টেস্ট লিরিজে প্রথম ম্যাচে হেরে পিছিয়ে পড়েও সিরিজে দুরন্ত কামব্যাক করে টিম ইন্ডিয়া। পরের তিনটি ম্যাচ পরপর জিতে ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছে বিরাট কোহলির দল। একইসঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও জায়গা পাকা করে ফেলেছে ভারতীয় দল। এবার লড়াই ক্রিকেটের সব থেকে ছোট ও রোমাঞ্চকর ফর্ম্যাট টি২০-র। শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের ৫ ম্যাচের টি২০ সিরিজ। যা ঘিরে ইতমধ্যেই চড়তে শুরু করেছে উন্মাদনার পারদ।

ভারত-ইংল্যান্ডের টি২০ সিরিজ যে হাড্ডাহাড্ডি হতে চলেছে সে বিষয়ে সন্দেহ নেই কারও। টি২০ ব়্যাঙ্কিংয়ে এই মুহূর্তে শীর্ষে রয়েছে ইংল্যান্ড দল। ২৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে ইংল্য়ান্ড দল। ২৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারতীয় দসল। ফলে এই ৫ ম্যাচের সিরিজ বড় ব্যবধানে জিততে পারলে ইংল্যান্ডকে ধরার সুযোগ থাকছে বিরাট, রোহিত, রাহুলদের কাছে। এমনিতেই টেস্ট সিরিজ জিতে আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে ভারতীয় দলের। অপরদিকে, টেস্ট সিরিজের হার ভুলে টি২দ০-তে নিজেদের সেরার শিরোপা ধরে রাখতে মরিয়া ব্রিটিশ লায়ন্সরা।

 

 

আমেদাবাদের পিচ দেখে এখনও পর্যন্ত যা মনে ব্যাটিং সহায়ক। ফলে বড় রানের ম্যাচ হওয়ার সম্ভাবনাই বেশি। একইসঙ্গে স্পিনাররাও সাহায্য পাবে পিচ থেকে। রাতে খেলা হওয়ায় ডিউ ফ্যাক্টরও দেখা দিতে পারে ম্যাচে। টি২০ ক্রিকেটে ভারত বনাম ইংল্যান্ডের পরিসংখ্যান কিন্তু হাড্ডাহাড্ডি। এখনও দুই দলের ১৪টি ম্য়াচ ৭টি করে জয় পেয়েছে উভয় দেশ। তবে ঘরের মাঠে টিম ইন্ডিয়াকেই কিছুটা এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। রুদ্ধশ্বাস, হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।