বিশ্ব ক্রিকেট ভারতীয় ও অস্ট্রেলিয়া প্লেলারদের মধ্যে দ্বন্দ্ব নতুন কিছু নয়। সুনীল গাভাসকর, কিপল দেব থেকে শুরু করে সচিন, সৌরভ, ধোনি , কোহলি ক্রিকেট কেরিয়ারে সবাই সাক্ষা থেকেছে এই অভিজ্ঞতার। কিন্তু পার্থিব প্যাটেলও সাক্ষী থেকেছে এই ঘটনার তা সকলের অজানাই ছিল। বর্তমানে করোনা ভাইরাসের কারণে প্রায় সব দেশেই চলছে লকডাউন। তাই সোশ্যাল মিডিয়ায় অএকটু বেশিই সময় কাটাচ্ছেন প্লেয়াররা। এমনই এক আলাপচারিতায় উইকেট রক্ষক পার্থিব প্যাটেল খোলাসা করেছে এক ঘটনার। যেখানে অস্ট্রেলিয়ার ক্রিকেটার ম্যাছু হেডেন নাকি ঘুসি মারার হুমকি দিয়েছিলেন পার্থিব প্যাটেলকা।

আরও পড়ুনঃফিটনেস কোনও সমস্যা নয়, লকডাউনের পর ক্রিকেটে ফিরতে প্রস্তুত বিরাট কোহলি

২০০৪ সালে গাব্বায় অনুষ্ঠিত ওয়ানডে ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটেছিল বলে জানিয়েছেন পার্থিব। ইরফান পাঠানের বলে আউট হয়ে ফেরার সময়ে পার্থিব বাঁহাতি অজি ওপেনারকে রাগিয়ে দিয়েছিলেন। সেই ম্যাচে হেডেন ১০৭ বলে ১০৯ রান করে আউট হন। তখন ম্যাচের খুবই গুরুত্বপূর্ণ সময়।হেডেন এতটাই রেগে গিয়েছিলেন যে, পার্থিবকে ঘুসি মারার হুমকি পর্যন্ত দিয়েছিলেন। পুরনো সেই ঘটনার কথা উল্লেখ করে পার্থিব বলেন, ‘‘ব্রিসবেনে আমি ড্রিঙ্কস বইছিলাম। ইরফানের বলে সেঞ্চুরি করে হেডেন আউট হয়েছিল। আমি ওর পাশ দিয়ে যাওয়ার সময়ে খেপিয়ে দিই। আমার উপরে এতটাই রেগে গিয়েছিল হেডেন যে, গাব্বার ড্রেসিং রুমের সামনে আমার জন্য অপেক্ষা করছিল। আমাকে দেখেই বলতে শুরু করে দেয়, আর এক বার যদি তুমি এ রকম করো, তা হলে তোমার মুখে ঘুসি মারব।’’ যদিও পরে দুজনের সম্পর্ক ভাল হয়ে যায়।

আরও পড়ুনঃকরোনার জের, আগামী বছর অনিশ্চিত অস্ট্রেলিয়ান ওপেন

আরও পড়ুনঃশুরু হচ্ছে বুন্দেসলিগা,চিনে নিন লিগের ইতিহাসে সেরা দশ গোল স্কোরারদের

২০০৮ সালে আইপিএলে চেন্নাই সুপার কিংসে হয়ে একসঙ্গে ওপেন করেছেন ম্যাথু হেডেন ও পার্থিব প্যাটেল। ততদিনে ঠান্ডা হয়ে গিয়েছে বিষয়টি। দুজনেই হয়ে উঠেছিলেন  ভাল বন্ধু। একসঙ্গে অনেক ম্যাচ খেলেছেন। দলের প্রয়োজনের সময় রান করেছেন। সিনিয়র হিসেবে পার্থিবকে সাহায্যও করেছে হেডেন। কিন্তু ২০০৪ -এর স্মৃতি এখনও মনে রয়েছে পার্থিবের। সেই সময় পার্থিবের কাছ থেকে এমন ব্যবহার আশা করেননি হেডেন। ঘটনার জন্য লজ্জিত পার্থিবও।