একদিনের সিরিজে ২-১ ব্যবধানে হারতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। শুক্রবার থেকে টি২০ সিরিজে মাঠে নামছে কোহলি ব্রিগেড। ক্যানেবেরায় হতে চলেছে প্রথম ম্য়াচ।  যদিও শেষ একদিনের ম্যাচে জয় কিছুটা আত্মবিশ্বাস বেড়েছে টিম ইন্ডিয়ার। শেষ ম্যাচে জয় ও ওডিআই সিরিজের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে টি২০ সিরিজে ঘুড়ে দাঁড়াতে মরিয়া কোহলি, ধওয়ান, রাহুল, বুমররা। অপরদিকে ওডিআই সিরিজের পর টি২০ সিরিজ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী ব্যাগি গ্রিনরা।

ওয়ান ডে সিরিজ জিতলেও টি২০ সিরিজ শুরুর আগে চাপে রয়েছে অস্ট্রেলিয়া শিবির। কারণ চোটে জর্জরিত অ্যারন ফিঞ্চের দল। চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন ডেভিড ওয়ার্নার। এছাড়াও প্যাট কামিন্স ও মার্কাস স্টওনিস চোটও চিন্তায় রেখেছে অজিদের৷ পিঠের ব্যথার কারণে মিচেল স্টার্ককে ভারতের বিরুদ্ধে সিরিজের শেষ ওয়ান ডে ম্যাচে খেলায়নি অস্ট্রেলিয়া৷  ফলে টি২০ ম্যাচে প্রথম এগারো নিয়ে রীতিমত চিন্তায় রয়েছে অস্ট্রেলিয়ার থিঙ্ক ট্যাঙ্ক। একনজরে দেখে নেওয়া যাক অস্ট্রেলিয়া দলের সম্ভাব্য একাদশ।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: অ্যারন ফিঞ্চ (ক্যাপ্টেন), ম্যাথু ওয়েড, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মোজেস হেনরিকে, অ্যালেক্স ক্যারি, অ্যাস্টন আগর, শন অ্যাবট, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জোস হ্যাজেলউড৷

অপরদিকে, চোট আগাতের কোনও সমস্যা নেই ভারতীয় দলে। রানের মধ্যে রয়েছে বিরাট কোহলি, শিখর ধওয়ান, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়ারা। ওডিআই সিরিজে প্রথম দুটি ম্য়াচে বোলিং নিয়ে কিছুটা চিন্তা থাকলেও, শেষ ম্য়াচে দুরন্ত বোলিং করেছেন শার্দুল ঠাকুর, টি নটরাজনরা। কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজারাও খুব একটা খারাপ পারফর্ম করেননি। ব্য়াট হাতেও অনবদ্য খেলেছেন জাড্ডু। সবদিক থেকে বিচার করে টি২০ সিরিজ শুরুর আগে টিম ইন্ডিয়াকেই কিছুটা এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দেখা নেওয়া যাক তৃতীয় ম্য়াচে মেন ইন ব্লুদের সম্ভাব্য একাদশ।

ভারতের সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি (ক্যাপ্টেন), শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, টি নটরাজন, জসপ্রীত বুমরাহ ও যুবেন্দ্র চাহাল৷