Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 Match Preview- ধোনির চেন্নাই না রোহিতের মুম্বই, মরুদেশে প্রথম ম্য়াচে কে করবে বাজিমাত

রবিবার থেকে আরব আমিরশাহিতে শুরু হচ্ছে আইপিএল ২০২১-এর বাকি পর্ব। প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। জয় দিয় দ্বিতীয় লেগ শুরু করতে মরিয়া দুই দল। 

Match Preview of Rohit Sharma-s MI vs MS Dhoni-s CSK in 2nd leg of IPL 2021 at UAE spb
Author
Kolkata, First Published Sep 18, 2021, 5:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতের মাটিতেই শুরু হয়েছিল আইপিএল ২০২১। কিন্তু মঝ পথে একাধিক দলে করোনা ভাইরাসের থাবার কারণে বন্ধ হয়ে যায় প্রতিযোগিতা। বিসিসিআইয়ের উদ্যোগে ঠিক হয় বাকি পর্ব হবে আরব আমিরশাহিতে। অবশেষে সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে শুরু হতে চলেছে আইপিএল ২০২১-এর বাকি পর্বের খেলা। আর ১৯ সেপ্টেম্বর ল প্রথম ম্যাচেই মেগা ফাইটে মাঠে নামছে এমএস ধোনি ও রোহিত শর্মার দল। আইপিএলের এই দুই চিরপ্রতীদ্বন্দ্বী দলের ম্যাচকে কেন্দ্র করে মরুদেশে চড়ছে ক্রিকেট উত্তাপ। উন্মাদনায় টগবগ করে ফুটছে ক্রিকেট বিশ্বও।

দ্বিতীয় পর্বে ঘুড়ে দাঁড়াতে মরিয়া মুম্বই-
২০২০ সালের আইপিএলে এই মরুদেশেই চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস তৈরি করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। ৫ বার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার অনন্য নজির তৈরি করেছিল রোহিত শর্মার। কিন্তু ২০২১-এর প্রথম পর্বের শুরুটা আশানারুপ হয়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। প্রথম পর্বের ৭টি ম্য়াচে ৪টি জয় পেয়েছে এমআই। ৮ পয়েন্ট নিয়ে লিগ তালিকার চতুর্থ স্থানে রয়েছে মুম্বই। কিন্তু দ্বিতীয় পর্বে লাকি আরব আমিরশাহিতে ঘুড়ে দাঁড়ানোর বিষয়ে আত্মবিশ্বাসী রোহিত শর্মার দল। বিশে করে ব্যাটিং-বোলিং বিভাগের ব্যালান্স অন্যান্য দলের থেকে অনেক বেশি শক্তিশালী। রোহিত, ডিকক, সূর্যকুমার, ইশান, হার্দিক, পোলার্ড সমৃদ্ধি ব্যাটিং লাইনআপ যে কোনও দলের রাতের ঘুম কেড়ে নিতে যথেষ্ট। বোলিংয়ে রয়েছে মিলনে, বুমরা, বোল্টদের আগুনে গতি ও ক্রুণাল পান্ডিয়া ও রাহুল চাহারের স্পিনের ছোংবল। সব মিলিয়ে প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু করার বিষয়ে আত্মবিশ্বাসী মুম্বই ইন্ডিয়ান্স।

Match Preview of Rohit Sharma-s MI vs MS Dhoni-s CSK in 2nd leg of IPL 2021 at UAE spb

প্রথম পর্বের ফর্ম ধরে রাখাই লক্ষ্য সিএসকের-
অপরদিকে, এই আরব আমিরশাহিতেই আইপিএল ২০২০ একেবারেই ভালো যায়নি চেন্নাই সুপার কিংসের। আইপিএলের ইতিহাসে প্রথমবার শেষ চারে যোগ্যতা অর্জন করতে পারেনি এমএস ধোনির দল। শেষ করেছিল ৭ নম্বরে। কিন্তু ২০২১-এর প্রথম পর্বে দারুণভাবে কামব্যাক করে সিএসকে। প্রথম ৭ ম্যাচের মধ্যে ৫টিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছেন চেন্নাই। দ্বিতীয় লিগে ২০২০ সালের ব্যর্থতা ভুলে ঘুড়ে দাঁড়ানোই লক্ষ্য ৩ বারের আইপিএলেক চ্যাম্পিয়নদের। তবে প্রথম ম্যাচে চোটের কারণে ফাফ ডুপ্লেসিকে না পাওয়া বড় ধাক্কা সিএসকের। তবে ব্যাটিংয়ে ঋতুরাজ, উথাপ্পা, রায়না, রায়ডু, মঈন আলি, জাদেজাদের উপর যথেষ্ট ভরসা রাখছে দল। বোলিংসে সিএসকেকে ভরসা দিচ্ছে শার্দুল ঠাকুর, দীপক চাহার, লুঙ্গি এনগিডি, জোস হ্যাজেলউটরা। এছাড়াও থাকছে জাদেজা ও মঈন আলির স্পিন অ্যাটাক। সব মিলিয়ে মরুদেশে দুরন্ত জয় দিয়ে শুরু করাই লক্ষ্য চেন্নাই সুপার কিংসের।

Match Preview of Rohit Sharma-s MI vs MS Dhoni-s CSK in 2nd leg of IPL 2021 at UAE spb

আরও পড়নঃমরুদেশে কোন হোটেলে থাকছে আইপিএলের ৮টি দল, রাজকীয় হোটেল দেখলে অবাক হবেন আপনিও

আরও পড়ুনঃসমুদ্র তটে হার্দিক-নতাসার রোমান্স থেকে অগস্ত্যর সঙ্গে খেলা, প্রথম ম্য়াচের আগে বিন্দাস এমআই তারকা

আরও পড়ুনঃবিলাসবহুল গাড়ি - সমানে সমানে টক্কর আইপিএলের ৮ অধিনায়কের, খরচ করেন কোটি কোটি টাকা

ম্যাচ প্রেডিকশন-
দুই দলের ব্য়াটিং-বোলিং বিভাগে খুবই শক্তিশালী। তবে ব্য়াটিং বিভাগে সিএসকে থেকে মুম্বই ইন্ডিয়ান্স যে এগিয়ে সেল বিষয়ে কোনও সন্দেহ নেই। এই ম্যাচটির আইপিএলের ইতিহাসে গুরুত্বই আলাদা। তবে প্রথম ম্যাচ দুই দলের কাছেই খুবই গুরুত্বপূর্ণ। তবে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে যেই দল আগে ব্যাটিং করবে তারই জয়ের সম্বাবনা বেশি বলে মনে করা হচ্ছে।

Match Preview of Rohit Sharma-s MI vs MS Dhoni-s CSK in 2nd leg of IPL 2021 at UAE spb

Follow Us:
Download App:
  • android
  • ios