধে তারও দলে ফেরার সম্ভাবনা প্রবল। ফলে মর্গ্যানের দলের বিরুদ্ধে পূর্ণ শক্তির দল নিয়েই ঝাঁপাতে চলছে গতবারের চ্যাম্পিয়নরা। গত ম্যাচে ডিকক, সূর্যকুমার, ইশান কিষান, পোলার্ডরা রান না পেলেও কেকেআরের বিরুদ্ধে আরও একবার জ্বলে উঠতে বদ্ধপরিকর মুম্বইয়ের শক্তিশালী ব্যাটিং লাইনআপষ বোলিংয়ে বুমরা, বোল্ট, মিলনে, রাহুল চাহার ও ক্রুণাল পান্ডিয়ার উপর ভরসা রাখতে চলেছে টিম ম্যানেজমেন্ট।

Match Preview of Eoin Morgan KKR vs Rohit Sharma MI match in 2nd leg of IPL 2021 at UAE spb

আরও পড়ুনঃছেলের সঙ্গে সমুদ্র সৈকত থেকে রোহিতদের সঙ্গে টিম বাসে, মরুদেশে সেলফি মুডে সচিন তেন্ডুলকর

আরও পড়ুনঃঅনুষ্কার কারণেই অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি, চাঞ্চল্যকর দাবি প্রাক্তন আরসিবি তারকার

আরও পড়ুনঃহট পোজে মরুদেশের উষ্ণতা আরও বাড়ালেন হার্দিক পত্নী নতাসা, ছবি দেখে 'বোল্ড আউট' নেট দুনিয়া

ম্য়াচ প্রেডিকশন-
আইপিএলের প্রথম পর্বে কেকেআরের থেকে ভালো ফর্মে ছিল মুম্বই। দ্বিতীয় পর্বে মরুদেশে কেকেআর ভালো শুরু করলেও, ধাক্কা খেতে হয়েছে রোহিত শর্মার দলকে। তবে ব্যাটিং-বোলিং বিভাগের সার্বিক শক্তির বিচার করলে কেকেআরের থেকে মুম্বইতে একটু এগিয়ে রাখতেই হচ্ছে। তারউপর পরিসংখ্যানও বলে দিচ্ছে কেকেআরকে কতটা ডমিনেট করেছে মুম্বই। তবে বৃহস্পতিবারের ম্য়াচে যেই দল আগে ব্য়াট করবে তাদেরকেই ফেভারিট মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Match Preview of Eoin Morgan KKR vs Rohit Sharma MI match in 2nd leg of IPL 2021 at UAE spb

Follow Us:
Download App:
  • android
  • ios