অস্ট্রেলিয়া সফরের শুরুটা যেমন চেয়েছিল টিম ইন্ডিয়া, তার একাবারে উল্টোটা হয়েছে। ওডিআই সিরিজে পরপর দুটি ম্যাচ হেরে সিরিজ খোয়াতে হয়েছে বিরাট কোহলির দলকে।  সিরিজ হারের পাশাপাশি ৯ মাস পর মাঠে ফেরায় দলের সমাঞ্জস্যটা যে একেবারে নষ্ট হয়ে গিয়েছে সেটা একেবারে প্রকট হয়েছে। শুধুমাত্র ব্যাটিং বিভাগে কয়েক জনের পারফরমেন্স বাদ দিলে, বাদবাকি সব বিভাগেই ভারতীয় দলের পারফরমেন্স সমালোচনার সম্মুখীন হতে হয়েছে।

এই পরিস্থিতিতে বুধবার ক্যানেবেরায় সিরিজের তৃীতয় সিরিজের শেষ একদিনের ম্যাচে মাঠে নামছে টিম ইন্ডিয়া। সিরিজ হারলেও, এই ম্য়াচ বিরাটদের কাছে সম্মানরক্ষার লড়াই। একইসঙ্গে টি-টোয়েন্টি সিরিজে নামার আগে ঘুরে দাঁড়ানোর লড়াই। তাই তৃতীয় ম্যাচ জিততে মরিয়া বিরাট, ধওয়ান, রাহুল, বুমরা, শামিরা। অপরদিকে এই ম্যাচ থেকে চোটের কারণে দলে থাকছেন না ডেভিড ওয়ার্নার। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন ডার্সি শর্ট। এছাড়া অস্ট্রেলিয়া দলে একাধিক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

ভারতীয় দলেও একাধিক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। দেখে নেওয়া হতে পারে শুভমন গিলকে। ৪ নম্বরে খেলানো হতে পারে মণীশ পাণ্ডে, সঞ্জু স্যামসনকে। লাগাতার ব্যর্থতার যুজভেন্দ্র চহালের জায়গায় দলে আসতে পারেন চায়নাম্যান কুলদীপ যাদব। নবদীপ সাইনির জায়গায় আসতে পারেন শার্দূল ঠাকুর। বুমরা-শামির মধ্যে কাউকে বিশ্রাম দিয়ে খেলানো হতে পারে টি নটরাজনকে। ফলে শুধু জয় নয়, টি-২০ সিরিজের আগে দলের রিজার্ভ বেঞ্চকেও ঝালিয়ে দেখে নিতে পারে ইন্ডিয়া টিম ম্য়ানেজমেন্ট।